১৩ নভেম্বর ২০১৯

বিশ্বাস নেই, তাই ১০ কোটির প্রস্তাবে না শিল্পার

বিশ্বাস নেই, তাই ১০ কোটির প্রস্তাবে না শিল্পার - ছবি : সংগৃহীত

হাতে সিনেমা নেই। তাই আগের মতো পর্দায় আসার সুযোগটাও নেই। এই অবস্থায় বিজ্ঞাপন পেলে লোফে নেয়ার কথা। আর সেখানে যদি মোটা অংকের অর্থ পাওয়া যায় তাহলে তো সেটা ভারতি পাওনা। কিন্তু বলিউড অভিনেত্রী এই জায়গাটায় ব্যক্তিক্রম। নিজের বিশ্বাসের বাইরে হওয়ায় বড় অংকের এক বিজ্ঞাপনের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। এ প্রসঙ্গে তিনি বলেন,‘আমি সবাইকে যোগ বা ব্যায়াম করে ফিট থাকার পরামর্শ দিই। তাহলে আমি নিজে কীভাবে স্লিমিং পিলের বিজ্ঞাপন করব? সবাই তো আমাকে নিয়ে হাসবে!’

শনিবার ভারতের একটি শীর্ষস্থানীয় আয়ুর্বেদ প্রতিষ্ঠানের তৈরি স্লিমিং পিলের বিজ্ঞাপনচিত্রে কাজ করার প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

যদি কাজটি তিনি করতেন, তাহলে পারিশ্রমিক পেতেন ১০ কোটি রুপি। তিনি আরও বললেন, ‘এটা মোটেও আমার জন্য খুব ভালো সিদ্ধান্ত হতো না। কারণ, স্লিমিং পিল খেয়ে শরীরের মেদ কমানো—এমন ভাবনা আমি একেবারেই বিশ্বাস করি না। যেহেতু এভাবে মেদ ঝরানোকে আমি বিশ্বাস করি না, সেই স্লিমিং পিলের প্রচার করে নিজের ভাবমূর্তি কেন নষ্ট করব?’

সম্প্রতি ‘ওয়েলনেস অ্যাপ’ চালু করেন শিল্পা শেঠি। কীভাবে একজন ব্যক্তি স্বাস্থ্যসম্মত রুটিন নিয়মিত মেনে চলবেন, এই অ্যাপের মাধ্যমে সেই পরামর্শ দিয়েছেন বলিউডের ‘ফিটনেস ফ্রিক’ নামে পরিচিত এই তারকা। ‘ওয়ার্ক আউট অ্যাপ’ নামের তিনি আরেকটি অ্যাপ চালু করেছেন। কীভাবে শিল্পা শেঠির মতো ছিপছিপে গড়নের অধিকারী হওয়া যায়, এই অ্যাপ থেকে জানা যাবে তা। কিন্তু এই দুটি অ্যাপের কোথাও ‘স্লিমিং পিল’ সেবনের পরামর্শ দেওয়া হয়নি। আর এবার ১০ কোটি রুপির বিজ্ঞাপনচিত্রের প্রস্তাব ফিরিয়ে দিয়ে তিনি আবারও সবাইকে ‘স্লিমিং পিল’ সেবন না করার বার্তা দিয়েছেন।

শিল্পা শেঠি ফিটনেস এবং পুষ্টি নিয়ে বই লিখেছেন। পাশাপাশি অ্যাপের মাধ্যমে তিনি সবাইকে ফিটনেস নিয়ে বিভিন্ন পরামর্শ দেন। তাঁর মতে, একটু নিয়ম মেনে চললেই সুস্থ থাকা যায়, কোনো ‘স্লিমিং পিল’ সেবনের প্রয়োজন নেই।

এদিকে এক যুগ পর বড় পর্দায় ফিরছেন ৪৪ বছর বয়সী শিল্পা শেঠি। এবার তাকে দেখা যাবে দিলজিৎ দোসাঞ্জ ও ইয়ামি গৌতমের সঙ্গে। ছবির নাম ‘নিকম্মা’। প্রযোজক রমেশ তৌরানি। ছবিটি পরিচালনা করবেন সাব্বির খান।

এই ছবির সঙ্গে যুক্ত একটা সূত্র মুম্বাই মিররকে বলেছেন, ‘ছবিতে শিল্পাকে দেখা যাবে একজন লেখিকার ভূমিকায়। লন্ডন আর গ্রিসে দীর্ঘদিন ছুটি কাটিয়ে তিনি মুম্বাই ফিরেছেন। শিগগিরই এই ছবির শুটিং শুরু হবে। আর তা নিয়ে খুবই উচ্ছ্বসিত শিল্পা।’

শিল্পা শেঠিকে সর্বশেষ দেখা গেছে ২০০৭ সালে, ‘আপনে’ ছবিতে। সেখানে তিনি ধর্মেন্দ্র, সানি দেওল, ববি দেওল, ক্যাটরিনা কাইফ আর কিরণ রাওদের সঙ্গে পর্দা ভাগ করেছেন।


আরো সংবাদ

ডা. শফিকুর রহমান জামায়াতে ইসলামীর আমীর নির্বাচিত (২৬৯৯৯)বাবরি রায় নিয়ে যা বললেন দিল্লির শাহী ইমাম (২৫২৯২)বিয়ের ২৮ দিন পর স্বামী হারানো সেই আফরোজার কোলে নতুন অতিথি (১২০৩৩)মন্দিরের আগে রামের বিশাল মূর্তি অযোধ্যায় (১১৯১২)হাসপাতালের মর্গে ছোঁয়ামনির নিথর দেহ, ইয়াছিনের খোঁজে স্বজনদের আহাজারি (১০৮৮৭)ট্রেন দুর্ঘটনা : বি.বাড়িয়া সদর হাসপাতালে ভর্তি ৪৪, রক্তের প্রয়োজন (৯৭৮৬)ব্রিটেনের নির্বাচনে পাকিস্তান-ভারত লড়াই! (৮৪৯৬)বাবরি মসজিদের স্থানে রাম মন্দির নির্মাণ নিয়ে হিন্দু সংগঠনগুলোতে প্রকাশ্য মতপার্থক্য ও বাকযুদ্ধ (৮১১২)গোসলের পর কাফন পরানো হলেও জানাজা হল না কিবরিয়ার (৭৮২৫)মিয়ানমারের বিরুদ্ধে মামলা করায় গাম্বিয়াকে ঢাকার অভিনন্দন (৭৭৫৬)