২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

সালমানের ছবি ক্যারিয়ার ধ্বংস করে দিয়েছে এই অভিনেত্রীর!

সিনেমা
সালমান খান ও মাহি গিল - ছবি: সংগৃহীত

সালমান খান। বলিউডের উজ্জ্বল তারকা। তার ছবি মানেই হিট। তাই তার সাথে কাজ করাকে অনেকেই সৌভাগ্যের বিষয় বলে মনে করেন। কিন্তু সালমানের সাথে কাজ করতে গিয়ে নিজের ক্যারিয়ার ধ্বংস হয়ে গেছে এমন অভিযোগও পাওয়া গেলো। অভিযোগকারী মাহি গিল।

অনুরাগ কাশ্যপের ‘দেব ডি’ দিয়ে বলিউডে পা রেখেছিলেন। অভিনয়গুণে নজরও কেড়েছিলেন দর্শকের। কিন্তু ক্যারিয়ারের দৌড়ে পিছিয়ে পড়েছেন মাহি গিল। আর এ জন্য তিনি দায়ী করেছেন সালমান খানের ‘দাবাং’ ছবিকে।

‘দেব ডি’র পর করেন ‘মাহি গুলাল’। তারপর হাতে আসে ‘দাবাং’। পরিচালনায় ছিলেন অনুরাগ কাশ্যপের ভাই অভিনব। দাবাং-এর মতো সুপারহিট বাণিজ্যিক ছবিতে পার্শ্বচরিত্র করেন তিনি। মাহি জানিয়েছেন, দেব ডি করার পর তিনি বহু পুরস্কার পান, অফারেরও বন্যা বইছিল। প্রযোজক, পরিচালকরা তার সঙ্গে কাজ করতেও ইচ্ছুক ছিলেন। কিন্তু দাবাং-এর পর তারাই চাইলেন তাকে পার্শ্ব চরিত্রে কাজ করাতে।

বার্তা সংস্থা পিটিআইকে মাহি বলেছেন, তার ভীষণ খারাপ লেগেছিল, বুঝতে পারছিলেন না, ঠিক কী ঘটছে। তিনি ভাগ্যে বিশ্বাস করেন। মনে করেন, এমনটাই হওয়ার ছিল। দাবাং-এ কাজ করার জন্য তখন আফসোস হয়েছিল তার। কিন্তু এখন আর কিছু মনে হয় না।

দাবাং-এ আরবাজ খানের প্রেমিকার চরিত্রে ছিলেন মাহি। ছবির সিকোয়েল দাবাং ২-তে কাজ করতে তিনি আগ্রহী ছিলেন না। কিন্তু পরিচালক আরবাজ এসে বলেন, ছবিতে তার চরিত্র থাকা জরুরি। তখন আর না করেননি।

২৭ তারিখ মুক্তি পাবে মাহির ছবি ‘সাহেব বিবি অওর গ্যাংস্টার ৩’। তার আশা, এই ছবি আবার তাকে ফিরিয়ে আনবে আলোকবৃত্তের নিচে।

আরো পড়ুন :
‘কাস্টিং কাউচ’ নিয়ে মুখ খুললেন মাহি গিল
জি নিউজ, মে ২, ২০১৮
কখনও রাধিকা আপতে, কখনও শ্রী রেড্ডি আবার কখনও রিচা চাড্ডা, বলিউডে ‘কাস্টিং কাউচ’ নিয়ে মুখ খুলেছেন একের পর এক অভিনেত্রী। শ্রী রেড্ডি, রাধিকাদের জ্বালানো সেই আগুনে ঘৃতাহুতি পড়ে বলিউডের জনপ্রিয় কোরিওগ্রাফার সরোজ খান-এর মন্তব্যে। সাংবাদিকের সম্মেলনে ‘কাস্টিং কাউচ’-এর পক্ষে সওয়াল করে বসেন বর্ষীয়ান ওই কোরিওগ্রাফার। তিনি বলেন, ‘বলিউডে ধর্ষণ করে কেউ কাউকে ছড়ে দেয় না। তাঁর খাবারের ব্যবস্থাও করে দেয়।’ সরোজ খানের ওই মন্তব্যের পর থেকেই শুরু হয় জোর জল্পনা।

সরোজ খানের মন্তব্যের রেশ কাটতে না কাটতেই এবার কাস্টিং কাউচ নিয়ে মুখ খুললেন অভিনেত্রী মাহি গিল। তিনি বলেন, তিনি যখন সবে সবে ক্যারিয়ার শুরু করেন, তখন একাধিক কুত্সিত ঘটনার সম্মুখীন হতে হয় তাকে। অডিশন দিতে গেলে, কোনো পরিচালক তাকে ‘নাইটি’ পরে দেখতে চান। আবার কেউ বলেন, সালওয়ার কামিজ পরে অডিশন দিতে গেলে, কেউ তাকে সিনেমায় সুযোগ করে দিতে চাইবেন না। এমনকী, সালওয়ার কামিজ পরে হাজির হলে, অভিনয় করতে পারবেন না বলেও মাহির মুখের উপর কেউ কেউ মন্তব্য করে বসেন বলেও দাবি করেন ‘সাহেব বিবি আউর গ্যাংস্টার’ অভিনেত্রী।

সবে ক্যারিয়ার শুরু করতে গিয়েই ‘কাস্টিং কাউচে’-এর মত ঘটনার সম্মুখীন তিনি হন। এমনকী, যে পরিচালকদের তাকে ওই প্রস্তাব দিয়েছেন, তাদের নামও এই মুহূর্তে মনে করতে পারছেন না বলেও মন্তব্য করেন মাহি। পাশাপাশি তিনি আরো বলেন, মেয়েদের দেখলেই যারা ওই ধরনের কুত্সিত ভাবনা চিন্তা শুরু করে দেন, তারা সমাজের সব জায়গাতেই বহাল তবিয়তে ঘুরে বেড়াচ্ছেন বলেও জানান মাহি।

‘দেব ডি’ খ্যাত অভিনেত্রী মাহি গিল-এর পাশাপাশি বলিউডে ‘কাস্টিং কাউচ’ নিয়ে মুখ খোলেন অভিনেতা রাজকুমার রাও-ও। তিনি বলেন, কাস্টিং কাউচের সম্মুখীন এখনও পর্যন্ত তাকে হতে হয়নি বটে। কিন্তু, তিনি এমন অনেককেই জানেন, যারা ওই সমস্যার সম্মুখীন হয়েছেন।

সেই সাথে তিনি আরো বলেন, মেধা থাকলে, লড়াই চালিয়ে যান। মেধার জোরেই যাতে অভিনয়ে সুযোগ করে নেয়া যায়, সেই মত-ও প্রকাশ করেন ‘নিউটন’ অভিনেতা।

ক্যাটরিনার সাথে কাজ করতে আগ্রহী নন সালমান
বিনোদন ডেস্ক, ১৬ জুন ২০১৫
সালমান খানই বলিউডে পরিচয় করিয়েছিলেন ক্যাটরিনা কাইফকে। দু’জনের প্রেমও ছিল বেশ কিছুদিন। কিন্তু এখন সবই অতীত। সাবেক প্রেমিকার সাথে আর কোনো কাজেই আগ্রহী নন বলিউড সুপারস্টার সালমান খান।

সম্প্রতি ক্যাটরিনার সাথে একটি বাণিজ্যিক বিজ্ঞাপনের শুটিংয়ের জন্য সাত কোটি টাকার অফার পেয়েছিলেন সালমান। কিন্তু সিদ্ধান্তে অটল। শোনা যাচ্ছে, এমন প্রস্তাবে ক্যাটরিনা উচ্ছ্বসিত হলেও সাল্লু ভাই ছিলেন নিস্পৃহ। প্রথম পদক্ষেপেই ক্যাটরিনার নাম শুনে লোভনীয় প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন সালমান।

প্রেমিকার ব্যাপারে যথেষ্ট খোলামেলা হিসেবেই পরিচিত ছিলেন সালমান খান। প্রাক্তন, বর্তমান বা ভবিষ্যৎ প্রেমিকাদের বিপদ-আপদে সব সময় পাশে দাঁড়ান তিনি। প্রেম ভেঙে গেলেও ক্যাটরিনার সাথে তার সহজ সম্পর্ক। রণবীর-ক্যাটরিনার দ্বীপপুঞ্জ অভিসারে বিকিনি বিতর্কে সংবাদমাধ্যমের হাত থেকে আগের প্রেমিকাকে সালমানই বাঁচান।

খান খান্দানের রাজকন্যা অর্পিতার বিয়েতেও ক্যাটরিনার সাথে খুনসুটিতে মেতে ওঠেন সালমান। প্রকাশ্যেই বলেন, ‘তোমাকে সুযোগ দিয়েছিলাম খান হওয়ার, কিন্তু তুমি কাপুর হতে চাইলে।’ ক্যাটরিনা কিছুটা বিব্রত হলেও সামলে নেন সালমান খান। তাহলে এত কিছুর পরও ক্যাটরিনার সাথে কাজ করতে আপত্তি কেন তার?

উত্তরে সালমান বলেছেন, ‘একটা সময় আমার বন্ধু ছিল, কিন্তু এখন তো অন্য কারো সঙ্গিনী। আমি চাই না পুরনো সম্পর্কের ছায়া তার নতুন জীবনে পড়ুক। আমার সাথে যোগাযোগ থাকার কারণে ক্যাটরিনা অসম্মানিত হোক- তা চাই না।’


আরো সংবাদ



premium cement