২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

নিজেকে রক্ষা করতে বিয়ে করছি : সানাই

চলচ্চিত্র
সানাই মাহবুব - ছবি : ফেসবুক

‘চারটা মাস ঘুমাই না। কিছু লোকের মানসিক অত্যাচার, হুমকিতে বাসা ছেড়ে হোটেলে থেকেছি। তারপরও রক্ষা হয়নি। শেষ পর্যন্ত আমাকে আইনশৃঙ্খলাবাহিনীর মাধ্যমেও ক্ষতিগ্রস্ত করার চেষ্টা হয়েছে। অবশেষে নিজেকে রক্ষা করতে সব স্বপ্ন বিসর্জন দিয়েছি। যন্ত্রণা থেকে মুক্তি পেতে একজনকে বিয়ের সিদ্ধান্ত নিয়েছি। তবে তার নাম বলব না। তিনি বর্তমান সরকারের সাবেক একজন মন্ত্রী। আগে বিয়ে করেছিলেন। সে ঘরের সন্তানও আছে। তারা বিদেশে পড়ছে। যখন সময় আসবে নাম জানাব।’ এমনটাই বললেন নানাভাবে আলোচিত মডেল এবং চিত্রনায়িকা সানাই মাহবুব।

সোমবার রাতে আলাপকালে তিনি জানান, হঠাৎ করেই তার বাগদান হয়েছে; কিন্তু নিজেদের ভবিষ্যতের কথা ভেবে হবু স্বামীর নাম ও পরিচয় এরচেয়ে বেশি এখনই প্রকাশ করতে চান না।

সানাই বলেন, ‘এই মুহূর্তে বিয়ে করার কোনো ইচ্ছে ছিল না; কিন্তু কিছু দিন ধরে নানা কারণে মা আমাকে নিয়ে ভীষণ চিন্তা করছেন। আমি মাকে আর বেশি চিন্তার মধ্যে রাখতে চাইনি। তাই আমার প্রেমিককে আম্মুর উদ্বেগের কথা জানাই। সে তখন বলল, চলো আমরা আপাতত এনগেজমেন্ট সেরে নিই, এরপর সুবিধাজনক সময়ে বিয়ে করে ফেলব। এভাবেই আংটিবদলের কাজটা সেরে নিয়েছি।’

সানাই জানান, তার গুলশানের বাসায় আংটিবদলের পর্ব সম্পন্ন হয়। সেখানে সানাইয়ের বাবা-মা উপস্থিত ছিলেন।

স্বামীর পরিচয় প্রকাশ না করার বিষয়ে সানাই বলেন, ‘কিছু সমস্যা আছে। তা না হলে এখনই বলে দিতাম। মানুষজন উল্টাপাল্টা কথা বলবে, তাই এখনই নাম প্রকাশ করতে চাই না। তবে এটুকু আশ্বস্ত করতে চাই, যে মানুষটার সাথে আমার আংটিবদল হয়েছে, তিনি আমার স্বপ্নপূরণে বরাবরই সহযোগিতা করেছেন।

কয়েকটি গানের ভিডিওতে কাজ করেছেন সানাই। এরপর যুক্ত হন চলচ্চিত্রে। দু’টি চলচ্চিত্রে সাইন করেছেন। ‘ময়নার ইতিকথা’ ছবির কাজ শেষ করেছেন, আরেকটি ছবিতে চুক্তিবদ্ধ হন জায়েদ খানের বিপরীতে। গাজী মাহবুব পরিচালিত ‘ভালোবাসা ২৪.৭’ নামের এই ছবির মহরত হলেও এখনো শুটিং শুরু হয়নি। মিউজিক ভিডিও আর চলচ্চিত্রে তাকে ঘিরে যতটা আলোচনা, এর চেয়ে বেশি আলোচনা তার উদ্ভট সব কর্মকাণ্ড নিয়ে। তার বিরুদ্ধে ফেসবুক, ইউটিউব আর টিকটক অ্যাপে আপত্তিকর ভিডিও প্রকাশের অভিযোগ অনেক দিনের।

আরো পড়ুন :
অভিনেত্রী সানাই আটক, মুচলেকা দিয়ে মুক্তি
নিজস্ব প্রতিবেদক, ১৮ ফেব্রুয়ারি ২০১৯
ইউটিউবসহ ইন্টারনেটের বিভিন্ন সাইটে অপেশাদার ও অপ্রাসঙ্গিক ভিডিও ছড়ানোর অভিযোগে আলোচিত অভিনেত্রী সানাই মাহবুব সুপ্রভাকে আটক করা হয়েছিল। পরে মুচলেকা রেখে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

গতকাল রোববার দুপুরে রাজধানীর মগবাজার থেকে সানাইকে আটক করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ। পরে তাকে সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগে নিয়ে আসা হয়। সেখানেই ব্যাপক জিজ্ঞাসাবাদ করে সানাইয়ের আপলোড করা অপেশাদার ভিডিও ডিলিট করার অঙ্গীকারের ভিত্তিতে তাকে ছেড়ে দেয়া হয়। সানাই পুলিশের কাছে মুচলেকা দেয়ার পর ফেসবুক লাইভে গিয়ে জতির কাছে দুঃখ প্রকাশ করেন। একই সাথে এ ধরনের ভিডিও ইন্টারনেটে আপলোড না করারও অঙ্গীকার করেন।

ডিএমপির সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম ইউনিটের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম বলেন, ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বারের নেতৃত্বে নিরাপদ ইন্টারনেট ক্যাম্পেইন চলছে। তারই অংশ হিসেবে ‘ইন্টারনেটে অপেশাদার ও অপ্রাসঙ্গিক ভিডিও এবং বিভিন্ন কনটেন্ট ছড়ানোর অভিযোগে সানাইকে আটক করা হয়েছিল। একপর্যায়ে তাকে জিজ্ঞাসাবাদের জন্য আমাদের অফিসে নিয়ে আসা হয়। সেখানে সানাই তার ভিডিওগুলোর জন্য জাতির কাছে ক্ষমা চান। একই সাথে ওই সব ভিডিও তার নিয়ন্ত্রণে থাকা সাইটগুলো থেকে মুছে ফেলতে সম্মত হয়েছেন। তিনি মুচলেকা দিয়েছেন যে, কখনো আর এ ধরনের ভিডিও বানাবেন না বা ছড়াবেন না। সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ তার এ ধরনের কর্মকাণ্ডের ওপর নজর রাখবে। মুচলেকার বাইরে কিছু করলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

এরপর সানাই তার ফেসবুক লাইভে এসে তার বিগত দিনের অপ্রাসঙ্গিক ভিডিও অপলোডের জন্য দুঃখ প্রকাশ করেন। তিনি বলেন, ‘আমার সমালোচিত কনটেন্টগুলো কোনো বিশেষ উদ্দেশ্যে বা কোনো আর্থিক লাভের আশায় করিনি। সাইবার ক্রাইম ইউনিটে এসে এটা আমার বিশেষ ভাবে অনুধাবন হয়েছে যে, এই কনটেন্ট গুলো দেখে কোনো কোনো শ্রেণীর লোকজন বিশেষ করে ১৮ বছরের নিচের শিশুরা ক্ষতিগ্রস্ত হতে পারে। এতএব এটা ডেফিনেটলি আমার ভুল ছিল। আমি এদেশের সুস্থ সংস্কৃতি বিকাশে আইন মেনে একজন ভালো শিল্পী হতে চাই। ইতঃপূর্বে ব্যক্তিগত বা যৌথভাবে করা বিবৃতকর ভিডিওগুলোর জন্য আমি আন্তরিকভাবে দুঃখিত। আমি অবশ্যই ভবিষ্যতে এ ধরনের কাজ থেকে বিরত থাকব। আমার নিয়ন্ত্রণে থাকা সব প্রোফাইল থেকে সব কনটেন্ট মুছে ফেলব’।

উল্লেখ্য, আলোচিত অভিনেত্রী সানাই সম্প্রতি তার শরীরের সংবেদনশীল অঙ্গ নিয়ে নানা অপ্রীতিকর ও অপেশাদার বক্তব্য দিয়ে ভিডিও তৈরি করে ইন্টারনেটের বিভিন্ন সাইটে ছেড়েছেন।


আরো সংবাদ



premium cement