২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

তামিল অভিনেতার ইসলাম গ্রহণ, পরিবারের প্রতিক্রিয়া

অভিনেতা কুরালারাসান - সংগৃহীত

তামিল সিনেমার অভিনেতা ও সঙ্গীত পরিচালক কুরালারাসান পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। কুরালারাসান তামিল ছবির বিখ্যাত অভিনেতা সিম্বুর ভাই।

টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়, কুরালারাসান ভারতের চেন্নাইয়ের আন্না সালাই মসজিদে গিয়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন। এসময় তার সঙ্গে তার বাবা থিসিংগু রাজেনদার ও মা উশা রাজেনদার উপস্থিতি ছিলেন।

কুরালারাসানের ইসলাম গ্রহণ সম্পর্কে তার বাবা বলেন, আমার বড় ছেলে সিম্বু তামিল সিনেমার বিখ্যাত অভিনেতা। সে শিবভক্ত। আর আমার মেয়ে খ্রিস্টান ধর্মে বিশ্বাসী। সবশেষ আমার ছোট ছেলে কুরালারাসান ইসলাম ধর্ম গ্রহণ করেছে। আমরা কুরালারাসানের ইসলাম ধর্ম গ্রহণ করাকে সম্মান জানাই। আমাদের পরিবারের লোকজনসহ তার ভক্তরা তাকে অভিনন্দন জানিয়েছে।

কুরালারাসান হিন্দি বিভিন্ন প্রকল্পের জন্য প্রায় ৩০টি গান করেছেন। শিগগিরই তিনি বলিউডে কাজ করবেন বলে জানান। এছাড়া ইংরেজি ভাষায় একটি অ্যালবামও তৈরি করেছেন। নিউইয়র্কে যার রেকর্ড করা হয়।

আরো পড়ুন : মেয়ে নিকাব পরায় সমালোচনার মুখে এ আর রহমান
নয়া দিগন্ত অনলাইন ০৭ ফেব্রুয়ারি ২০১৯ 

মঞ্চে এ আর রহমানের সাথে তার কন্য খাদিজা। এই পোশাকের কারণেই শুনতে হচ্ছে সমালোচনা - ছবি : সংগ্রহ
আলোচিত ছবি স্লামডগ মিলিয়নিয়ারের দশ বছর পূর্তি উপলক্ষে আয়োজন করা হয়েছিল এক অনুষ্ঠানের। সেই অনুষ্ঠানের মঞ্চে নেকাব পরে হাজির হয়েছিলেন ওই ছবির অস্কার জয়ী সঙ্গীত পরিচালক এআর রহমানের মেয়ে খাদিজা। আর এতেই শুরু হয়েছে সমালোচনা।

অনেক সামাজিক যোগাযোগ ব্যবহারকারী এতে ক্ষিপ্ত হয়েছে এ আর রহমানের ওপর। অনেকেই বাজে মন্তব্য করেছেন তার ও তার পরিবার সম্পর্কে। কিন্তু এসবকে পাত্তা দিতে নারাজ এআর রহমান পরিবার। তিনি মেয়ের পক্ষ নিয়ে বলেছেন, ইচ্ছেমতো পোশাক পরিধান করার স্বাধীনতা রয়েছে আমার পরিবারের সবার। আমরা এতে স্বাচ্ছন্দ বোধ করি।


এরপর পাল্টা ব্যবস্থা হিসেবে তিনি টুইটারে আরো একটি ছবি শেয়ার করেছে তার পরিবারের সদস্যদের। যেখানে দেখা গেছে নীতা আম্বানির সাথে তার মেয়ের নিকাব পরা ছবি। সেই ছবির সাথে ক্যাপশনে এই সঙ্গীত লিজেন্ড লিখেছেন, ‘আমার পরিবারের প্রিয় মহিলা সদস্য খাদিজা, রহিমা ও সাইরা- নীতা আম্বানির সাথে।’

স্লামডগ মিলিয়নিয়ারের অস্কার বিজয়ের দশ বছর পূর্তি উপলক্ষে একটি সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল মুম্বাইয়ে। অনুষ্ঠানের একেবারে শেষ দিকে মঞ্চে আসেন এ আর রহমানের কন্যা খাদিজা। এ আর রহমানই তাকে আমন্ত্রণ জানান সাক্ষাৎকার নেয়ার জন্য। লাল পাড়ের কালো শাড়ি আর মুখ ঢাকা নেকাব পড়ে মঞ্চে হাজির হন খাদিজা। এরপর কিছু মজার প্রশ্ন করে বাবার সাক্ষাৎকার নেয় খাদিজা।

আর এতেই ক্ষিপ্ত হয় অনেকে। খাদিজার পোশাককে রক্ষণশীল আখ্যা দিয়ে নানা বাজে মন্তব্য চলতে থাকে সামাজিক যোগাযোগ মাধ্যমে। কেউ বলেন এটি এ আর রহমান পরিবারের ডাবল স্ট্যান্ডার্ড। 


তবে এতে দমে যায়নি রহমান পরিবার। তারা নিজেদের রুচি ও পছন্দকে শ্রদ্ধা করার জন্য সবার প্রতি অনুরোধ জানায় এবং নিজেদের অবস্থানের পক্ষে জোরালো বক্তব্য দেয়। পরদিন পাল্টা হিসেবে রিলায়েন্স গ্রুপের মালিক মুকেশ আম্বানির স্ত্রী নীতা আম্বানির সাথে মেয়ের নিকাব পরা ছবিটি শেয়ার করেন টুইটারে। সেই পোস্টেও আক্রমণের শিকার হয়েছেন এ আর রহমান। অনেকেই তার উদ্দেশ্যে বাজে মন্তব্য করেছেন এই পোস্টে এসে।

এ আর রহমানের মেয়ে খাদিজাও ফেসবুকে বড় এক পোস্টে নিজের পোশাকের পক্ষে জোরালে অবস্থান তুলে ধরেছেন। খাদিজা লিখেছেন, পোশাকের কারণে অনেক প্রতিক্রিয়া দেখছি। অনেকেই বলেছেন, এটি আমাকে আমার বাবা-মা জোর করে পরিয়েছেন এবং এটি ডাবল স্ট্যান্ডার্ড। এর কোনটিই সত্যি নয়। আমি নিজের পছন্দ মতো পোশাক অবশ্যই পরতে পারি। একজন প্রাপ্ত বয়স্ক হিসেবে নিজের জন্য কিছু পছন্দ করার অধিকার আমার রয়েছে। এবং প্রত্যেক মানুষেরই তা থাকা উচিত। তাই না বুঝে বিচার করবেন না দয়া করে।

প্রসঙ্গত ২০০৮ সালে মুক্তি প্রাপ্ত ব্রিটিশ সিনেমা স্লামডগ মিলিয়নির দিয়ে আলোচনায় আসেন সঙ্গীত পরিচালক এ আর রহমান। ছবিটি ব্যাপক ব্যবসায় সফল হয়। ছবিটিতে সঙ্গীত পরিচালনার জন্য তিনি অস্কার পুরস্কার লাভ করেন। মুম্বাইয়ে বস্তির এক কিশোরের গল্প নিয়ে নির্মিত হয়েছিল ছবিটি।


আরো সংবাদ



premium cement
‘প্রত্যেককে কোরআনের অনুশাসন যথাযথভাবে অনুসরণ করতে হবে’ মতলব উত্তরে পানিতে ডুবে ভাই-বোনের মৃত্যু প্রাথমিকে শিক্ষক নিয়োগের শেষ ধাপের পরীক্ষা শুক্রবার লম্বা ঈদের ছুটিতে কতজন ঢাকা ছাড়তে চান, কতজন পারবেন? সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩

সকল