২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পাকিস্তান থেকে গান চুরি করেছেন আলিয়া ভট্ট!

-

অতি সম্প্রতি বলিউডের আলিয়া ভাটের আইটেম নাম্বার ‘প্রাডা’মুক্তি পেয়েছে। আর এ গানটি পাকিস্তান থেকে চুরি করা হয়েছে বলে দাবি করেছেন এক পাকিস্তানের অভিনেত্রী।
মেহবিশ হায়াত নামে ওই অভিনেত্রী ট্যুইটারে লিখেছেন, ‘খুব অবাক লাগে বলিউড প্রতি মুহূর্তে পাকিস্তানকে ছোট করে অথচ সেই বলিউডই আবার পাকিস্তানের গান থেকে চুরি করে। অবশ্য এ ক্ষেত্রে কপিরাইট লঙ্ঘন করা হয়েছে।’

পাকিস্তানের সংবাদমাধ্যম ট্রিবিউন ডটকমের প্রতিবেদন অনুযায়ী, নব্বই দশকে প্রকাশিত ব্যান্ডদল ‘ভাইটাল সাইনস’-এর ‘গোরে রাং কা জামানা’র সুর নকল করা হয়েছে ‘প্রাডা’ গানে। ‘গোরে রাং কা জামানা’ লিখেছেন শোয়েব মনসুর। ‘ভাইটাল সাইনস ভলিয়ুম ওয়ান’ অ্যালবামে গানটি প্রকাশ করা হয়েছিল।

গত ১২ আগস্ট মুক্তি পায় ‘প্রাডা’। এরই মধ্যে ইউটিউবে ২১ মিলিয়নের বেশি ভিউ হয়েছে গানটির। এর সুরকার দুই সদস্যের ব্যান্ড ‘দুরবিন’-এর। আগে তাদের ‘লাম্বারঘিনি’ গানটি জনপ্রিয় হয়েছিল। মিউজিক ভিডিওতে নেচেছেন আলিয়া ভাট।

আলিয়া এই পাঞ্জাবি গান ‘দ্য প্রাডা সং’-এর মাধ্যমে সদ্য ডেবিউ করেছেন মিউজ়িক ভিডিওয়। তার পরই এমন অভিযোগ। এর আগেও বলিউডে পাকিস্তানি শিল্পীদের কাজ করার অসুবিধে নিয়ে সরব হয়েছিলেন মেহউইশ।


আরো সংবাদ



premium cement