২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

শাকিবের বাজিমাৎ

শাকিবের সুপার হিরো এগিয়ে - ছবি : সংগৃহীত

নানা জটিলতার হার্টবিট প্রোডাকশনের প্রযোজনায় এবারের ঈদের শাকিব খান অভিনীত ছবি 'সুপারহিরো' ছবিটি মুক্তি পায়। স্বল্প প্রচার ও স্বল্প সময়ে ছবিটি মুক্তি পাওয়াতে বেশ হতাশের মধ্যে পড়ে যায় হল মালিক, বুকিং এজেন্ট এবং শাকিব ভক্তরা। অন্যদিকে বাড়তি চাপটাও ছিল সবার মনে বিশ্বকাপ নিয়ে। খেলাগুলি রাতে হওয়াতে হল মালিকদের তেমন চাপ নিতে হয়নি।

এ প্রসঙ্গে জামালপুর, ইসলামপুরে মুক্তামনি হলের ব্যবস্থাপক জানায়, সুপারহিরো নিয়ে আমরা বেশ আশাবাদি ছিলাম, সেটি পূরণও হয়েছে। কারণ বিশ্বকাপ রাতের বেলা হওয়াতে এবং বাংলাদেশের বেশির ভাগ মানুষজনই আর্জেন্টিনা আর ব্রাজিল ভক্ত। ১ দিন ছাড়া আমাদের প্রতিটি শো-ই হাউজফুল হয়েছে। পরিচালক এই ছবিতে তার কারিশমাটি ঠিকই দেখিয়েছেন।

এ প্রসঙ্গে পরিচালক আশিকুর রহমান জানায়, ছবিটি শাকিব খান বলেই পার পেয়েছে। একটি ছবি নির্মাণে পরিচালনায় কত যে চাপে থাকতে হয়। কেউ হাতে কলমে না করলে কেউ তা বুঝবে না। যদিও 'সুপারহিরো' ছবিটি নিয়ে আমাকে নানা প্রতিকূলতার পাহাড় বইতে হয়েছে। অন্যদিকের্ বিট প্রোডাকশনের প্রযোজক তাপসী ফারুক বেশি চাপের সম্মূখিন হতে হয়েছিল। শেষ পর্যন্ত তিনি বিজয়ী হয়েছেন। ভিন্ন রকমগল্প আর দেশী-বিদেশী নান্দনিক লোকেশন এবং অন্যরকম উপস্থাপনার জন্য দর্শকের মনে ভালোবাসার স্থান জয় কওে নিয়েছে সুপারহিরো। ইতিমধ্যে সকল প্রেক্ষাগৃহ থেকে খবর পাওয়া গেছে প্রায় প্রতিটি শো ই হাউজফুল যাচ্ছে। বিভিন্ন প্রেক্ষাগৃহে যেয়ে দর্শকদেও আনন্দ মুখর প্রতিক্রিয়া দেখা যায়।

তাদের সাথে কথা বলে জানা যায় এ চলচ্চিত্রটির অ্যাকশন, আইটেমসং ও গল্পের বিভিন্ন রহস্য মন্ডিত অংশ তাদেরকে অভিভূত করেছে। তবে ঈদে মুক্তি পাওয়া এই ছবিটি নিয়ে সারাদেশ থেকে বেশ সাড়া পাচ্ছি। এটাই আমার শেষ সময়ের বড় প্রাপ্তি। ছবিটি নিয়ে প্রযোজক তাপসী ফারুক জানায়, বিশ্বকাপের চাপেও সুপারহিরো চলচ্চিত্রের টিকিট বিক্রির চাপ সামলানো দায় হয়ে পড়েছে এবং আশিকুর রহমানের পরিচালনায় বহুল প্রতিক্ষিত বাংলা চলচ্চিত্র 'সুপারহিরো' সকলের মনে জায়গা করে নিয়েছে। বাংলা চলচ্চিত্রের ইতিহাসে বিগত ১০ বছরে এমন চলচ্চিত্র তারা দেখতে পায়নি। এমনকি যমুনা ব্লকবাস্টার যেখানে 'সুপারহিরো' চলচ্চিত্রটি চলার কথা থাকলেও যান্ত্রিক গোলযোগের কারণে দুই এক দিন বিলম্ব হচ্ছে। সেখানে প্রতিদিন শতশত দর্শক সুপারহিরো দেখার উদ্দেশ্যে ভিড় করলেও 'সুপারহিরো' দেখতে না পেয়ে বাধ্য হয়ে অন্য চলচ্চিত্র দেখছেন। এরকম অবস্থায় ধারণা করা যাচ্ছে আগামী সপ্তাহে ঢাকা ও ঢাকার বাইরের প্রেক্ষাগৃহ গুলোতে দর্শকদেও পছন্দেও তালিকায় 'সুপারহিরো' চলচ্চিত্রটি সুপারহিট অবস্থায় থাকবে।

ঈদের মাত্র এক দিন আগে সেন্সর সার্টিফিকেট পেলেও এটা আমাদের কাঙ্খিত সাফল্য অর্জন। পাশাপাশি প্রেক্ষাগৃহের মালিকরা ও এই চলচ্চিত্রটির অধিকাংশ শো হাউজফুল পেয়েছেন। এতেই আমাদের টীমের কষ্টগুলো স্বার্থক হয়েছে।

আরো পড়ুন :
সিঙ্গাপুরে যেতেই হলো লিজাকে
বিনোদন রিপোর্ট
শুধুমাত্র ভক্ত দর্শক আর শ্রোতাদের ভালোলাগার কথা বিবেচনা করে প্রবাসী বাংলাদেশীদের ঈদের আনন্দ বাড়িয়ে দিতে ঈদের সময়টাতে নিজে পরিবারের সঙ্গে না থেকে প্রবাসীদের সঙ্গে কাটাবেন বলে গতকাল সকালে সিঙ্গাপুর গেলেন জনপ্রিয় কন্ঠশিল্পী লিজা। শিল্পীরা বুঝি এমনই হয়, যখন তিনি নিজে তারকায় পরিণত হন, তখন আর তিনি নিজের থাকেন না। ভক্ত দর্শকের ভালোলাগা মন্দ লাগার কথাও তাকে বিবেচনা করতে হয়। একজন সঙ্গীতশিল্পী হিসেবে লিজাকেও ভক্ত দর্শকের ভালোলাগার কথা বিবেচনা করেই লিজাকে উড়াল দিতে হয়েছে সিঙ্গাপুরে। সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশীদের নিমন্ত্রণে আজ ১৫ জুন সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত লিজা সঙ্গীত পরিবেশন করবেন। সঙ্গে আছেন একজন উপস্থাপক ও লিজা’র সঙ্গে যারা নিয়মিত বাজান তারা। লিজার সঙ্গে যে যন্ত্র শিল্পীরা আছেন তারা হচ্ছেন কী বোর্ডে নয়ন, অক্টোপ্যাড’-এ পাপ্পু এবং গিটারে সামু বড়ুয়া।

এই মুহুর্তে দেশ আর পরিবার ছেড়ে শো করতে সিঙ্গাপুর যেতে তার ভালোলাগছিলোনা। লিজা বলেন,‘ এই মুহুর্তে ঢাকার আনন্দ আর পরিবারের সবাইকে রেখে সিঙ্গাপুর যেতে ভালোলাগছিলোনা। কিন্তু যেতে হচ্ছেই। কারণ প্রবাসী বাংলাদেশীরা চাইছেন আমার গান শুনতে। তাদের ভীষণ আগ্রহ আর ভালোলাগাকে আমি অনেক শ্রদ্ধা করি, ভালোবাসি। তাই তাদেরকে গান শুনাতেই উড়ে যাচ্ছি সিঙ্গাপুর। সবাই আমার জন্য দোয়া করবেন যেন ভালোভাবে শো শেষ করে ফিরতে পারি।’

লিজা জানান শো শেষে ১৬ জুন বিকেলে তিনি দেশে ফিরবেন। সেদিন ঈদ হলে ঈদের দিনের শুরুটা মিস করলেও বাকীটা সময় তিনি পরিবারের সঙ্গে কাটাতে পারবেন। ঈদের দ্বিতীয় দিন রাতে এশিয়ান টিভিতে সরাসরি সঙ্গীত পরিবেশন করবেন লিজা। ঈদের তৃতীয় দিন নিজ জেলা শহর ময়মনসিংহে স্টেজ শো’তে অংশ নিবেন তিনি।


আরো সংবাদ



premium cement
ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী একনেকে ৮৪২৫ কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন সান্তাহারে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে যুবক নিহত জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : আব্দুর রহমান যুক্তরাষ্ট্রের সেতু ভাঙ্গার প্রভাব পড়বে বিশ্বজুড়ে! নাশকতার মামলায় চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে হারল্যানের পণ্য কিনে লাখপতি হলেন ফাহিম-উর্বানা দম্পতি যাদের ফিতরা দেয়া যায় না ১৭ দিনের ছুটি পাচ্ছে জবি শিক্ষার্থীরা বেলাবতে অটোরিকশা উল্টে কাঠমিস্ত্রি নিহত রোহিঙ্গা ইস্যুতে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে জাতিসঙ্ঘের প্রতিবেদন

সকল