১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ছোট ভাইকে গুলির অভিযোগ পৌর মেয়রের বিরুদ্ধে

- ছবি : নয়া দিগন্ত

খাগড়াছড়ির রামগড়ে পারিবারিক বিরোধের জের ধরে সঙ্ঘর্ষের ঘটনায় আপন ছোট ভাইকে গুলি করার অভিযোগ উঠেছে ওই পৌরসভার মেয়র কাজী শাহজাহান রিপনের বিরুদ্ধে।

রোববার রাত সাড়ে ৮টার দিকে তাদের নিজ বাড়িতে ওই হতাহতের ঘটনা ঘটে। এরপর গুলিবিদ্ধ কাজী শাহরিয়ার ইসলাম সাহেদকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজে পাঠানো হয়।

এছাড়াও তাদের আরেক ভাই জিয়াউল হক শিপন মাথায় আঘাত পেয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী সহোদর কাজী সাইফুল ইসলাম শিমুল জানান, দীর্ঘ দিন ধরে অন্যায়ভাবে পারিবারিক সম্পত্তি জোর করে দখল এবং টাকা আত্মসাতের কারণে বড় ভাই মেয়র কাজী রিপনের সাথে অপর ভাইদের দ্বন্দ্ব চলে আসছিল। যার পরিপ্রেক্ষিতে অতর্কিতভাবে ওই হামলার ঘটনা ঘটে। বাড়ির সীমানায় প্রবেশের মুহূর্তে কাজী রিপন ও তাদের অপর ভাই জিয়াউল হক শিপন এসে সাহেদকে কিল-ঘুষি মেরে মাটিতে ফেলে দেয়।

একপর্যায়ে রিপন ক্ষিপ্ত হয়ে সাহেদের পায়ে একাধিক গুলি করে। এতে তিনি অজ্ঞান হয়ে পড়লে স্থানীয়রা তাকে উদ্ধার করে রামগড় স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। পরে তার অবস্থা আশঙ্কাজনক দেখে তাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শামসুজ্জামান জানান, পৌর মেয়র কাজী রিপন ও তার ভাইদের মাঝে পৈতৃক সম্পত্তি নিয়ে দীর্ঘ দিন ধরে দ্বন্দ্ব চলছে। পারিবারিক দ্বন্দ্বের জের ধরে ভাইদের মাঝে হতাহতের ঘটনা ঘটেছে বলে জানা গেছে। গুলিবিদ্ধ হয়ে একজন আহত এবং অন্যজনের মাথায় আঘাত পাওয়ার খবর শুনেছি। তবে এ নিয়ে থানায় এখন পর্যন্ত কোনো পক্ষ অভিযোগ দায়ের হয়নি। অভিযোগ পেলে তদন্তের মাধ্যমে পদক্ষেপ নেয়া হবে।


আরো সংবাদ



premium cement