২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

জন্মদিনে গোয়া গিয়েছিলে ঐশ্বরিয়া

জন্মদিনে গোয়া গিয়েছিলে ঐশ্বরিয়া - সংগৃহীত

বড় তারকা হলেও জন্মদিনটা সাধারণভাবে উদযাপন করতেই পছন্দ এশ্বরিয়ার। গত ১ নভেম্বর নিজের ৪৫তম জন্মদিন পালন করতে স্বামি সন্তানকে নিয়ে তিনি ছুটে গিয়েছিলেন ভারতের পর্যটন শহর গোয়ায়। পরিবারের বাইরের খুব কাছের কয়েকজন বন্ধু অ্যাশের সঙৃ্গী হয়েছিল। জন্মদিন উদযাপনের কিছু ছবি তিনি সামাজিক মাধ্যমে শেয়ার করেছেন।

ছবিতে দেখা যায়, পর্যটন নগরীর একটি সুমিংপুলে স্বামি অভিষেক বচ্চন আর মেয়ে আরাধ্য বচ্চনকে নিয়ে বেশ আনন্দঘন ভাবে সময় পার করছেন অ্যাশ।

এই তারকা দম্পতির পারিবারিক বন্ধুদের সাথে ঐশ্বরিয়ার মা ভ্রিনদ্র রায় ও তাদের সাথে ছিলেন। এই জন্মদিনের মাধ্যমে অনেক দিন পর অভিশেষ বচ্চন আর অ্যাশকে এক সাথে ক্যামেরায় বন্ধী করলো আলোকচিত্রীরা।

আরো পড়ুন : জন্মদিন যেভাবে কাটালেন শাহরুখ
নয়া দিগন্ত অনলাইন ০২ নভেম্বর ২০১৮, ২১:১৪

বলিউড বাদশা শাহরুখ খান। ২ নভেম্বর তার জন্মদিন। এবছর এসআরকে ৫৩তম জন্মদিন পালন করলেন। শাহরুখ খান তাঁর মুম্বাইয়ের বাড়িতে জন্মদিন উদযাপন করেন। এসময় তিনি তার স্ত্রী গৌরী খানকে কেক খাইয়ে দেন। প্রতিবারের মতো এবারেও মান্নাতের ছাদে হাজির হন নিজের অগণিত ভক্তদের জন্য যারা পছন্দের অভিনেতাকে এক ঝলক দেখতে হাজির হয়েছিলেন।

শাহরুখের সঙ্গে গতকাল রাতেই ছিলেন করণ জোহর। শাহরুখ আর গৌরীর পুরো ছবি শেয়ার করে তিনি লিখেছেন শুভ জন্মদিন, ভাই, তোমাকে আর গৌরীকে ২৫ বছর ধরে চিনি এবং এটা চিরকাল আমার জীবনের সবথেকে বিশেষ সম্পর্ক হয়ে থেকে যাবে। আমার পরিবারের সদস্য হওয়ার জন্য ধন্যবাদ, আমার সিনেমার হিরোর সকল স্মৃতির জন্য তোমাকে ধন্যবাদ। জিরো তোমার সবচেয়ে বড় ব্লকবাস্টার হোক।


এছাড়া শাহরুখ খানের জন্মদিন উপক্ষে তার সর্বশেষ ছবি জিরো’র ট্রেলার প্রকাশ করা হয়েছে। এই বিশেষ দিনটির জন্য জিরো টিমের পক্ষ থেকে সিনেমার দুটি নতুন পোস্টার প্রকাশ করা হয়েছে, যেখানে ছবির প্রধান দুই অভিনেত্রী ক্যাটরিনা কাইফ এবং অনুষ্কা শর্মাকে দেখা যাচ্ছে। 

আরো পড়ুন :  শাহরুখ খান সম্পর্কে ২০টি অজানা তথ্য জেনে নিন
বলিউডের জনপ্রিয় অভিনেতা শাহরুখ খান সম্পর্ক জানতে তার ভক্তদের আগ্রহের শেষ নেই। শাহরুখ খানের ব্যক্তিগত এবং পারিবারিক তথ্য জানার জন্য গভীর আগ্রহ থাকে দর্শকদের। ভক্তদের কৌতূহল মেটাতে শাহরুখ খান নিজেও বিভিন্ন সময় ভক্তদের কৌতূহল মেটাতে নানা তথ্য তুলে ধরেছেন।

চলুন জেনে নেই শাহরুখ খান সম্পর্কে ২০টি তথ্য।

১. তাজ মুহাম্মদ খান আর লতিফ ফাতিমার পরিবারে ১৯৬৫ সালের ২ নভেম্বর জন্ম হয় শাহরুখের। পাঁচ বছর বয়স পর্যন্ত তিনি নানীর সঙ্গে প্রথমে ম্যাঙ্গালোর আর তারপরে ব্যাঙ্গালোরে থাকতেন। নানী তার দেখাশোনা করতেন। শাহরুখের নানা ম্যাঙ্গালোর বন্দরের মুখ্য প্রকৌশলী ছিলেন।

২. শাহরুখের বাবা পাকিস্তানের পেশোয়ারের মানুষ, মা ভারতের হায়দ্রাবাদের আর দাদি কাশ্মীরের।

৩. বাড়িতে শাহরুখের বাবা 'হিন্দকো' ভাষায় কথা বলতেন। এই ভাষা পাকিস্তানে ব্যবহৃত পাঞ্জাবী কথ্য ভাষা।

৪. পাকিস্তানের পেশোয়ারের সঙ্গে শাহরুখের যোগাযোগ নিয়মিত ছিল। ১৯৭৮-৭৯ সালে তিনি গিয়েছিলেন বাবার ফেলে আসা শহরে। সে প্রথমবার শাহরুখ বাবার পরিবারের সঙ্গে দেখা করেছিলেন। ভারতে শুধু তাঁর মায়ের দিকের আত্মীয় স্বজন ছিলেন, বাবার গোটা পরিবারই পেশোয়ারে থাকতেন।

৫. একটু বড় হওয়ার পরে শাহরুখের পরিবার দিল্লিতে চলে আসেন। সেন্ট কলাম্বাস স্কুলে পড়াশোনা করেছেন তিনি। খেলাধুলোয় খুব আগ্রহী ছিলেন শাহরুখ।

৬. স্কুলে পড়ার সময়ে শাহরুখ হিন্দিতে খুব একটা দক্ষ ছিলেন না। তবে একবার হিন্দি পরীক্ষায় দশে দশ পেয়েছিলেন তিনি, পুরষ্কার হিসাবে তার মা সিনেমা দেখাতে নিয়ে গিয়েছিলেন।

৭. দিল্লির হংসরাজ কলেজ থেকে অর্থনীতিতে বি এ পাশ করেন আর জামিয়া মিলিয়া ইসলামিয়াতে মাস কমিউনিকেশন নিয়ে এম এ পড়তে ভর্তি হন। তবে সেটা আর শেষ করা হয় নি তাঁর।

৮. শাহরুখ খানের স্ত্রী গৌরীর বাবা একজন সেনা কর্মকর্তা ছিলেন। স্কুলে পড়ার সময় গৌরীর সাথে প্রথম চেনা পরিচিতি হয় শাহরুখের। একটা পার্টিতে দুজনের মধ্যে বেশ অনেকক্ষণ গল্প চলে। তখন থেকেই শুরু হয় শাহরুখ-গৌরীর প্রেম পর্ব।

৯. সেই তারিখটাও মনে আছে শাহরুখের - দিনটা ছিল ১৯৮৪ সালের সেপ্টেম্বর মাসের নয় তারিখে। সেই দিনই শাহরুখ ড্রাইভিং লাইসেন্সও পেয়েছিলেন।

১০. গৌরী আর শাহরুখের বিয়ে হয় ১৯৯১ সালের ২৫ অক্টোবর।

১১. শাহরুখের যখন ১৫ বছর বয়স, তখনই তার বাবা মারা যান ক্যান্সারে আক্রান্ত হয়ে। পেশায় উকিলও ছিলেন আবার স্বাধীনতা সংগ্রামেও অংশ নিয়েছিলেন শাহরুখের বাবা তাজ মুহম্মদ খান। অল্প বয়সে একবার জেলও খেটেছেন, পরে মৌলানা আবুল কালাম আজাদের বিরুদ্ধে ভোটেও দাঁড়িয়েছিলেন তাজ মুহম্মদ খান।

১২. শাহরুখ খানের প্রথম রোজগার ছিল ৫০ টাকা। গায়ক পঙ্কজ উদাসের একটা কন্সার্টে কাজ করে সেই টাকা পেয়েছিলেন। প্রথম রোজগারের টাকা দিয়ে ট্রেনের টিকিট কেটে শাহরুখ আগ্রা গিয়েছিলেন ।

১৩. তবে শাহরুখের প্রথম টেলি-সিরিয়াল শুরু হয় ১৯৮৯ সালে। কর্নেল কাপুরের পরিচালনায় 'ফৌজি' নামের সেই ধারাবাহিক খুবই জনপ্রিয় হয়েছিল। সেখানেই প্রথমবার ভারতের দর্শক দেখলেন পরের কয়েক বছরে স্টার থেকে সুপার স্টার হয়ে ওঠা শাহরুখ খানকে।

১৪. ছোট থেকেই শাহরুখ খানের ইচ্ছা ছিল সেনাবাহিনীতে যোগ দেওয়ার। কলকাতার 'আর্মি স্কুল'-এ ভর্তিও হয়েছিলেন শাহরুখ, কিন্তু ছেলেকে ছাড়তে রাজি হন নি তাঁর মা ।

১৫. ১৯৮৯-৯০ সালে রেণুকা সাহানের সঙ্গে 'সার্কাস' সিরিয়ালে কাজ করতে শুরু করেন শাহরুখ। সেই সময়ে তার মা গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন। মাকে ধারাবাহিকটার একটা পর্ব দেখানোর জন্য বিশেষ অনুমিত নিয়েছিলেন তিনি। কিন্তু তাঁর মা তখন এতটাই অসুস্থ, যে ছেলেকে চিনতেও পারেন নি। ১৯৯১ সালের এপ্রিল মাসে মৃত্যু হয় শাহরুখ খানের মায়ের।

১৬. মায়ের মৃত্যুর শোক থেকে দূরে সরে যেতে এক বছরের জন্য শাহরুখ দিল্লি থেকে মুম্বাই গিয়েছিলেন। কিন্তু তার ফেরা আর হয়নি আর।

১৭. সে বছরই প্রথম চলচ্চিত্রে অভিনয় করেন শাহরুখ খান। সেটি ছিল হেমা মালিনী অভিনীত 'দিল আসনা হ্যায়'। নায়ক হিসাবে শাহরুখকে প্রথম দেখা গেল পরে বছর ২৫ জুন ১৯৯২তে 'দিওয়ানা'য়।

১৮. কঠোর পরিশ্রম করতে পারেন শাহরুখ। মাত্র চার পাঁচ ঘণ্টা ঘুমান তিনি। তাঁর প্রিয় উক্তি হলো, 'ঘুমানো মানে জীবন নষ্ট করা'।

১৯. স্ত্রী সন্তান ছাড়া শাহরুখের সঙ্গে তার বাড়িতে থাকেন বড় বোন লালারুখ।

২০. শাহরুখ খানের টুইটার একাউন্টে প্রায় তিন কোটি ফলোয়ার রয়েছে।

আপনি হয়তো জানেন, আজ শাহরুখ খানের জন্মদিন।

 


আরো সংবাদ



premium cement