১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

চিরনিদ্রায় শায়িত আওয়ামী লীগ নেতা নুরুল আবচার চৌধুরী

চিরনিদ্রায় শায়িত আওয়ামী লীগ নেতা নুরুল আবচার চৌধুরী - ছবি : নয়া দিগন্ত

পারিবারিক কবরস্থানে বাবার পাশে চিরনিদ্রায় শায়িত হলেন লোহাগাড়া আওয়ামী লীগের দুর্দিনের কাণ্ডারি খ্যাত চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মৌলানা নুরুল আবচার চৌধুরী। তিনি লোহাগাড়া উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন আক্তারের স্বামী।

বুধবার দুপুর দুইটায় লোহাগাড়া সদর ইউনিয়নের রশিদার পাড়ার পশ্চিম পাশে নির্মাণাধীন রেলের রাস্তায় অনুষ্ঠিত হয় নামাজে জানাজা। মাওলানা আব্দুস সোবহানের ইমামতিতে অনুষ্ঠিত জানাজায় ভুমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, স্থানীয় সংসদ সদস্য প্রফেসর ড, আবু রেজা মোহাম্মদ নেজামুদ্দিন নদভী, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদ, সহসভাপতি এডভোকেট একেএম সিরাজুল ইসলাম চৌধুরী, সেক্রেটারি মফিজুর রহমান, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাঈনুদ্দিন হাসান চৌধুরী, লোহাগাড়া উপজেলা চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, ভাইসচেয়ারম্যান এম ইব্রাহিম কবির, স্বাচিপের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. আ ম ম মিনহাজুর রহমান, লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরী, সেক্রেটারি সালাহ উদ্দিন হিরু, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ফরিদুল আলম, সাতকানিয়া পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের, আওয়ামী লীগ নেতা এডভোকেট হুমায়ুন কবির রাসেল, জান মোহাম্মদ সিকদার, ইউপি চেয়ারম্যানবৃন্দসহ আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গত মঙ্গলবার বিকাল ৫টায় রাজধানী ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৭ বছর। তিনি মা, স্ত্রী, ৩ পুত্র ও ২ কন্যাসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে যান। আশির দশকে লোহাগাড়া ইসলামিয়া মাদ্রাসায় অধ্যয়নকালে ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িয়ে পড়েন নুরুল আবচার চৌধুরী। নববই দশকে তরুণ বয়সে লোহাগাড়া সদর ইউনিয়নের সদস্য নির্বাচিত হন ব্যবসায়ী পরিবারের এই সন্তান। এরপর থেকে তিনি আবচার মেম্বার নামে এলাকায় ব্যাপক পরিচিতি লাভ করেন। পেশাগত জীবনে একজন সফল ব্যবসায়ী ছিলেন তিনি। রাজনীতিতে বেশ সাহসী ছিলেন বলেও প্রকাশ রয়েছে।
শোক প্রকাশ
এদিকে লোহাগাড়া আওয়ামী লীগের প্রবীণ নেতা মৌলানা নুরুল আবচার চৌধুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়–য়া। তিনি বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল