২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`

আশুগঞ্জে মেঘনা নদী তীরের অবৈধ জেটি উচ্ছেদ

-

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জের মেঘনা নদীর তীর দখল করে বানানো ১১টি অবৈধ জেটি উচ্ছেদ করেছে ভ্রাম্যমান আদালত।

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত বিআইডব্লিউটিএ’র উদ্যোগে আশুগঞ্জের ফেরিঘাট থেকে সাইলো এলাকায় এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজ কুমার বিশ্বাস ও প্রশান্ত বৈদ্য। এসময় বিআইডব্লিউটিএ’র আশুগঞ্জ ও ভৈরব বাজারের নিয়ন্ত্রণ কর্মকর্তা মো: আসাদুজ্জামানসহ বিপুল সংখ্যক পুলিশ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজ কুমার বিশ্বাস বলেন, বিআইডব্লিউটিএ’র আবেদনের প্রেক্ষিতে আশুগঞ্জের মেঘনা নদীর তীরে অবৈধভাবে গড়ে উঠা জেটি উচ্ছেদ ও বালু দিয়ে ভরাট করা নদী দখলমুক্ত করতে এই অভিযান চালানো হয়। এসময় অবৈধভাবে গড়ে উঠা ১১টি জেটি ভেঙ্গে গুড়িয়ে দেয়া হয়। পাশাপাশি নদীর তীরে থাকা বালু অনেকটাই সরিয়ে নেয়ার জন্য অভিযান চালানো হয়েছে।

তিনি আরো জানান, মেঘনা নদীতে অবৈধভাবে যারা এই দখলের সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার পাশাপাশি আমাদের এই অভিযানও চলমান থাকবে।

বিআইডব্লিউটিএ’র আশুগঞ্জ ও ভৈরব বাজারের নিয়ন্ত্রণ কর্মকর্তা মো: আসাদুজ্জামান বলেন, আশুগঞ্জের মেঘনা নদীতে অবৈধভাবে গড়ে উঠা জেটি ও বালু দিয়ে নদীতীর দখল করা অংশ উচ্ছেদ করা হচ্ছে। নদীতীর সম্পূর্ণভাবে দখলমুক্ত না হওয়া পর্যন্ত আমাদের অভিযান চলমান থাকবে।


আরো সংবাদ



premium cement