১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

খরচ ৮০০ কোটি টাকা, শুরু হচ্ছে গেম অফ থ্রোনস সিজন ৮

সিজন ৮ - সংগৃহীত

অপেক্ষার পালা শেষ হচ্ছে। শুরু হচ্ছে গেম অফ থ্রোনস-এর বহু প্রতীক্ষিত ফাইনাল সিজনের টেলিকাস্ট। বিদেশ তো বটেই, এখানকার দর্শকেরাও অধীর আগ্রহে বসে রয়েছেন এই সিজনের জন্য। নির্মাতারা তাই খুবই যত্ন করে এবং ঢালাও খরচ করে তৈরি করেছেন এই সিজন। বিজনেস ইনসাইডারের প্রতিবেদন অনুযায়ী, এই সিজনটির জন্য খরচ হয়েছে ৯০ মিলিয়ন মার্কিন ডলার। তার মানে, বাংলাদেশী মুদ্রায় এই সিজনের খরচ দাঁড়াচ্ছে ৮০০ কোটিরও বেশি টাকা।

অবশ্য এত টাকা খরচ করা যেতেই পারে এই ফাইনাল সিজনের জন্য কারণ এই সিরিজের মেকিং যেমন ব্যয়বহুল, সিরিজটি ব্যবসাও করেছে প্রচুর। নিউ ইয়র্ক টাইমস-এর পরিসংখ্যান অনুযায়ী, বছরে ১ বিলিয়ন মার্কিন ডলার আয় করেছে এই সিরিজ যা বাংলাদেশী মুদ্রায় প্রায় ৮০০০ কোটি টাকার বেশি। কাজেই এমন একটি সিরিজের শেষ পর্যায়ের প্রত্যেকটি এপিসোডের জন্য ১০০ কোটি টাকা বাজেট থাকা খুব অস্বাভাবিক কিছু নয়।

এই বিপুল পরিমাণ খরচের মধ্যে একটা বিরাট অঙ্ক কিন্তু খরচ হয় ভিস্যুয়াল এফেক্টসের পিছনে। তার পরে তারকা অভিনেতা-অভিনেত্রীদের পারিশ্রমিক রয়েছে। আবার প্রোডাকশন ডিজাইনের পিছনেও খরচ রয়েছে বিশাল অঙ্কের। তবে এত খরচ করে যা তৈরি হয়, তা কিন্তু চোখ মেলে দেখার মতো। বিষয়বস্তুর গভীরতা বা তার পলিটিক্স নিয়ে বিতর্ক থাকতে পারে। এই সিরিজের বেশ কিছু দৃশ্য়ে প্রদর্শিত যৌনতা নিয়েও মুখর হতে পারেন সমালোচকরা। কিন্তু পেশাদারী উপস্থাপনা নিয়ে কোনো কথা হবে না।

এই ফাইনাল সিজনের এক একটি এপিসোড হবে এক ঘণ্টার, এমনটাই শোনা যাচ্ছে। ভারতীয় সময় ভোর ছটায় সম্প্রচার দেখা যাবে, যেমনটা দেখা যেত আগের সিজনগুলোর ক্ষেত্রেও। ১৪ এপ্রিল প্রথম এপিসোডের পরে পরবর্তী পাঁচটি এপিসোড দেখা যাবে প্রতি সপ্তাহের সোমবার।


আরো সংবাদ



premium cement
সাদিক এগ্রোর ব্রাহামা জাতের গরু দেখলেন প্রধানমন্ত্রী ভারতে লোকসভা নির্বাচনে প্রথম ধাপে ভোট পড়েছে ৬০ শতাংশ সারা বিশ্ব আজ জুলুমবাজদের নির্যাতনের শিকার : ডা. শফিকুর রহমান মিয়ানমারের ২৮৫ জন সেনা ফেরত যাবে, ফিরবে ১৫০ জন বাংলাদেশী : পররাষ্ট্রমন্ত্রী চন্দনাইশ, বাঁশখালী ও বোয়ালখালীতে ৩ জনের মৃত্যু গাজায় ইসরাইলি হামলায় নিহতের সংখ্যা ৩৪ হাজার ছাড়াল শ্যালকের অপকর্মে দুঃখ প্রকাশ করলেন প্রতিমন্ত্রী পলক রাজশাহীতে ট্রাকচাপায় ৩ মোটরসাইকেল আরোহী নিহত পাবনায় দুই গ্রুপের সংঘর্ষে হতাহত ২২ বিল দখলের চেষ্টা, জেলা ছাত্রলীগ নেতাকে গণপিটুনি ‘শাহাদাতের তামান্নায় উজ্জীবিত হয়ে কাজ করলে বিজয় অনিবার্য’

সকল