১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫
`

মানিকছড়িতে আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবস পালিত

- নয়া দিগন্ত

‘আমার ভাইয়ের রক্তে রাঙ্গানো ২১ শে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’। আজ ২১ শে ফেব্রুয়ারি ৬৮তম আর্ন্তজাতিক মাতৃভাষা ও শহীদ দিবস। দিবসের প্রথম প্রহরে সূর্যোদয়ের সাথে সাথে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় প্রশাসনিক কর্মকর্তা, রাজনৈতিক নেতা-কর্মী, ছাত্র-জনতা ও সুধীজনদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে শহীদ মিনার। সকলে শহীদ বেদিতে পুষ্পমাল্য অর্পণ শেষে প্রভাত ফেরী ও শহীদদের জন্য দোয়া অনুষ্ঠানে অংশ নিয়েছেন।

শুক্রবার সকাল ৭টায় উপজেলা চেয়ারম্যান মো: জয়নাল আবেদীন, ইউএনও তামান্না মাহমুদ, ওসি আমির হোসেনের নেতৃত্বে প্রশাসনের পক্ষ থেকে শহীদ বেদিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, পুলিশ, স্বাস্থ্য কমপ্রেক্স, মানিকছড়ি প্রেসক্লাব, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, স্কুল-কলেজ, স্বেচ্ছাসেবী সংগঠন, মানিকছড়ি ইংলিশ স্কুল, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর শিক্ষক-শিক্ষার্থীরা মহান মাতৃভাষার নানা শ্লোগানে পুষ্পমাল্য হাতে নিয়ে শহীদ বেদিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর উপস্থিত সকলে প্রভাত ফেরী শেষে আবারো শহীদ মিনার চত্বরে জমায়েত হন। সেখানে দিবসের তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান মো: জয়নাল আবেদীন, ইউএনও তামান্না মাহমুদ, ওসি আমির হোসেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মো: সফিউল আলম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সভাপতি প্রেসক্লাব মো: মাঈন উদ্দীন, ইউপি চেয়ারম্যান মো: শফিকুর রহমান ফারুক। পরে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত শেষে ছাত্রছাত্রীদের মাঝে রচনা, চিত্রাঙ্কন ও নান্দনিক হাতের লেখায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।


আরো সংবাদ



premium cement

সকল