film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Entrumpelung wien Installateur Notdienst Wien
১৮ ফেব্রুয়ারি ২০২০

আধুনিক, বিজ্ঞানমনস্ক জাতি গঠনে কাজ করছে সরকার: দীপু মনি

আধুনিক ও বিজ্ঞানমনস্ক জাতি গঠনে সরকার কাজ করছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, চতুর্থ শিল্পবিপ্লবের সফল অংশীদার হওয়ার লক্ষ্যে সরকার যোগ্য, আধুনিক, বিজ্ঞানমনস্ক এবং সুস্থ-সবল একটি জাতি গঠনের জন্য সর্বাত্মক প্রচেষ্টা চালাচ্ছে। শুক্রবার কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে ৪৯তম শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা-২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

শিশুদের উদ্দেশে তিনি বলেন, ‘শিশুরা শারীরিক, মানসিকভাবে সুস্থ-সবল মানুষ হিসেবে গড়ে উঠবে। দেশের সুনাগরিক হবে। তাদের এ পথচলায় শেখ হাসিনার সরকার পাশে আছে ও থাকবে।’

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুকের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শিক্ষা প্রতিমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী।

বাংলাদেশ জাতীয় স্কুল ও মাদরাসা ক্রীড়া সমিতির বর্ণাঢ্য আয়োজনে ছয় দিনব্যাপী এই প্রতিযোগিতা শেষ হবে আগামী ২২ জানুয়ারি। কুমিল্লা শিক্ষা বোর্ডের ব্যবস্থাপনায় সারাদেশের ৪টি অঞ্চলের মোট ৮০৮ জন প্রতিযোগীরা বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণ করবেন।

অ্যাথলেটিক্স, হকি, ক্রিকেট, বাস্কেটবল, ভলিবল, ব্যাডমিন্টন ও টেবিল টেনিস প্রতিযোগিতায় বকুল অঞ্চল (চট্টগ্রাম, সিলেট ও কুমিল্লা), গোলাপ অঞ্চল (খুলনা, বরিশাল), পদ্ম অঞ্চল (ঢাকা, ময়মনসিংহ) এবং চাঁপা অঞ্চল (রাজশাহী, রংপুর) এর মাধ্যমিকের ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করবে। কুমিল্লা নগরীর শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়াম, কুমিল্লা জিলা স্কুল, পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয় ও নওয়াব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এই চারটি ভেনুতে খেলা অনুষ্ঠিত হবে। এ বছর শীতকালীন জাতীয় ক্রীড়া প্রতিযোগিতার কেন্দ্রীয় বাজেট ৪৮ লাখ ৩ হাজার টাকা এবং সাংগঠনিক বাজেট ১১ লাখ ৪৩ হাজার টাকা। সূত্র : ইউএনবি।


আরো সংবাদ