২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

পরিচালকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ বলিউড নায়িকার

কঙ্গনা রনৌত - ছবি : সংগ্রহ

তনুশ্রী দত্ত-নানা পাটেকার কাহিনীর পর আরেকটি যৌন হেনস্থার কাহিনী প্রকাশ হলো বলিউডের। এবার পরিচালক বিকাশ বাহলের বিরুদ্ধে অভিযোগের আঙ্গুল তুলেছেন নায়িকা কঙ্গনা রনৌত।

একদিন আগে এই পরিচালকের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ আনেন বোম্বে ভেলভেট ছবির শুটিং ইউনিটের এক নারী সদস্য। আর সেই নারীকে সমর্থন করতে গিয়েই কঙ্গনা জানিয়েছেন তার নিজেরও এমন পরিস্থিতির শিকার হওয়ার কথা। ২০১৫ সালে বোম্বে ভেলভেট ছবির মুক্তিপূর্ব প্রচারণার সময় এই ঘটনা ঘটেছে বলে হাফিংটন পোস্ট ইন্ডিয়াকে জানিয়েছেন ওই নারী ক্রু।

এই ঘটনার পর ওই নারীর পাশে দাড়িয়েছেন কঙ্গনা রনৌত। জানিয়েছেন, তিনি নিজেও ওই পরিচালকের কাছ থেকে যৌন হেনস্থার শিকার হয়েছিলেন। সেটা ২০১৪ সালে বিকাশের পরিচালনায় কুইন ছবির শুটিংয়ের সময়।

ইন্ডিয়া টুডেকে দেয়া সাক্ষাৎকারে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার ও চারবার ফিল্মফেয়ার পুরস্কার জয়ী কঙ্গনা বলেন, ‘২০১৪ সালে আমরা যখন তার পরিচালনায় কুইন ছবির শুটিং করছিলাম বিকাশ তখনই বিবাহিত ছিলো। কিন্তু তারপরও প্রতিদিন নতুন নতুন নারীকে শয্যা সঙ্গী করতে মরিয়া ছিলো সে। সে বিবাহিত কি না সেটি যাচাই করার আমার কাজ নয়, কিন্তু আসক্তি যখন অসুস্থতার পর্যায়ে চলে যায় তখন সেটি নিয়ে চুপ থাকা যায় না।’

কঙ্গনা বলেন, ‘শুটিং চলাকালে সে প্রতিরাতেই পার্টি করতো; পার্টিতে অংশ না নিয়ে তাড়াতাড়ি ঘুমিয়ে পড়ার কারণে আমার প্রতি অভিযোগও করতো। আমার প্রতি তার রাগ থাকলেও সামাজিক অনুষ্ঠানে দেখা হলে আমরা পরস্পরকে আলিঙ্গন করতাম।’

কঙ্গনা জানান, সামাজিকতার খাতিরে আলিঙ্গনের সময় বিকাশ তাকে আপত্তিকর ভাবে জড়িয়ে ধরতেন এবং চুলের সুগন্ধির প্রশংসা করতেন। বোম্বে ভেলভেট ছবির ওই ক্রুর প্রসঙ্গে কঙ্গনা বলেন, ‘আমি বলতে পারি যে তার সাথে আপত্তিকর কিছু ঘটেছে। আমি মেয়েটির কথা বিশ্বাস করি।’
কঙ্গনা ছাড়াও বলিউডের অনেকে পাশে দাড়িয়েছেন ওই নারী ক্রুর। পরিচালক হানসাল মেহতাও টুইটারে আহ্বান জানিয়েছেন পরিচালক বিকাশকে বয়কট করার।

আরো পড়ুন: শ্রদ্ধা কাপুর অসুস্থ
দিন কয়েক আগেও সাইনা নেহওয়ালের বায়োপিক শুটিংয়ে ব্যস্ত ছিলেন অভিনেত্রী শ্রদ্ধা কাপূর। হঠাৎই গুরুতর অসুস্থ হয়ে পড়ায় শুটিং থেকে ব্রেক নিতে বাধ্য হলেন শ্রদ্ধা। ঠিক কী হয়েছে নায়িকার?

বলি মহলের খবর অনুযায়ী, ডেঙ্গুতে আক্রান্ত শ্রদ্ধা। তার ঘনিষ্ঠ এক ব্যক্তি সাংবাদিকদের বলেন, ‘কিছুদিন আগে শুটিংয়ের মধ্যেই অসুস্থ হয়ে পড়েন শ্রদ্ধা। ২৭ সেপ্টেম্বর পর্যন্ত শুটিং করার পরই ধরা পড়ে ডেঙ্গু হয়েছে ওঁর।’ এখন পূর্ণ বিশ্রামে রয়েছেন নায়িকা। সুস্থ হওয়ার পর ফের ফ্লোরে ফিরবেন।

প্রযোজক ভূষণ কুমারও শ্রদ্ধার অসুস্থতার খবর সংবাদমাধ্যমে জানিয়েছেন। তার কথায়, ‘গত এক মাস ধরে শুটিং নিয়ে খুব ব্যস্ত ছিল শ্রদ্ধা। হঠাৎই শরীর খারাপ হওয়াতে এখন ওঁর শুটিং বন্ধ। আমরা ওর পাশে আছি। যত তাড়াতাড়ি সম্ভব ফেরার চেষ্টা করছে ও।’

এই মুহূর্তে ছবিতে সাইনার ছোটবেলার চরিত্রে যিনি অভিনয় করছেন তাকে নিয়ে শুটিং করছে গোটা ইউনিট। যদিও অসুস্থতা নিয়ে শ্রদ্ধা বা তার পরিবারের কোনও সদস্য এখনও প্রকাশ্যে মুখ খোলেননি।

বেশ কিছুদিন আগে তার বর্ণনা দিতে গিয়ে লেখা হয়েছিল, বিস্তীর্ণ সৈকতের রুপালি বালুকাবেলায় মন পাগলকরা সূর্যাস্ত আর ঝমঝম বৃষ্টি। সেই বৃষ্টিতে ভালোবাসার খেলায় মত্ত হয়ে ভিজতে থাকা এক জুটিকে দেখে আপনার পুরোনো দিনের কোনো স্মৃতি মনে আসতেই পারে, যেমনটি এসেছিল আরোহীর। নিজের ভালোবাসা রাহুলের স্মৃতিচারণায় আরোহী যখন অপলক তাদের দিকে তাকিয়ে থাকে, তখন ব্যাকগ্রাউন্ডে বাজতে থাকা অরিজিত সিংয়ের ‘তুম হি হো’ গানের সঙ্গে বুঁদ হয়ে থাকা দর্শকও ক্ষণিকের জন্য হয়তো ভুলে যান-বড় পর্দার কোনো ছবির শেষ দৃশ্য এটি।

রাহুল আর আরোহীর সেই অন্তমিলহীন ভালোবাসার গল্প এখন পুরোনো। অনেক দিন পেরিয়ে গেছে, আশিকি টু ঝড়সেই কবেই থেমেছে। কিন্তু সত্যি কি প্রেমের ঝড় থেমেছে আশিকি টুর জুটি আদিত্য রায় কাপুর ও শ্রদ্ধা কাপুরের মনের ভেতরে?সুপার হিট সিনেমা 'আশিকি টু'তে অভিনয় করার সুবাদে দুজনার মধ্যকার সহকর্মী সম্পর্কটি প্রেমের সম্পর্কে পরিণত হতে বেশী দিন সময় নেয়নি। আর প্রেমের সম্পর্কটি নিয়ে তেমন লুকোচুরিও খেলতে দেখা যায়নি এই লাভ বার্ডকে।

তবে সম্প্রতি একটু যেন অপ্রস্তুত হয়ে পড়লেন শ্রদ্ধা কাপুর। প্রেমিকাকে ভালবেসে একটি হিরার আংটি উপহার দেন আদিত্য রয় কাপুর। এমনকি শ্রদ্ধার বাবা অভিনেতা শক্তি কাপুরের সঙ্গে আদিত্যর কথাও হয়েছে, তাদের নিয়ে এরকম অনেক ঘটনাই প্রচলিত বি-টাউনে। কিন্তু অত:পর তাদের বিয়েটা হবে হবে করেও কোথাও যেন আঁটকে গেছে। কিন্তু বেশ অনেকদিন ধরেই প্রেমের জালে একই জায়গায় জড়িয়েছিলেন তারা।

একদিকে সমালোচকরা অনেকসময়েই ভেবেছেন, ‘বিয়ের প্রস্তুতি চলছে।’ কিন্তু শ্রদ্ধা বলছেন, এখন ওসব নিয়ে মাথা ঘামানো নয়, ব্যক্তিগত সম্পর্ক নয়; বরং পেশাগত ব্যাপার নিয়েই মাথা ঘামাতে চান এখন।শোনা যায় দাওয়াত-এ-ইস্ক সিনেমাটির শ্যুটিং চলাকালীন নাকি পরিনীতি চোপড়ার সাথেও সম্পর্কে জড়ান আদিত্য রয় কাপুর।


পরিনীতির সঙ্গে জল বেশিদূর গড়ানোর আগেই পরিনীতি জানতে পারেন যে আদিত্যর সাথে শ্রদ্ধার অনেকদিনের সম্পর্ক, সেই সূত্রে পরিনীতিও সম্পর্ক আর এগোন নি আদিত্য কাপুরের সাথে। কিন্তু এরকম কিন্তু হয়নি শ্রদ্ধার সাথে, শ্রদ্ধা বেশ অনেকদিন প্রেম করেছেন আদিত্যর সঙ্গে, কিন্তু নিজের ক্যারিয়ারের যাতে কোনো ক্ষতি না হয় সে কথা ভেবেই বিয়ের দিকে আর এগোন নি।

বলিউডের এই অভিনেত্রী সাফল্যের ধারাবাহিকতা ধরে রেখেছেন শ্রদ্ধা কাপুর। সুপারহিট ছবি ‘এক ভিলেন’র পর তার `হায়দার` ছবিটিও বোদ্ধা মহলে প্রশংসিত হয়েছিল। 

এ বছর তার প্রথম সুখবরটি এল প্রভাবশালী ম্যাগাজিন ফোর্বসের তরফ থেকে। ম্যাগাজিনটির `৩০ বছরের কমবয়সী ভারতের সফল ৩০ নারী` তালিকায় স্থান করে নিয়েছেন শ্রদ্ধা কাপুর।

ফোর্বসে শ্রদ্ধার নাম ওঠাকে তার অসাধারণ প্রতিভার স্বীকৃতি বলে মনে করা হচ্ছে। এ স্বীকৃতি তাকে বলিউডে আসন পোক্ত করতে সহায়তা করবে বলেও মনে করছেন বলিউড বোদ্ধারা।


আরো সংবাদ



premium cement