১৬ আগস্ট ২০১৮

‘রেস থ্রির’ গান নিয়ে যা বললেন সালমান খান

-

‘রেস থ্রি’ ছবির ‘আল্লাহ দোহাই হ্যায়’ গানটির প্রকাশ অনুষ্ঠানে জ্যাকোর গান নিয়েও কথা বলেছেন সালমান খান। গত শুক্রবার আয়োজিত অনুষ্টানে সালমান বলেন, ‘ছবিতে আরও একটি গান আছে। আমার এক বন্ধুর কণ্ঠে অনেক দিন আগে গানটি শুনেছিলাম। ওকে বললাম, গানটি ভালো, কিন্তু গলা খারাপ। এটা আমাকে দিলে ভালো করে গেয়ে নেব। আমি যখন গাইলাম, তখন ওর চাইতে আরও বাজে হলো। অবশেষে পরিচালক ও প্রযোজক সুরাজ সাক্সেনার মেয়ে ভিরা সাক্সেনাকে দিয়ে গানটি গাওয়ানো হয়।’ এরপর সালমান মঞ্চে ডেকে নেন ভিরা সাক্সেনাকে। দুজনে মিলে গানটির কিছু অংশ গেয়ে শোনান।

পেশাদার বক্সিং ছেড়ে সংগীত ভুবনে আসা আলী জ্যাকো এখন বাংলাদেশের অনেকের কাছে পরিচিত নাম। ইতিমধ্যে বেশ সাড়া ফেলেছেন হুট করে পশ্চিমা সংগীতে নাম লেখানো আলী জ্যাকো; বিশেষ করে বলিউডে সালমান খান তাঁর ‘রেস থ্রি’ ছবির জন্য জ্যাকোর গান নেয়ার পর বাংলাদেশের মানুষের কাছে তাঁর পরিচিতি আরও বেড়ে গেছে।

জ্যাকোর মুক্তি পাওয়া মোট গানের সংখ্যা হলো ১১।

এবারের ঈদে বলিউডের সুলতান খ্যাত সালমান খানের ‘রেস থ্রি’ ছবিতে থাকছে জ্যাকোর গাওয়া একটি গানের হিন্দি সংস্করণ। পেশাদার বক্সিং ছেড়ে কণ্ঠে সুর তোলা শিল্পীর এ এক চমকে দেওয়া অর্জন।

সিলেটের ছাতকে জন্ম নেওয়া আলী জ্যাকোর বেড়ে ওঠা যুক্তরাজ্যে। পরিবার নিয়ে থাকছেন লন্ডনে। ছিলেন পেশাদার কিক বক্সার।

১৯৯৬ থেকে ২০০২ সাল পর্যন্ত যুক্তরাজ্যের হয়ে পাঁচবার বিশ্ব কিক বক্সিং চ্যাম্পিয়ন খেতাব জয় করেন বাংলাদেশি পরিবারের এই সন্তান।

২০১৬ সালে এসে হুট করে সিদ্ধান্ত নেন গান গাইবেন। শুরু করেন চর্চা। ওই বছরের নভেম্বরে ‘গিভ মাই লাভ অ্যা ব্র্যান্ড নিউ নেম’-এর মাধ্যমে গানের জগতে আবির্ভাব ঘটে তাঁর। লন্ডনের ‘ন্যাচারাল হিস্টরি মিউজিয়ামে’ জমকালো অভিষেক করে শুরুতেই সাড়া ফেলেন জ্যাকো।

 


আরো সংবাদ