২২ নভেম্বর ২০১৯

বিএফডিসিতে শাকিব খানের গাড়ি ঘিরে স্লোগান

বিএফডিসিতে শাকিব খানের গাড়ি ঘিরে স্লোগান - ছবি : নয়া দিগন্ত

দীর্ঘদিন পর চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ঘিরে বিএফডিসিতে ফিরেছে প্রাণ। শুক্রবার সকাল থেকে নতুন-পুরনো তারকাদের পদচারণায় মুখর হয় বিএফডিসির বিভিন্ন অলিগলি। সকাল ৮টা থেকে শিল্পীদের ভোট গ্রহণ শুরু হয়ে চলে বিকেল পাঁচটা পর্যন্ত। এই নির্বাচনে বিজয়ীরা ২০১৯-২০ মেয়াদে সংগঠনের নেতৃত্ব দিবেন।

নির্বাচনে শতশত তারকার ভিড়ে শাকিব খানকে নিয়ে ছিলো আলাদা আগ্রহ। বিকেল চারটায় তিনি যখন বিএফডিসিতে প্রবেশ করেন। নিরাপত্তার দায়িত্বে থাকা র‌্যাব-পুলিশ সদস্যদেরও প্রিয় তারকার সাথে ছবি তোলার বায়না ছিলো। গাড়ি থেকে নামার পর ভক্তরা তাকে ঘিরে স্লোগান দিতে শুরু করে। তবে এই ভক্তরা সর্ব সাধারণ নন, শিল্পীদেরই একটি অংশ। শাকিব খান তখন কিছু না বলে হাসি দিয়ে সামনে এগোতে থাকেন।

একসময় শাকিব খান শিল্পী সমিতির সভাপতির দায়িত্ব পালন করেছেন। তবে এবারসহ টানা দুইবার তিনি নির্বাচন থেকে দূরে রইলেন। এ বিষয়ে শাকিব বলেন, ‘শিল্পী সমিতির যে কোনো পদে থেকে দায়িত্ব পালনের আলাদা আনন্দ আছে। কিন্তু আমি শুটিং নিয়ে ব্যাস্ত থাকার কারণে নির্বাচন করছি না। তবে ভোট দিতে কিন্তু প্রতিবারই আসি।’

নির্বাচন ঘিরে এবার এফডিসিতে নিরাপত্তা ব্যবস্থা অনেক কড়াকড়ি ছিলো। তাই গণমাধ্যম এবং চলচ্চিত্র সংশ্লিষ্ট অন্যান্য সংগঠনের সদস্যদের প্রবেশের ক্ষেত্রে আলাদা কার্ড ব্যাবহার করতে হয়েছে। যা বৃহস্পতিবারই শিল্পী সমিতির নির্বাচন কার্যালয় থেকে সরবরাহ করা হয়েছে। কিন্তু অনেকেই এই কার্ড না পাওয়ায় প্রবেশের ক্ষেত্রে কিছু বিশৃঙ্খলারও খবর পাওয়া গেছে। শুক্রবার সকালে অভিনেতা সোহেল রানাকে প্রবেশে বাঁধা দিয়ে ছিলো পুলিশ। পরবর্তীতে পরিচালক সমিতির সিনিয়র তিনজন সদস্যকে প্রবেশে বাঁধা দেয়ার অভিযোগ উঠেছে।

বিষয়টি নিয়ে শাকিব খান বলেন, নিরাপত্তা কড়াকড়ি করা ভালো। কিন্তু যাদের প্রবেশের ক্ষেত্রে বাঁধার অভিযোগ উঠেছে, তা আমাদের জন্য লজ্জার। এটা কি জাতীয় নির্বাচন যে তারা কার্ড ছাড়া প্রবেশ করতে পারবেন না? আমার মনে হয় কোনো একটা নিয়ম চালু করার আগে যা যথাযথ ভাবে মানুষ যাতে মানতে পারে সেই ব্যবস্থাও করা উচিত।

এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৪৪৯ জন। এতে সভাপতি প্রার্থী হিসেবে লড়ছেন অভিনেত্রী মৌসুমী ও অভিনেতা মিশা সওদাগর। অপরদিকে, সাধারণ সম্পাদক পদে লড়ছেন অভিনেতা ইলিয়াস কোবরা ও জায়েদ খান। আর সহ-সভাপতি হিসেবে লড়ছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল ও নানা শাহ। এছাড়া, সহকারী সাধারণ সম্পাদক পদের জন্য লড়ছেন আরমান ও স্যানকো পাঞ্জা।


আরো সংবাদ

আজানের মধুর আওয়াজ শুনতে ভিড় অমুসলিমদের (২৫৪৫৭)ধর্মঘট প্রত্যাহার : কী কী দাবি মেনে নিয়েছে সরকার (২০৯৩৪)মানবতাকে জয়ী করেছে পাকিস্তান : রাবিনা ট্যান্ডন (১৯৪৬৭)কম্বোডিয়ায় কাশ্মির ইস্যুতে বক্তব্য, প্রতিবাদ করায় ঘাড় ধাক্কা দিয়ে বের করা হলো বিজেপি নেতাকে (১৯১৮৮)ব্যাংকে ফোন দিয়ে তদবির করে ‘ছাত্রলীগ সভাপতি’ আটক (৯৮৭১)আবারো রুশ-চীনা অস্ত্র কিনবে ইরান, আশঙ্কা যুক্তরাষ্ট্রের (৯৭৬৩)৪ ভারতীয়কে জাতিসঙ্ঘের সন্ত্রাসী তালিকাভূক্ত করবে পাকিস্তান (৯৫৮৪)৩৫ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে নেপাল-ভারত তুমুল বিরোধ (৯৩৪৩)গৃহশিক্ষক বিয়েতে বাধা দেয়ায় ছাত্রীর আত্মহত্যা (৯০৫০)ইলিয়াস কাঞ্চনকে যে কারণে সহ্য করতে পারেন না বাস-ট্রাক শ্রমিকরা (৯০১৪)