২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

আশুগঞ্জ উপজেলা যুবলীগের নতুন কমিটিকে অবৈধ বলছে পুরাতন কমিটি

-

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলা যুবলীগের নবগঠিত আহবায়ক কমিটিকে অবৈধ ও গঠনতন্ত্র পরিপন্থী আখ্যায়িত করে আগের আহ্বায়ক কমিটিই একমাত্র বৈধ কমিটি বলে দাবি করছেন সংগঠনটির পুরাতন কমিটির নেতারা।

সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী কেন্দ্র স্বাক্ষরিত কমিটি বহাল থাকা অবস্থায় জেলা সংগঠন নতুন কোনো কমিটির অনুমোদন দিতে পারে না উল্লেখ করে নবঘোষিত অবৈধ কমিটি বাতিল করে বিভ্রান্তির অবসান ঘটানোর জন্য জেলা সংগঠনের প্রতি আহবান জানান উপজেলা যুবলীগের পুরাতন কমিটির নেতারা।

গতকাল রোববার দুপুরে জেলার আশুগঞ্জ প্রেসক্লাবের নাসির আহমেদ সম্মেলন কক্ষে উপজেলা যুবলীগের ব্যানারে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এ আহবান জানানো হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা যুবলীগের পুরাতন কমিটির আহবায়ক মো: জিয়াউদ্দিন খন্দকার।

উল্লেখ্য, ২০১৫ সালে মো: জিয়াউদ্দিন খন্দকারকে আহবায়ক ও মো: শাহিন আলম বকশীকে যুগ্ম আহবায়ক করে আশুগঞ্জ উপজেলা কমিটির অনুমোদন করা হয়। এই কমিটির মেয়াদ তিন মাসের জন্য হলেও চার বছর পেরিয়ে গেলেও তারা সম্মেলন করতে ব্যর্থ হওয়ায় এবং সাংগঠনিক শৃঙ্খলা বিরোধী বিভিন্ন অভিযোগ দেখিয়ে এই কমিটি বিলুপ্ত করে জেলা যুবলীগ। পাশাপাশি মো: সাইফুর রহমান মনিকে আহবায়ক ও আতাউর রহমান কবিরকে যুগ্ম আহবায়ক করে ৩৭ সদস্যের একটি কমিটি করে ২৪ জুলাই নতুন কমিটির অনুমোদন দেয় জেলা কমিটি। কিন্তু নতুন কমিটিকে অবৈধ ও গঠনতন্ত্র পরিপন্থী আখ্যায়িত করে তা প্রত্যাখান করে পুরাতন কমিটির নেতারা। এরপর থেকেই উপজেলা যুবলীগ দু’গ্রুপে বিভক্ত হয়ে নিজ নিজ কমিটিকে বৈধ দাবি করে পাল্টাপাল্টি কর্মসূচি দিয়ে আসছে।

উপজেলা যুবলীগের পুরাতন আহবায়ক কমিটির উদ্যোগে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আগামী ৩১ আগস্টের মধ্যে নতুন কমিটি বাতিল না করা হলে পহেলা সেপ্টেম্বর থেকে ধারাবাহিকভাবে আন্দোলনের ঘোষণা দেয়া হয়।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্যে পুরাতন কমিটির আহবায়ক মো: জিয়াউদ্দিন খন্দকার বলেন, ২৪ জুলাই আশুগঞ্জ উপজেলা যুবলীগের যে কমিটি গঠন করা হয়েছে তা অবৈধ, বিতর্কিত ও গঠনতন্ত্রবহির্ভূত অগণতান্ত্রিক। তৃণমূলের কোনো নেতাকর্মী এই কমিটিকে মেনে নেয়নি। জাতীয় পার্টির নেতার ছেলেকে আহবায়ক ও বিএনপি নেতার ছেলেকে যুগ্ম আহবায়ক করা তথা অনুপ্রবেশকারীদের দিয়ে যুবলীগ চলতে পারে না।

তিনি আরো বলেন, কোনো প্রকার কারণ না দর্শিয়ে কেন্দ্র স্বাক্ষরিত কমিটি বহাল থাকতে জেলা সংগঠনের নতুন কমিটি ঘোষণা করা যুবলীগের গঠনতন্ত্র পরিপন্থী। তিনি অবিলম্বে এই অবৈধ, বিতর্কিত ও অনুপ্রবেশকারীদের কমিটি বাতিল করতে জেলা সংগঠনের প্রতি আহবান জানান।

কেন্দ্রের নির্দেশে জেলা সংগঠন নতুন কমিটির অনুমোদন দিয়েছে একাংশের এমন দাবির ব্যাপারে প্রশ্ন করা হলে তা আদৌ সত্য নয় বলে দাবি করেন পুরাতন কমিটির আহবায়ক।

সংবাদ সম্মেলনে উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক মো: শাহীন আলম বকসী, উপজেলা শ্রমিক লীগের সহ-সভাপতি কামাল মুন্সি, সাধারণ সম্পাদক আবু মুছা, যুবলীগ নেতা হাসানুজ্জামান, জসিম উদ্দিন, তফসিরুল ইসলাম, আনোয়ার হোসেন, হারুনুর রশিদসহ বিভিন্ন ইউনিয়ন যুবলীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রিন্ট ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


আরো সংবাদ



premium cement