২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`
আগুনের মহরতে ওবায়দুল কাদের

‘সিনেমা নির্মানের অনুদান ৫ কোটি হওয়া উচিত’

‘সিনেমা নির্মানের অনুদান ৫ কোটি হওয়া উচিত’ - ছবি : সংগৃহীত

সড়ক, যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের মনে করেন, সরকারের তরফ থেকে অনুদানে ছবি নির্মাণের জন্য যে ৬০ লাখ করে টাকা দেয়া হয় তা যথেষ্ঠ নয়। তাই তিনি বললেন, সরকারী অনুদানের সিনেমা ৬০ লাখ নয়, ৫ কোটি টাকার হওয়া উচিত।

সোমবার সন্ধ্যায় সোনারগাঁ হোটেলে শাকিব খান ও নবাগত নায়িকা জাহারা মিতু’র ‘আগুন’ সিনেমার মহরতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ওবায়দুল কাদের এ কথা বলেন। তিনি তার বক্তব্যে আরও বলেন, শর্টফিল্ম বানাতে ১০ লাখ টাকা লাগে। তাহলে ৬০ লাখ টাকা অনুদান পেয়ে ভালো সিনেমা হবে কিভাবে! এটা হয়না, হতে পারেনা। পৃথিবীর কোনো দেশে এটা নেই।

‘এ বছর ৯ টি সিনেমায় ৬০ লাখ করে টাকা দেয়া হয়েছে। আমি প্রধানমন্ত্রীকে এ বিষয়ে বলেছি। ফিল্মের আরও সমস্যা নিয়ে তার সাথে আলাপ করেছি। উনি এবার ফিল্মের অবস্থা ভালো করা জন্য সিরিয়াসলি খেয়াল রাখবেন বলে জানিয়েছেন।’

ওবায়দুল কাদের আরও বলেন, এফডিসিটা কেমন জানি ভুতুড়ে মনে হয়। এটা আরও আধুনিক করতে হবে। সিনেমার খারাপ সময়েও আমাদের শাকিবের মতো একজন নায়ক আছে। তিনি বাংলাদেশের পাশাপাশি কলকাতাতে কাজ করে সুনাম অর্জন করেছেন। নিজেকে প্রমাণ করেই প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছেন শাকিব। এজন্য তাকে বাহবা দিতেই হবে।

সড়ক ও সেতুমন্ত্রী তার বক্তব্যে ওঠান ডেঙ্গু ও গুজব প্রসঙ্গ। বলেন, দেশে ডেঙ্গু পরিস্থিতি ভয়াবহ রূপ নিয়েছে যা উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। কয়েকজন চিকিৎসকও মারা গেছেন। ডেঙ্গু মোকাবেলাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে সরকার।

তিনি বলেন, পদ্মা সেতু তৈরিতে মানুষের মাথা লাগবে এমন কিম্ভুতকিমাকার গুজব রটানো হচ্ছে। কিন্তু এই পদ্মাসেতু নিয়ে দেশের মানুষ স্বপ্ন দেখছে। আমি নিজেও স্বপ্ন দেখছি পদ্মা সেতুর সড়ক অথবা রেলে দাঁড়িয়ে পূর্ণিমার চাঁদ দেখবো।

দেশ মাল্টিমিডিয়ার প্রযোজনার বদিউল আলম খোকন পরিচালিত ‘আগুন’ সিনেমার মহরতে নায়ক, নায়িকা, পরিচালক ছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান, পরিচালক সমিতির নেতা মুশফিকুর রহমান গুলজার, নবনির্বাচিত প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরুসহ সিনেমার অনেক মানুষজন।


আরো সংবাদ



premium cement
গ্যাটকো মামলা : খালেদা জিয়ার বিরুদ্ধে শুনানি ২৫ জুন বুড়িচংয়ে সড়ক দুর্ঘটনায় নিহত ১ গলাচিপায় স্ত্রীর স্বীকৃতির দাবিতে ৩টি সংগঠনের নেতৃত্বে মানববন্ধন থাইল্যান্ডে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লাল গালিচা সংবর্ধনা ছেলে হারা মা সাথিয়ার কান্না যেন থামছেই না বৃষ্টির জন্য নারায়ণগঞ্জে ইস্তিস্কার নামাজ আদায় প্রবাসী স্ত্রী থেকে প্রতারণার মাধ্যেমে দেড় লাখ টাকা চাঁদা আদায়, ছাত্রলীগ নেতাকে শোকজ কক্সবাজারে রোহিঙ্গা ভোটারের তালিকা চান হাইকোর্ট আশ্রয় নিলেন মিয়ানমারের আরো ৪৬ বিজিপি সদস্য উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে যুবককে কুপিয়ে হত্যা কক্সবাজারে ট্রেন লাইনচ্যুত, যোগাযোগ বন্ধ

সকল