২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

কথা রাখেননি শাকিব, আইনি ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি

কথা রাখেননি শাকিব, আইনি ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি - ছবি : সংগৃহীত

মন্দা চলচ্চিত্র বাজারেও শাকিব খান নামটি বেশ উজ্জ্বল। সাম্প্রতিক বছরগুলোতে তার নামের পাশে ‘ফ্লপ’ শব্দটি নেই বললেই চলে। এমন অবস্থায় শাকিবের পিছনের বিনিয়োগ করার মতো প্রযোজকেরও অভাব হয় না। কিন্তু এই অবস্থাকে নাকি সুযোগ হিসেবে নিয়েছেন শাকিব, প্রযোজকের বিনিয়োগের সব টাকা নিয়েও কাজ শেষ কারার কোনো প্রয়োজন অনুভব করেননি তিনি। ঠিক এমন অবস্থায় শাকিব খানের কাছে নোটিশ পাঠিয়েছে চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়া।

সময়মতো শুটিংয়ে উপস্থিত থাকতেন না বলে দাবি করেন করে আগামী সাতদিনের ছবিটি শেষ ক্ষতিপূরণ দাবি করা হয়। অন্যথায় শাকিব খানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ারি দেন প্রযোজক সেলিম খান।

গত বছর শাহিন সুমনের পরিচালনায় ‘একটু প্রেম দরকার’ নামের একটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছিলেন শাকিব। বেশ সময় নিয়ে কোনোমতে সিনেমাটির শুটিং শেষ করলেও এখনো ডাবিং শেষ করেননি।

শাপলার কর্ণধার সেলিম খান বলেন, ‘শাকিব খানকে পাঠানো এই নোটিশের অনুলিপি তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদসহ বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক সমিতি, পরিচালক সমিতি ও শিল্পী সমিতির কাছেও পাঠিয়েছি।’

নোটিশে বলা হয়েছে, শাকিব খান সিনেমাটিতে অভিনয় করার জন্য ৬০ লাখ টাকা পারিশ্রমিক নেন। তার পারিশ্রমিক পরিশোধ করা হলে ২০১৮ সালের ২৬ জুন রাজধানীর হোটেল ওয়েস্টিনে ছবির মহরতে অংশ নেন তিনি। ২৫ সেপ্টেম্বর থেকে ছবিটির শুটিং শুরু করেন শাকিব খান।

সময়মতো শুটিংয়ে উপস্থিত থাকতেন না বলে শাকিবের বিরুদ্ধে অভিযোগ করেন শাপলা মিডিয়ার কর্ণধার সেলিম খান। শাকিবের অনিয়মের জন্য ছবিটিতে অতিরিক্ত এক কোটি টাকা খরচ হয়েছে বলেও নোটিশে উল্লেখ করেন তিনি।

গত বছরের ১৬ ডিসেম্বর ছবিটি মুক্তির ঘোষণা দেওয়া হয়েছিল। ছবির কাজ অসম্পূর্ণ থাকায় সেই সময় ছবিটি মুক্তি পায়নি। আবারও সামনে ১৬ ডিসেম্বর ছবিটি মুক্তি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে শাপলা মিডিয়া। কিন্তু শাকিবের শিডিউল না পাওয়ায় এর ডাবিং কাজ আটকে আছে।

আগামী সাতদিনের মধ্যে শাকিব খান ছবিটি শেষ করার ব্যাপারে সিদ্ধান্ত না নিলে ‘একটু প্রেম দরকার’ ছবিটির এ পর্যন্ত খরচ হওয়া দুই কোটি ৩১ লাখ ৩৮৩ টাকা এবং শাপলা মিডিয়ার এক বছরের ক্ষতিপূরণ দিয়ে ছবিটি শাকিব খানের মালিকানায় নেয়ার জন্য অনুরোধ করা হয়েছে। অন্যথায় শাকিব খানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন প্রযোজক সেলিম খান।

শাকিব খান দুবাই থেকে মঙ্গলবার দেশে ফিরেছেন। এ বিষয়ে জানতে শাকিবের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

‘একটু প্রেম দরকার’ ছবিটির পরে শাকিব খান শাপলা মিডিয়ার ‘শাহেন শাহ’ নামের আরেকটি ছবিতেও অভিনয় করেছেন। ওই ছবিটিও মুক্তির অপেক্ষায়। শাকিব মাঝে ব্যস্ত ছিলেন নিজের প্রযোজনা প্রতিষ্ঠানের ছবি নিয়ে। ’পাসওয়ার্ড’ নামের সেই ছবিটি গত ঈদুল ফিতরে মুক্তি পায়। ঈদুল আজহায় মুক্তি পায় শাকিব অভিনীত ‘মনের মতো মানুষ পাইলাম না’।


আরো সংবাদ



premium cement
ঈশ্বরগঞ্জে সংরক্ষিত নারী আসনের এমপি ব্যারিস্টার ফারজানাকে সংবর্ধনা যুক্তরাষ্ট্রের মানবাধিকার প্রতিবেদনে‘ভিত্তিহীন' তথ্য ব্যবহারের অভিযোগ বাংলাদেশ সরকারের মোদির মুসলিমবিরোধী মন্তব্যের প্রতিবাদ করায় সংখ্যালঘু নেতাকে বহিষ্কার ফ্লোরিডায় বাংলাদেশ কনস্যুলেটের নতুন কনসাল জেনারেল সেহেলী সাবরীন চান্দিনায় পানিতে ডুবে একই পরিবারের দুই শিশু মৃত্যু কেএনএফ সম্পৃক্ততা : গ্রেফতার ছাত্রলীগ নেতা সম্পর্কে যা জানা গেছে দেশে টিআইএনধারীর সংখ্যা ১ কোটি ২ লাখ শ্রমজীবি মানুষের মাঝে ক্যাপ, পানি ও স্যালাইন বিতরণ করেছে ছাত্রশিবির ঢাকা মহানগর পশ্চিম নোয়াখালীতে হিট স্ট্রোকে শিক্ষার্থীর মৃত্যু বাবার বাড়িতে বেড়াতে যাওয়ায় স্ত্রীর ২৭ স্থানে স্বামীর ধারালো অস্ত্রের আঘাত তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের দাবিতে ১২ উপজেলায় মানববন্ধন

সকল