২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫
`

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনায় শ্রমিকলীগ ও যুবলীগ নেতা আটক

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুরের ঘটনায় শ্রমিকলীগ ও যুবলীগ নেতা আটক - নয়া দিগন্ত

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা শ্রমিকলীগের কার্যালয়ে হামলা ও ভাংচুর এবং দলীয় কার্যালয়ে টানানো বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি ভাঙচুরের ঘটনায় শ্রমিকলীগ ও যুবলীগের দুই নেতাকে আটক করেছে পুলিশ। আটককৃত দুই নেতার নাম ফোরকান উদ্দিন মৃধা ও আব্দুল মোমেন। আটককৃত ফোরকান উদ্দিন মৃধা নবীনগর উপজেলা শ্রমিকলীগের আহ্বায়ক এবং আটককৃত আব্দুল মোমেন নবীনগর পৌর যুবলীগের সভাপতি।

উপজেলা শ্রমিকলীগের কার্যালয়ে হামলা এবং বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের ঘটনায় উপজেলা শ্রমিকলীগের সদস্য সচিব রহিজ মিয়া বাদী হয়ে বৃহস্পতিবার রাতে নবীনগর উপজেলা শ্রমিকলীগের আহ্বায়ক ফোরকান উদ্দিন মৃধা ও পৌর যুবলীগের সভাপতি আব্দুল মোমেনের বিরুদ্ধে নবীনগর থানায় মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর ফোরকান উদ্দিন মৃধা ও আব্দুল মোমেনকে আটক করে পুলিশ। এর আগে বুধবার গভীর রাতে নবীনগর পৌর এলাকার আলীয়াবাদ সিএনজি স্ট্যান্ডে অবস্থিত নবীনগর উপজেলা শ্রমিকলীগের কার্যালয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুরের ঘটনাটি ঘটে বলে জানান স্থানীয় নেতারা।

মামলার সূত্র থেকে জানা যায়, নবীনগর উপজেলা শ্রমিকলীগের আহ্বায়ক ফোরকান উদ্দিন মৃধার বাড়িতে অনুষ্ঠিত একটি গানের আসরে আওয়ামী লীগের এক নেতার বক্তব্য না দেয়ার ঘটনাকে কেন্দ্র করে এই হামলা ও ভাংচুরের ঘটনার সূত্রপাত।

একটি সূত্র থেকে জানা যায়, নবীনগর উপজেলা শ্রমিকলীগের কার্যালয়ে প্রায় সময়ই বসে মাদকের আসর। বৃহস্পতিবার দুপুরে ওই কার্যালয় থেকে পুলিশ মদের খালি বোতল পেয়েছে বলেও জানিয়েছে ওই সূত্রটি।

নবীনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) রাজু আহম্মেদ বলেন, ভাংচুরের ঘটনায় মামলা দায়েরের পর পুলিশ ফোরকান উদ্দিন মৃধা ও আব্দুল মোমেনকে ওই রাতেই গ্রেফতার করে শুক্রবার দুপুরে জেল হাজতে প্রেরণ করেন। এই ঘটনায় আরো কারা জড়িত আছে তা তদন্ত করে বের তাদেরও আইনের আওতায় আনা হবে।


আরো সংবাদ



premium cement
গাজা ইস্যুতে ইউরোপের নীতির সমালোচনায় অ্যামনেস্টি রানা প্লাজা ধসের ১১ বছর গাজা যুদ্ধ নিয়ে প্রতিবাদ : নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে ১৩৩ জন গ্রেফতার বিপজ্জনক মাত্রার অতিবেগুনি রশ্মির ক্ষতি থেকে বাঁচবেন কিভাবে বিয়ের বাজার শেষে বাড়ি ফেরা হলো না চাচা-ভাতিজির প্রধানমন্ত্রী আজ থাইল্যান্ড সফরে যাচ্ছেন ভারতীয় ৩ সংস্থার মশলায় ক্যান্সার সৃষ্টিকারী উপাদান সাবেক শিবির নেতা সুমনের পিতার মৃত্যুতে অধ্যাপক মিয়া গোলাম পরওয়ারের শোক গণকবরে লাশ খুঁজছেন শত শত ফিলিস্তিনি মা ভারতের লোকসভা নির্বাচনে আলোচনায় নেতাদের ভাই-বোন ও সন্তান সংখ্যা চীনে শতাব্দীর ভয়াবহ বন্যার শঙ্কা, ঝুঁকিতে ১৩ কোটি মানুষ

সকল