১৪ নভেম্বর ২০১৯

ভোলার ঘটনায় হাটহাজারীর ছাত্রদের বিক্ষোভ

ভোলার বোরহান উদ্দিনে তৌহিদি জনতার মিছিলে পুলিশের গুলিতে ৪ জন নিহত হওয়ার ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে চট্টগ্রামের হাটহাজারীতে।

রোববার বিকেল ৫টার পর থেকে দারুল উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসা ছাত্ররা প্রতিবাদ বিক্ষোভ শুরু করলে এ উত্তেজনা ছড়িয়ে পড়ে ।

ভোলায় ন্যাক্কারজনক হামলার প্রতিবাদে হাটহাজারী পৌরসভা বাজার এলাকায় ছাত্রদের বিক্ষোভ মিছিল চলার সময় থানায় ইট-পাথর নিক্ষেপের ঘটনাও ঘটে। তবে এ সময় থানার পুলিশ কোন প্রতিক্রিয়া দেখায়নি।

বিক্ষোভ শেষে তারা সড়ক অবরোধ করে রাস্তায় বসে পড়ে। এর ফলে চট্টগ্রাম- রাঙামাটি মহাসড়ক ও চট্টগ্রাম- খাগড়াছড়ি মহা সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।  

উত্তেজনার কারণে পৌর এলাকার সকল দোকানপাট বন্ধ হয়ে গেছে। বিক্ষোভের সময়  দুইজন আহত হয়েছে বলে জানা গেছে। এ রিপোর্ট লিখা পর্যন্ত হাটহাজারীতে পরিস্থিতি থমথমে।

হাটহাজারী মাদ্রাসা থেকে মাইকে ঘোষণা দিয়ে ছাত্রদেরকে মাদ্রাসার ভিতরে চলে যাওয়ার  জন্য বলা হচ্ছে। বলা হচ্ছে আজকে বিক্ষোভ মিছিলের জন্য কোনো সিদ্ধান্ত নেই। তবে জানা গেছে রাত পৌনে ৮টার দিকে তারা অবরোধ প্রত্যাহার করেছে।

এ ব্যাপারে হাটহাজারী থানার অফিসার ইনচার্জ (ওসি) কে ফোন করা হলে তিনি “ব্যস্ত আছি পরে কথা বলবো বলে লাইন কেটে দেন।

ওসি (তদন্ত) মো. তৌহিদুল ইসলাম বলেন, একটু সমস্যা হয়েছে। মাদ্রাসার ছাত্ররা থানায় ইটপাটকেল মেরেছে।  কোন আহত বা গ্রেফতার নেই।


আরো সংবাদ

নিষিদ্ধ হলেন ম্যানচেস্টার সিটি তারকা সিলভা স্পর্শকাতর বিষয়ে  বস্তুনিষ্ঠ ও তথ্যভিত্তিক সংবাদ প্রকাশের অনুরোধ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঘুষ সন্ত্রাস ক্যাসিনো মাদক নিয়ন্ত্রণে অভিযান অব্যাহত থাকবে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী মুরালিধরনের রেকর্ড ছুঁলেন আশ্বিন উল্লাপাড়ায় ট্রেন দুর্ঘটনায় জামায়াতের গভীর উদ্বেগ ঐক্যফ্রন্ট ও ড. কামালের তীব্র সমালোচনায় গয়েশ্বর স্বাধীন দেশের গর্ব আমাদের অবশ্যই ফিরে পেতে হবে ওয়াজ মাহফিলের আলোচ্য বিষয় ৪৪ বছরে নৌ দুর্ঘটনায় ৪৭১১ প্রাণহানি : নৌ-পরিবহন প্রতিমন্ত্রী আমার ছোট্ট মেয়ে সুমাইয়া! জামালদের খেলা দেখতে টিকিটের জন্য হাহাকার বাংলাদেশীদের

সকল