১৬ সেপ্টেম্বর ২০১৯

নবীনগর পৌরসভা নির্বাচনে নৌকার প্রার্থী শিব শংকর দাস

অ্যাডভোকেট শিব শংকর দাস - নয়া দিগন্ত

আগামী ১৪ অক্টোবর অনুষ্ঠিত হতে যাওয়া ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌরসভার নির্বাচনে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকে মেয়র পদে দলীয় মনোনয়ন পেয়েছেন জেলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শিব শংকর দাস। শনিবার রাতে গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভায় নবীনগর পৌরসভার নির্বাচনে মেয়র পদে নৌকা প্রতীকে দলীয় প্রার্থী হিসেবে অ্যাডভোকেট শিব শংকর দাসের নাম ঘোষণা করা হয়। তথ্যটি নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি।

জানা যায়, মোট ১৯ জন প্রার্থী মেয়র পদে নবীনগর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে ফর্ম সংগ্রহ করলেও শুক্রবার শেষ দিনে ১৮ জন মনোনয়ন প্রত্যাশী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফয়জুর রহমান বাদলের কাছে ফর্মগুলো জমা দেন। ফর্ম জমা নেয়া শেষে ফয়জুর রহমান বাদল সাংবাদিকদের বলেন, গত উপজেলা নির্বাচনে যারা নৌকার বিরুদ্ধে কাজ করেছে তাদের নাম কেন্দ্রে যাবে না। সাধারণ সম্পাদক ও এমপি সাহেবের সাথে আলোচনা করে ৫ জনের নামের তালিকা কেন্দ্রে পাঠানো হবে।

ঐক্যমতের ভিত্তিতে কেন্দ্রে তালিকা দেয়ার কথা থাকলেও প্রার্থী বাছাই নিয়ে স্থানীয় এমপি এবাদুল করিম বুলবুল ও সাধারণ সম্পাদক এম এ হালিমের সাথে ফয়জুর রহমান বাদলের মত বিরোধ দেখা দিলে, দুই পক্ষই ৫ জন করে আলাদা নামের তালিকা জমা দেন কেন্দ্রে। ওই তালিকা থেকে যাচাই বাছাই শেষে আওয়ামী লীগের সংসদীয় বোর্ড ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের যৌথসভায় ফয়জুর রহমান বাদলের নামের তালিকায় থাকা অ্যাডভোকেট শিব শংকর দাসের নাম ঘোষণা করা হয়।

উল্লেখ্য, আগামী ১৪ অক্টোবর নবীনগর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী আগামী ১২ সেপ্টেম্বর মনোনয়নপত্র জমা, ১৫ সেপ্টেম্বর বাছাই ও ২২ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রতাহারের শেষ তারিখ নির্ধারণ করা রয়েছে।


আরো সংবাদ