১৫ অক্টোবর ২০১৯

বাবার সততাই আমার আদর্শ : তারিন

বাবার সততাই আমার আদর্শ : তারিন - সংগৃহীত

আমার দেখা প্রথম নায়ক, আমার কাছে সেরা, বাবা তোমার হৃদয়টা যে আদর দিয়ে ঘেরা, সারা জীবন দিয়েই গেছো, আরো কত দেবে, সামান্য এই ভালোবাসা, বলো বাবা নেবে?... বেশ কয়েক বছর আগে বাবাকে নিয়ে আমার গাওয়া একটি গান এটি। গানটি লিখেছিলেন জুলফিকার রাসেল, সঙ্গীত পরিচালনা করেছিলেন ইবরার টিপু। বাবার প্রতি শ্রদ্ধা, ভালোবাসা জানিয়েই গানটি গেয়েছিলাম।

আমার বাবা একজন সৎ মানুষ, তার এই সততাকেই আদর্শ হিসেবে মেনে নিয়ে পথ চলার চেষ্টা করি। আমার বাবা পিডব্লিউডির ইঞ্জিনিয়ার ছিলেন। বাবা এতটাই সৎ ছিলেন যে, ঢাকা শহরে তার একটি বাড়ি নেই। বাবা সারা জীবন মানুষের জন্য নিবেদিত হয়ে কাজ করে গেছেন। বাবা আমাদের বোনদের একটি কথাই বলতেন, ‘সারা জীবন মানুষের জন্য কাজ করে যাবে, বিনিময়ে চাইবে না কিছুই, সে মনে রাখবেÑ তাও আশা করবে না। যদি ভালো কাজ করো তার প্রতিদান নিশ্চয়ই পাবে।’

বাবার এ কথা মাথায় রেখেই আমরা বোনেরা জীবনের পথ চলি। আমার বাবা আমার চলার পথের সবচেয়ে বড় শক্তি, অনুপ্রেরণা। আমার বাবা অসুস্থ হওয়ার পরও তার সন্তানদের প্রতি মুহূর্তে যে ভালোবাসা প্রকাশ করেন তা আমাদের অনেক আনন্দ দেয়। বাবা আমাদের মধ্যে সুস্থভাবে বেঁচে থাকুন, এটাই চাই মহান আল্লাহর কাছে। বাবাই আমাদের স্বর্গ, এমন বাবার সন্তান হিসেবে আমি অবশ্যই গর্বিত।

 


আরো সংবাদ




astropay bozdurmak istiyorum