০৬ ডিসেম্বর ২০১৯

চট্টগ্রামে গ্যাস পাইপলাইনে বিস্ফোরণ : নিহত ৭

চট্টগ্রাম নগরীর পাথরঘাটায় একটি বাড়িতে রোববার সকালে গ্যাসের পাইপলাইন বিস্ফোরণে অন্তত সাতজন নিহত ও ১৫ জন আহত হয়েছেন। নিহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি। রোববার সকাল ৯টার দিকে পাথরঘাটা এলাকার ব্রিকফিল্ড রোডে বিস্ফোরণের এ ঘটনা ঘটে। গ্যাসের পাইপলাইন থেকে এই বিস্ফোরণ ঘটেছে বলে ধারণা করা হচ্ছে। এই ঘটনায় অন্তত সাতজন নিহত হওয়ার পাশাপাশি আহত হয়েছেন কমপক্ষে ১৫ জন। হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ পুলিশ ফাঁড়ির পরিদর্শক জহিরুল ইসলাম হতাহতের তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, গুরুতর আহত অবস্থায় সাতজনকে হাসপাতালে আনা হয়। পরে তাদের মৃত ঘোষণা করেন কর্তব্যরত চিকিৎসক। আহতরা হাসপাতালে ভর্তি আছেন। দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজ চালাচ্ছে ফায়ার সার্ভিস ও পুলিশ। নিহতদের পরিচয় তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীদের বরাতে কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, রোববার সকাল সাড়ে ৯টার দিকে পাঁচতলা বাড়িটির নিচতলার কাছে একটি গ্যাসের পাইপলাইন প্রচণ্ড শব্দে বিস্ফোরিত হয়। এসময় ওই বাড়ির দুটি দেয়াল ধসে পড়ে। এতে ঘটনাস্থলেই পাঁচজন মারা যান। আহত হন আরও কয়েকজন। হাসপাতালে নেয়ার পর আরও দুজনের মৃত্যু হয়।

খবর পেয়ে পুলিশ ও দমকলকর্মীরা উদ্ধার অভিযান পরিচালনা করতে ছুটে যায়। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে বলেও জানান তিনি।


আরো সংবাদ




Paykwik Paykasa
Paykwik