১৯ অক্টোবর ২০১৯

খরচ ৮০০ কোটি টাকা, শুরু হচ্ছে গেম অফ থ্রোনস সিজন ৮

সিজন ৮ - সংগৃহীত

অপেক্ষার পালা শেষ হচ্ছে। শুরু হচ্ছে গেম অফ থ্রোনস-এর বহু প্রতীক্ষিত ফাইনাল সিজনের টেলিকাস্ট। বিদেশ তো বটেই, এখানকার দর্শকেরাও অধীর আগ্রহে বসে রয়েছেন এই সিজনের জন্য। নির্মাতারা তাই খুবই যত্ন করে এবং ঢালাও খরচ করে তৈরি করেছেন এই সিজন। বিজনেস ইনসাইডারের প্রতিবেদন অনুযায়ী, এই সিজনটির জন্য খরচ হয়েছে ৯০ মিলিয়ন মার্কিন ডলার। তার মানে, বাংলাদেশী মুদ্রায় এই সিজনের খরচ দাঁড়াচ্ছে ৮০০ কোটিরও বেশি টাকা।

অবশ্য এত টাকা খরচ করা যেতেই পারে এই ফাইনাল সিজনের জন্য কারণ এই সিরিজের মেকিং যেমন ব্যয়বহুল, সিরিজটি ব্যবসাও করেছে প্রচুর। নিউ ইয়র্ক টাইমস-এর পরিসংখ্যান অনুযায়ী, বছরে ১ বিলিয়ন মার্কিন ডলার আয় করেছে এই সিরিজ যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ৮০০০ কোটি টাকার বেশি। কাজেই এমন একটি সিরিজের শেষ পর্যায়ের প্রত্যেকটি এপিসোডের জন্য ১০০ কোটি টাকা বাজেট থাকা খুব অস্বাভাবিক কিছু নয়।

এই বিপুল পরিমাণ খরচের মধ্যে একটা বিরাট অঙ্ক কিন্তু খরচ হয় ভিস্যুয়াল এফেক্টসের পিছনে। তার পরে তারকা অভিনেতা-অভিনেত্রীদের পারিশ্রমিক রয়েছে। আবার প্রোডাকশন ডিজাইনের পিছনেও খরচ রয়েছে বিশাল অঙ্কের। তবে এত খরচ করে যা তৈরি হয়, তা কিন্তু চোখ মেলে দেখার মতো। বিষয়বস্তুর গভীরতা বা তার পলিটিক্স নিয়ে বিতর্ক থাকতে পারে। এই সিরিজের বেশ কিছু দৃশ্য়ে প্রদর্শিত যৌনতা নিয়েও মুখর হতে পারেন সমালোচকরা। কিন্তু পেশাদারী উপস্থাপনা নিয়ে কোনো কথা হবে না।

এই ফাইনাল সিজনের এক একটি এপিসোড হবে এক ঘণ্টার, এমনটাই শোনা যাচ্ছে। ভারতীয় সময় ভোর ছটায় সম্প্রচার দেখা যাবে, যেমনটা দেখা যেত আগের সিজনগুলোর ক্ষেত্রেও। ১৪ এপ্রিল প্রথম এপিসোডের পরে পরবর্তী পাঁচটি এপিসোড দেখা যাবে প্রতি সপ্তাহের সোমবার।


আরো সংবাদ

দেশী-বিদেশী পাইলটরা লেজার লাইট আতঙ্কে (৩৯৯৩৬)পাকিস্তান বনাম ভারত যুদ্ধপ্রস্তুতি : কে কতটা এগিয়ে (২৮৪৮৪)ভারতীয় বিমানকে ধাওয়া পাকিস্তানের, আফগানিস্তান গিয়ে রক্ষা (২১৮৯৮)দুই বাঘের ভয়ঙ্কর লড়াই ভাইরাল (ভিডিও) (২০৬১৪)শীর্ষ মাদক সম্রাটের ছেলেকে আটকে রাখতে পারলো না পুলিশ, ব্যাপক দাঙ্গা-হাঙ্গামা (১৪৭১৯)রৌমারী সীমান্তে বিএসএফ’র গুলি ও ককটেল নিক্ষেপ! (১৪৫৭২)বিশাল বিমানবাহী রণতরী নির্মাণ চীনের, উদ্বেগে যুক্তরাষ্ট্রসহ অনেকে (১৪৩৩৮)‘গরু ছেড়ে মহিলাদের দিকে নজর দিন’,: মোদির প্রতি কোহিমা সুন্দরীর পরামর্শে তোলপাড় (১৩৫৮৪)বিএসএফ সদস্য নিহত হওয়ার বিষয়ে যা বললো বিজিবি (১১৮৬৩)লেন্দুপ দর্জির উত্থান এবং করুণ পরিণতি (৯৩৩৭)



portugal golden visa