১৯ সেপ্টেম্বর ২০১৯

বিজেপিতে অঞ্জু ঘোষ, ক্ষেপেছে মমতার দল

বিজেপিতে অঞ্জু ঘোষ, ক্ষেপেছে মমতার দল - সংগৃহীত

বেদের মেয়ে জোছনা-খ্যাত‘বাংলাদেশের অভিনেত্রী' অঞ্জু ঘোষের ভারতীয় ক্ষমতাসীন দল বিজেপিতে যোগদান নিয়ে এবার আক্রমণ শানাল পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির তৃণমূল। দলের তরফে কটাক্ষ করে বলা হল বিজেপি এখন আন্তর্জাতিক রাজনৈতিক দলে পরিণত হয়েছে। তাই অন্য দেশের নাগরিকরাও বিজেপিতে যোগ দিচ্ছেন।

তবে পদ্ম শিবিরের দাবি অঞ্জু ভারতের নাগরিক। তার কাছে ভারতের পাসপোর্ট আছে। এমনকি লোকসভা নির্বাচনে তিনি ভোটও দিয়েছেন। বলা হচ্ছে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় ছবি বেদের মেয়ে জোছনার অভিনেত্রী ২০০২ সালে পাসপোর্ট পেয়েছেন। তাই তার নাগরিকত্ব নিয়ে কোনো প্রশ্ন থাকতেই পারে না। আরো জানা গেছে বিজেপি সভাপতি এবং এখন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর মন্ত্রণালয় থেকে গোটা বিষয়টি খতিয়ে দেখা হয়েছে। অঞ্জু সত্যি ভারতীয় এ বিষয়ে নিশ্চিত হওয়ার পরেই তাকে দলে নিয়েছে বিজেপি।

কিন্তু সে যাই হোক এ প্রসঙ্গে বিজেপিকে বাক্যবাণে বিদ্ধ করেছেন দলের প্রাক্তন সৈনিক দীপ্তাংশু চৌধুরি। বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেয়া এই নেতার দাবি দিলীপ ঘোষের হাত ধরে বিজেপি আন্তর্জাতিক দলে পরিণত হয়েছে। বাংলাদেশের নাগরিকদের নিয়ে ভোট পর্বেও বিতর্ক হয়েছিল। রায়গঞ্জের তৃণমূল প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের জন্য প্রচার করতে এসেছিলেন বাংলাদেশের দুই অভিনেতা। এই ঘটনায় নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা নিতে পারেনি। তার কারণ নির্বাচন কমিশনের আইনে এ সংক্রান্ত কোনো সুস্পষ্ট নির্দেশ ছিল না। কিন্তু বিজেপি থেকে শুরু করে অন্য রাজনৈতিক দলগুলো এই ঘটনার তীব্র প্রতিবাদ করে।

আসনসোলের এমপি তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় দাবি করেন, আসলে তৃণমূল সংখ্যালঘুদের তোষণ করার উদ্দেশেই বাংলাদেশের অভিনেতাদের প্রচারে নিয়ে এসেছে। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ একটি বিতর্ক সভায় অংশ নিয়ে বলেন, ‘আইন ভাঙার নয়া নজির গড়েছে তৃণমূল। এবার তারা এমন ভাবে কাজ করেছে যাতে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার মতো কোনো আইন-ই খুঁজে পাওয়া যাচ্ছে না। ' যাদবপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অনুপম হাজরার প্রচারে মার্কিন নাগরিক দ্য গ্রেট খালির উপস্থিতি নিয়ে রাজনৈতিক বিতর্কের সৃষ্টি হয়। নির্বাচন কমিশনে এ সংক্রান্ত অভিযোগ দায়ের করে তৃণমূল।
সূত্র : এনডিটিভি


আরো সংবাদ

ফাঁসির রায় শুনে আসামি হাসে বাদি কাঁদে (১১৮৭৬৬)শোভন-রাব্বানীকে নিয়ে ঢাবি অধ্যাপকের ফেসবুক স্ট্যাটাস (৪৮৭৫২)নতুন ভিডিও : রক্তাক্ত রিফাতকে মিন্নি একাই হাসপাতালে নিয়ে যান (৩২২৫১)শোভনকে নিয়ে কোটা সংস্কার আন্দোলনের নেতা মামুনের ফেসবুক স্ট্যাটাস (২৭১৯০)খালেদা জিয়া আলেমদের কিছু দেননি, শেখ হাসিনা সম্মানিত করেছেন : আল্লামা শফী (১৮০১৫)ওমরাহর খরচ বাড়ছে, সৌদি ফি নিয়ে ধূম্রজাল (১৭১৩৭)পশ্চিমবঙ্গে এনআরসি হলে দিলিপ ঘোষকে যশোহর পাঠিয়ে দেবো (১৬৮৮৩)এবার আমিরাতের জাহাজ আটক করলো ইরান (১৩৩৭২)‘মানুষকে যতটা আপন মনে হয় ততটা আপন নয়’ (১৩১৮০)নতুন ভিডিও : রক্তাক্ত রিফাতকে মিন্নি একাই হাসপাতালে নিয়ে যান (১২৮২২)