২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মেঘনা পাড়ে ঐতিহ্যবাহী নৌকা বাইচ

মেঘনা নদীতে ‘জেলা প্রশাসক নৌকা বাইচ’ প্রতিযোগিতা - নয়া দিগন্ত

কুমিল্লার দাউদকান্দির মেঘনা নদীতে ‘জেলা প্রশাসক নৌকা বাইচ’ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে ঐতিহ্যবাহী মেঘনা নদীর পাড়ে উৎসবে মেতে উঠে হাজার হাজার মানুষ। শনিবার বিকালে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপি।

এর আগে অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীরের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ছিলেন স্থানীয় সংসদ সদস্য মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভুইয়া, সেলিমা আহমেদ মেরী এমপি, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান রিয়াল এডমিরাল (অব.) মো. আবু তাহের, দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সুমন, মুরাদনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান ড. আহসানুল আলম কিশোর, দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল ইসলাম চৌধুরী।

এ প্রতিযোগিতায় নানা রঙ-বেরঙের দৃষ্টিনন্দন ১২টি বড় নৌকা সাজিয়ে ১২টি দল অংশগ্রহণ করে। এতে কুমিল্লা ছাড়াও ঢাকা, টাঙ্গাইল, ব্রাহ্মণবাড়িয়া, কিশোরগঞ্জ ও নরসিংদী থেকে প্রতিযোগিরা অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় বিজয়ী/চ্যাম্পিয়ন হয় ব্রাহ্মণবাড়িয়ার সরাইল দল। এ দল প্রধান ওসমান উল্লাহর হাতে  তুলে দেয়া হয় নগদ ১ লাখ টাকার পুরস্কার।

প্রতিযোগিতায় রানারআপ হয় গুলিস্তান দল এবং তৃতীয় হয় ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর দল। এছাড়া অপর অংশগ্রহণকারী প্রতিটি দলকে সম্মাননা প্রদান করা হয়। নৌকা বাইচটি মেঘনার চরকাঁঠালিয়া থেকে শুরু হয়ে দাউদকান্দি ব্রিজে এসে শেষ হয়।

 


আরো সংবাদ



premium cement