২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

ভোলার ঘটনায় হাটহাজারীর ছাত্রদের বিক্ষোভ

- ছবি : নয়া দিগন্ত

ভোলার বোরহান উদ্দিনে তৌহিদি জনতার মিছিলে পুলিশের গুলিতে ৪ জন নিহত হওয়ার ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে চট্টগ্রামের হাটহাজারীতে।

রোববার বিকেল ৫টার পর থেকে দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা ছাত্ররা প্রতিবাদ বিক্ষোভ শুরু করলে এ উত্তেজনা ছড়িয়ে পড়ে ।

ভোলায় ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে হাটহাজারী পৌরসভা বাজার এলাকায় ছাত্রদের বিক্ষোভ মিছিল চলার সময় থানায় ইট-পাথর নিক্ষেপের ঘটনাও ঘটে। তবে এ সময় থানার পুলিশ কোন প্রতিক্রিয়া দেখায়নি।

বিক্ষোভ শেষে তারা সড়ক অবরোধ করে রাস্তায় বসে পড়ে। এর ফলে চট্টগ্রাম- রাঙামাটি মহাসড়ক ও চট্টগ্রাম- খাগড়াছড়ি মহা সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।  

উত্তেজনার কারণে পৌর এলাকার সকল দোকানপাট বন্ধ হয়ে গেছে। বিক্ষোভের সময়  দুইজন আহত হয়েছে বলে জানা গেছে। এ রিপোর্ট লিখা পর্যন্ত হাটহাজারীতে পরিস্থিতি থমথমে।

হাটহাজারী মাদ্রাসা থেকে মাইকে ঘোষণা দিয়ে ছাত্রদেরকে মাদ্রাসার ভিতরে চলে যাওয়ার  জন্য বলা হচ্ছে। বলা হচ্ছে আজকে বিক্ষোভ মিছিলের জন্য কোনো সিদ্ধান্ত নেই। তবে জানা গেছে রাত পৌনে ৮টার দিকে তারা অবরোধ প্রত্যাহার করেছে।

এ ব্যাপারে হাটহাজারী থানার অফিসার ইনচার্জ (ওসি) কে ফোন করা হলে তিনি “ব্যস্ত আছি পরে কথা বলবো বলে লাইন কেটে দেন।

ওসি (তদন্ত) মো. তৌহিদুল ইসলাম বলেন, একটু সমস্যা হয়েছে। মাদ্রাসার ছাত্ররা থানায় ইটপাটকেল মেরেছে।  কোন আহত বা গ্রেফতার নেই।


আরো সংবাদ



premium cement