১৬ সেপ্টেম্বর ২০১৯

৫৫ টাকা বেশি রাখায় ৪০ হাজার টাকা জরিমানা!

৫৫ টাকা বেশি রাখায় ৪০ হাজার টাকা জরিমানা! - ছবি : ইউএনবি

চৌদ্দগ্রাম উপজেলার কাশিনগর বাজারে নির্ধারিত মূল্য থেকে ৫৫ টাকা অতিরিক্ত দামে ইনজেকশন বিক্রি করায় এক ফার্মেসিকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম গত বৃহস্পতিবার এ জরিমানা করেন।

সূত্র জানায়, গত ১৮ আগস্ট আবু কাউছার নামের একজন ভোক্তা অভিযোগ করে জানায় তিনি কাশিনগর বাজারের ‘মেসার্স ঢাকা মেডিকেল হল’ থেকে একটি ইনজেকশন ক্রয় করেন যার নির্ধারিত দাম ১৬৫টাকা। কিন্তু দোকানী সেটি কলম দিয়ে কেটে তার কাছে ২২০ টাকায় বিক্রয় করেছেন। পুরো বিষয়টি তিনি তার মুঠোফোনে ভিডিও করে এ দপ্তরে লিখিত অভিযোগ করেন।

ফার্মেসির মালিক আব্দুল জলিল নিজেও স্বীকার করেন, তিনি বর্ধিত দামে এটি বিক্রয় করছেন। নিয়মানুযায়ী অভিযোগকারী আবু কাউছার ওই জরিমানার ২৫ শতাংশ হিসেবে ১০ হাজর টাকা পান।

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক হাবিবুর রহমান ও এসআই হাফেজ খানের নেতৃত্বে চৌদ্দগ্রাম থানা পুলিশের একটি টিম অভিযানে সহযোগিতা করেন।
সূত্র : ইউএনবি


আরো সংবাদ

আয়কর আপিল ট্রাইব্যুনালে জেলা জজ নিয়োগ দেয়া হবে : আইনমন্ত্রী ডিআইজি প্রিজনস পার্থ গোপালের জামিন নাকচ খালেদা জিয়ার মুক্তি দাবিতে মৎস্যজীবী দলের মানববন্ধন দুর্নীতিগ্রস্ত ব্যাংক কর্মকর্তাদের তালিকা পাঠানোর নির্দেশ অধিক সার ব্যবহার পরিবেশের জন্য ক্ষতিকর : কৃষি মন্ত্রী যথাযথ সেবা পেলে মানুষ কর দিতে উৎসাহিত হবে : এলজিআরডি মন্ত্রী নিরাপদ অভিবাসনের লক্ষ্য পূরণই আমাদের অঙ্গীকার প্রতিবন্ধীদের অধিকার সুরক্ষা আইন ২০১৩ বাস্তবায়নের আবেদন সাইটসের্ভাসের ১০ ডিসেম্বরের মধ্যে আ’লীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সম্মেলন করার নির্দেশ হাসপাতালে নবজাতক কন্যা ফেলে বাবা-মা উধাও ঢাবিতে ‘ইয়ুথ ইমপ্যাক্ট : আনলিশিং দ্য পাওয়ার অব ইয়ুথ’ শীর্ষক সেমিনার শুরু

সকল