২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
সন্ত্রাসীদের গুলিতে আহত আনোয়ার হোসেনের মৃত্যু

স্ত্রী সন্তানদের শোক সাগরে ভাসিয়ে না ফেরার দেশে দক্ষিণ আফ্রিকা প্রবাসী

স্ত্রী সন্তানদের শোক সাগরে ভাসিয়ে না ফেরার দেশে দক্ষিণ আফ্রিকা প্রবাসী - নয়া দিগন্ত

স্ত্রী নাবালক সন্তান ও পরিবারের সদস্যদের শোক সাগরে ভাসিয়ে না ফেরার দেশে চলে গেলেন দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীতে গুলিতে আহত সাতকানিয়া কালিয়াইশ রসুলাবাদ গ্রামের আনোয়ার হোসেন খান (৪৫)। সোমবার বাংলাদেশ সময় সকাল ৭ টায় দক্ষিণ আফ্রিকার জুহানেসবার্গ কসমসিটির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত চার মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে মৃত্যুর কাছে হার মানলেন তিনি। গত ১০ অক্টোবর দক্ষিণ আফ্রিকার সময় সাড়ে ৭ টায় (বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টা) এশার নামাজ আদায়ের জন্য মসজিদের যাওয়ার পথে একদল কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীর তার কাছে কিছু না পেয়ে গুলি করে পালিয়ে যাওয়ার পরে তাকে মুমূর্ষু অবস্থায় স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অস্ত্রপচার করার হয়।

পরিবারের সদস্যদের আনোয়ার আশংকা মুক্ত বলে জানানো হলেও সোমবার সকালে না ফেরার দেশে চলে গেলেন আনোয়ার হোসেন খান।

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নিহত আনোয়ার হোসেন খান কালিয়াইশ ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের রসুলাবাদ গ্রামের মরুহুম সিরাজুল ইসলামের সেজ ছেলে। তার স্ত্রী এবং মো. তাকি (৪র্থ শ্রেণি) ও মো. আতিব (নার্সারী)  নামে দুই ছেলে ও নুর তাজ নামে এক শিশু কন্যা রয়েছে।

জানা গেছে, ১৯৯৬ সালে আনোয়ারের বড় ভাই দেলোয়ার হোসেন দক্ষিণ আফ্রিকায় গমন করেন এরপর ২০০০ সালে তার ছোট ভাই বেলায়েত হোসেন আফ্রিকায় যান। সেখানে তিন ভাইমিলে কসমটিতে একটি ডিপার্টমেন্টার স্টোর দিয়ে ব্যবসা করে আসছিলেন। বর্তমানে অপর দুই ভাই দেশে রয়েছে, তিনি মাত্র ২০-২৫ দিন পুর্বে দক্ষিণ আফ্রিকায় গিয়েছিলেন।

এদিকে আনোয়ার হোসেন খানের মৃত্যুর খবর পাওয়ার পর থেকে পরিবারের সদস্যরা সবাই শোকার্ত ও কান্নায় ভেঙ্গে পড়েন। পরিবারের সদস্যদের আর্তনাদের সাথে পুরো গ্রাম শোকাচ্ছন্ন হয়ে পড়ে।

নিহত দেলোয়ারের বড় ভাই দেলোয়ার হোসেন বলেন, গত ১০ অক্টোবর সন্ধায় নামাজ পড়ার জন্য তার অপর দুই সঙ্গীকে সাথে নিয়ে গাড়ীতে করে একই সিটির অপর একটি মার্কেটে বক্করের দোকানে তার ভাগিনাকে নামাজে নেয়ার জন্য তার দোকোনের সামনে গাড়ী থেকে নামার সাথে সাথে তার কাছে কিছু না পেয়ে সন্ত্রাসীরা তাকে গুলি করে পালিয়ে যায়। তিনি বলেন, মুমূর্ষু অবস্থায় আনোয়ারকে হাসপাতালে ভর্তির পর অপারেশন করা হয়। এরপর তার জ্ঞান ফিরে আসলেও রোববার দক্ষিণ আফ্রিকার সময় রাত ৩টা এবং সোমবার বাংলাদেশ সময় সকাল ৭ টায় তিনি ইন্তেকাল করেন বলে নিহতের বড় ভাই দেলোয়ার হোসেন দৈনিক নয়াদিগন্তকে নিশ্চিত করেন।


আরো সংবাদ



premium cement
কালিয়াকৈরে ছিনতাইকারীর অস্ত্রের আঘাতে স্বর্ণ ব্যবসায়ী বাবা-ছেলে আহত কাপাসিয়ায় চোর সন্দেহে গণপিটুনিতে নিহত ২ রাশিয়ার ২৬টি ড্রোন ধ্বংসের দাবি ইউক্রেনের উত্তর কোরিয়ার সাথে আলোচনার ক্ষেত্র তৈরি করতে চাচ্ছে যুক্তরাষ্ট্র মাগুরায় বজ্রপাতে ২ যুবকের মৃত্যু মিয়ানমারে সামরিক বাহিনী ‘অস্থায়ীভাবে’ ক্ষমতায় রয়েছে : জান্তা প্রধান গাজীপুরে কাভার্ডভ্যানের চাপায় মোটরসাইকেলচালক নিহত উত্তরপ্রদেশে কারাগারে মুসলিম রাজনীতিবিদের মৃত্যু : ছেলের অভিযোগ বিষপ্রয়োগের দক্ষিণ আফ্রিকায় বাস খাদে, নিহত ৪৫, বাঁচল একটি শিশু ইসরাইলের রাফা অভিযান পরিকল্পনা স্থগিত এগিয়ে নিয়ে গিয়েও জেতাতে পারলেন না ত্রিস্তান

সকল