২২ নভেম্বর ২০১৯

নির্বাচনের আগে বিএফডিসিতে মিশা-জায়েদের মশা নিধন অভিযান

নির্বাচনের আগে বিএফডিসিতে মিশা-জায়েদের মশা নিধন অভিযান - ছবি : সংগৃহীত

রাজধানীতে ডেঙ্গু পরিস্থিতি এখনও পুরোপুরি নিয়ন্ত্রণে আসেনি। এরইমধ্যে ঝিমিয়ে পড়েছে ঢাকার দুই সিটি করপোরেশনের (ডিএনসিসি ও ডিএসসিসি) মশক নিধন কার্যক্রম। এখন আর আগের মতো মশা নিধন কার্যক্রম পরিচালিত হচ্ছে না। একাজে মাঠে নিয়োজিত কর্মীদেরও তেমন দেখা যাচ্ছে না। নেই নতুন কোনও কর্মসূচি। ঠিক এমন অবস্থায় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন সামনে রেখে বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি’এ মশা মারতে মাঠে নেমেছে মিশা সওদাগর ও জায়েদ খান। তারা দুজনেই আগামি ২৫ অক্টোবর অনুষ্ঠিতব্য শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি ও সাধারণ সম্পাদক পথে নির্বাচন করবেন।

সরেজমিনে দেখা গেছে, বৃহস্পতিবার বিকেলে বিএফডিসির বাগান থেকে মশার ওষুধ ছিটানোর কার্যক্রম শুরু করে মিশা সওদাগর ও জায়েদ খান। এই কার্যক্রম সম্পর্কে জায়েদ খান বলেন, রাজধানীর বদ্ধ জলাশয়, নালা-নর্দমা, কচুরিপানা মশা বিস্তারের ক্ষেত্র। মশার বংশ রোধে এগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন করা ও স্প্রে দেয়া জরুরি। মশাবাহিত রোগ থেকে মানুষকে রক্ষা করা সেবাদানকারী প্রতিষ্ঠানের কর্তব্য। এ ক্ষেত্রে কারও উদাসীনতা কাম্য নয়। তাই আমরা বিএফডিসিতে এই কার্যক্রম শুরু করলাম। এভাবে সমাজের বিভিন্ন সংগঠন যদি নিজের জায়গা থেকে মশা মারার উদ্যেগ নেয় তা হলে ঢাকা শহরে আর কোন দিন ডেঙ্গু দেখা যাবে না।


আরো সংবাদ

আজানের মধুর আওয়াজ শুনতে ভিড় অমুসলিমদের (২৫৪৫৭)ধর্মঘট প্রত্যাহার : কী কী দাবি মেনে নিয়েছে সরকার (২০৯৩৪)মানবতাকে জয়ী করেছে পাকিস্তান : রাবিনা ট্যান্ডন (১৯৪৬৭)কম্বোডিয়ায় কাশ্মির ইস্যুতে বক্তব্য, প্রতিবাদ করায় ঘাড় ধাক্কা দিয়ে বের করা হলো বিজেপি নেতাকে (১৯১৮৮)ব্যাংকে ফোন দিয়ে তদবির করে ‘ছাত্রলীগ সভাপতি’ আটক (৯৮৭১)আবারো রুশ-চীনা অস্ত্র কিনবে ইরান, আশঙ্কা যুক্তরাষ্ট্রের (৯৭৬৩)৪ ভারতীয়কে জাতিসঙ্ঘের সন্ত্রাসী তালিকাভূক্ত করবে পাকিস্তান (৯৫৮৪)৩৫ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে নেপাল-ভারত তুমুল বিরোধ (৯৩৪৩)গৃহশিক্ষক বিয়েতে বাধা দেয়ায় ছাত্রীর আত্মহত্যা (৯০৫০)ইলিয়াস কাঞ্চনকে যে কারণে সহ্য করতে পারেন না বাস-ট্রাক শ্রমিকরা (৯০১৪)