২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

বান্দরবানে ইউপি নির্বাচন : বিজিবির গুলিতে নিহত ১, আহত ১

বান্দরবানে ইউপি নির্বাচন : বিজিবির গুলিতে নিহত ১ আহত ১ - নয়া দিগন্ত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিশৃঙ্খলা সৃষ্টির সময় বিজিবির গুলিতে একজন নিহত ও অপর একজন আহত হয়েছে। সোমবার বিকেলে উপজেলার ঘুনধুম ইউনিয়নের ফাত্রাঝিরি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। ওই এলাকায় দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে জাল ভোট নিয়ে বিশৃংখলা সৃষ্টি হলে বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে গুলি ছুড়লে ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম মংকিছা তঞ্চঙ্গ্যা (৪৫)। আহত হয়েছেন অংছা মং তঞ্চঙ্গ্যা (৩৪)। তার অবস্থা আশংকা জনক বলে জানা গেছে। বেলা সাড়ে তিনটার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর ওই কেন্দ্রে ভোটগ্রহণ বন্ধ হয়ে যায়।

সোমবার বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুনধুম, সোনাইছড়ি ও সদর ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘুনধুম ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী বাবুল তঞ্চঙ্গ্যা ও মোহাম্মদ আলী এই দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে জাল ভোট নিয়ে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। এ সময় বেশ কিছু সমর্থক ভোটকেন্দ্রে প্রবেশের চেষ্টা চালালে বিজিবি সদস্যরা গুলি ছুড়ে। স্থানীয়রা জানিয়েছেন, হতাহতরা দুজনাই মেম্বার প্রার্থী বাবুল তঞ্চঙ্গ্যার সমর্থক। মেম্বার প্রার্থী মোহাম্মদ আলী কেন্দ্রে জাল ভোট দিচ্ছে এমন অভিযোগ তুলে বাবুল তঞ্চঙ্গ্যার সর্মথকরা কেন্দ্রে প্রবেশের চেষ্টা সময় এ ঘটনা ঘটে।

এ বিষয়ে বিজিবির কক্সবাজার ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহম্মেদ সাংবাদিকদের জানিয়েছেন, কেন্দ্রের বাইরে কিছু সমর্থক বিশৃঙ্খলা সৃষ্টি করলে বিজিবির সদস্যরা পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি ছোড়ে। তবে কোন পরিস্থিতিতে এ ঘটনা ঘটেছে তা খোঁজ নেওয়া হচ্ছে। নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ার হোসেন জানিয়েছেন ফাত্রা ঝিরি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে দুই মেম্বারের সমর্থক করে বিশৃঙ্খলা সৃষ্টি সময় সেখানে বিজিবি গুলি ছুড়লে ১ জন নিহত ও অপর জন আহত হয়। ঘটনা তদন্তে সেখানে পুলিশ পাঠানো হয়েছে বলে তিনি জানিয়েছেন।

নির্বাচনে রিটার্নিং অফিসার আবু জাফর জানিয়েছেন দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনার সময় বিজিবি পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি করলে একজন নিহত ও একজন আহত হয়। প্রসঙ্গত ঘুনধুম ইউনিয়ন পরিষদ নির্বাচনে এবার চেয়ারম্যান পদে তিনজন ও মেম্বার পদে ৩৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।


আরো সংবাদ



premium cement
লিবিয়ায় নিয়ে সালথার যুবককে নির্যাতনের ঘটনায় মামলা, গ্রেফতার ১ মনুষ্য চামড়ায় তৈরি বইয়ের মলাট সরানো হলো হার্ভাড বিশ্ববিদ্যালয় থেকে আওয়ামী লীগকে বর্জন করতে হবে : ডা: ইরান আমরা একটা পরাধীন জাতিতে পরিণত হয়েছি : মেজর হাফিজ তরুণীর লাশ উদ্ধারের পর প্রেমিকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা ভিয়েনায় মুসলিম বিশ্বের রাষ্ট্রদূতদের ইফতারে ইসলামিক রিলিজিয়াস অথোরিটি আমন্ত্রিত এবার বাজারে এলো শাওমির তৈরি বৈদ্যুতিক গাড়ি সকল কাজের জন্য আল্লাহর কাছে জবাবদিহিতার অনুভূতি থাকতে হবে : মাওলানা হালিম বিএনপি জনগণের ভাগ্য পরিবর্তনের জন্য রাজনীতি করে : ড. মঈন খান সাজেকে পাহাড়ি খাদে পড়ে মাহিন্দ্রচালক নিহত জমি রেজিস্ট্রি করে না দেয়ায় বাবার কবরে শুয়ে ছেলের প্রতিবাদ

সকল