film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Ezhel Şarkıları indirEzhel mp3 indir, Ezhel albüm şarkı indir mobilhttps://guncelmp3indir.com Entrumpelung wien Installateur Notdienst Wien
২২ ফেব্রুয়ারি ২০২০

মাত্র ৫ টাকায় বাসে চড়ার সুযোগ পাচ্ছে চট্টগ্রামের শিক্ষার্থীরা

চট্টগ্রামের শিক্ষার্থীরা শিগগিরই মাত্র ৫ টাকা ভাড়ায় বাসে করে যেকোন গন্তব্যে যাতায়াত করতে পারবেন। তারা ভাড়ার টাকা বাসে থাকা ‘সততা বাক্সে’ জমা দিতে পারবেন, যা ঐচ্ছিক। আবার ভাড়া না দিয়েও বাসে চলাচল করতে পারবেন। বাস ভাড়ার জন্য কেউ শিক্ষার্থীদের বিরক্ত করতে পারবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার চট্টগ্রামের শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য ১০টি ডাবল ডেকার বাস উপহার দিয়েছেন, যেগুলো ২০ জানুয়ারির পর থেকে চলাচল শুরু করবে।

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মাদ ইলিয়াস হোসেন জানান, ভিডিও কনফারেন্সের মাধ্যমে শিগগিরই এই বাস সার্ভিসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। শিক্ষার্থীরা বিশেষ করে সরকারি, বেসরকারি স্কুল, কলেজ ও মাদরাসার শিক্ষার্থীরা যেকোন গন্তব্যে ন্যূনতম ৫ টাকা ভাড়ার বিনিময়ে এসব বাসে চলাচলের সুযোগ পাবে। এসব বাসের সামনে এবং পেছনে ‘সততা বাক্স’ নামে দুটি বাক্স থাকবে যেখানে শিক্ষার্থীরা নিজস্ব উদ্যোগেই তাদের ভাড়ার টাকা জমা দিতে পারবেন।

এই বাসের ১ নং রুট হচ্ছে- বহদ্দারহাট থেকে শুরু হয়ে নিউ মার্কেট থেকে বাদুরতলা, মুরাদপুর, চকবাজার, গণি বেকারি, জামালখান, চেরাগি পাহাড়, অন্দরকিল্লা এবং কোতোওয়ালি এলাকা। ২ নং রুটটি হচ্ছে- অক্সিজেন মোড় থেকে আগ্রাবাদ হয়ে মুরাদপুর, জিইসি মোড়, ওয়াসা মোড় এবং টাইগারপাস এলাকা।

এসব বাস পরিচালনার ব্যয়ের ঘাটতি পূরণ করতে, জিপিএইচ ইস্পাত লিমিটেডের সঙ্গে প্রতি বছর ১ কোটি ২০ লাখ টাকার বিজ্ঞাপন প্যাকেজের জন্য ২ বছরের চুক্তিও স্বাক্ষরিত হয়েছে।

বিআরটিসি ডিপো সূত্রে জানা গেছে, সরকারি ছুটির দিন ছাড়া প্রত্যেকদিন সকালের শিফটের বাসগুলো সকাল ৬টা ১৫ মিনিট থেকে সোয়া ১২ পর্যন্ত এবং বিকালের শিফটে ৪টা থেকে ৫টার মধ্যে চলাচল করবে।

এই বাস সার্ভিস চালু হলে শিক্ষার্থীদের ভোগান্তি ও যাতায়াত খরচ কমবে বলে আশা করছেন স্থানীয়রা। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ