০৬ ডিসেম্বর ২০১৯

ট্রেন ‍দুর্ঘটনাস্থল পরিদর্শনে জামায়াতের নবনির্বাচিত আমীর ডা. শফিকুর

ট্রেন ‍দুর্ঘটনাস্থল দেখতে গেলেন জামায়াতের নতুন আমীর ডা. শফিকুর - নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় হতাহতদের যথাযথ ক্ষতিপূরণ দেয়ার দাবি জানিয়েছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর নবনির্বাচিত আমীর  ডা. শফিকুর রহমান। তিনি বলেন, সরকারকে দূর্ঘটনায় নিহতের পরিবারের পাশে দাড়ানোর পাশাপাশি আহতদের চিকিৎসার দায়িত্ব নিতে হবে। যাদের অবহেলায় এমন মর্মান্তিক দুর্ঘটনা সংঘটিত হয়েছে তদন্তপূর্বক তাদের বিচারের আওতায় আনতে হবে। এবং ভবিষ্যতে এমন দুর্ঘটনা যেন না ঘটে সে ব্যপারে কার্যকর পদক্ষেপ নিতে হবে।

মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ট্রেন দুর্ঘটনাস্থল পরিদর্শন করতে এসে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

পরিদর্শনকালে তার সাথে উপস্থিত ছিলেন-জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগর উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসাইন, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও কুমিল্লা মহানগর আমীর কাজী দ্বীন মুহাম্মদ, ব্রাহ্মণবাড়িয়া জেলা আমীর গোলাম সারোয়ার ও জেলা সেক্রেটারি কাজী ইয়াকুব আলীসহ স্থানীয় জামায়াত শিবির নেতৃবৃন্দ।

Untitled-1 (1)

এ বিষয়ে জামায়াতের নবনির্বাচিত আমীর ডা. শফিকুর রহমান বলেন, স্বল্প সময়ের ব্যবধানে দেশে একের পর এক ভয়াবহ দুর্ঘটনা ঘটছে। এতে মর্মান্তিকভাবে অসংখ্য মানুষ নিহত হচ্ছে। প্রতিদিনই দেশের কোথাও না কোথাও সড়ক, নৌপথ ও অগ্নিকাণ্ডের মতো দুর্ঘটনায় অকালে মানুষের প্রাণ ঝরে যাচ্ছে। বিশেষ করে সড়ক পথে মৃত্যুর মিছিল নিত্য দিনের ঘটনায় পরিণত হয়েছে। সারাদেশের মানুষকে শোক ও বেদনার মধ্যেই বাস করতে হচ্ছে।

অন্যদিকে ভয়াবহ দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী আজ বলছেন, দুর্ঘটনা এড়াতে চালকদের প্রশিক্ষণ প্রয়োজন। এতে প্রমাণ হয়, দুর্নীতি ও দলীয় বিবেচনায় অদক্ষ অযোগ্য লোকদের ট্রেন চালনার মত গুরুত্বপূর্ণ পদে নিয়োগ দেয়ার ফলেই আজকের এই ব্যাপক প্রাণহানি ও ক্ষয়ক্ষতি হয়েছে। এ দায় সরকার কোনভাবেই এড়াতে পারে না। আমরা অবিলম্বে নিহতদের পরিবারকে উপযুক্ত ক্ষতিপূরণ ও আহতদের উন্নত চিকিৎসার ব্যবস্থা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। একই সাথে দুর্নীতি ও দলীয় বিবেচনা পরিহার করে যোগ্যদের যোগাযোগ ব্যবস্থার বিভিন্ন পদে নিয়োগ দেয়ার জন্য আহ্বান জানাচ্ছি।

এসময় জাামায়াত নেতৃবৃন্দ ট্রেন দুর্ঘটনায় নিহতদের মাগফিরাত ও আহতদের দ্রুত সুস্থতার জন্য আল্লাহর দরবারে দোয়া করেন।

 


আরো সংবাদ




Paykwik Paykasa
Paykwik