২২ আগস্ট ২০১৯

‘গণমাধ্যম দুর্বল হয়ে গেলে, গণতন্ত্র দুর্বল হয়ে পড়বে’

চাঁদপুরে জেলার সকল সাংবাদিকদের নিয়ে সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে শুক্রবার দিনব্যাপী এ সাংবাদিক সমাবেশে চাঁদপুরের ৮ উপজেলার সকল স্থানীয়, জাতীয় পত্রিকা ও ইলেক্টনিক্স মিডিয়ার সংবাদকর্মীদের নিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়।

সাংবাদিক সমাবেশে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম।

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটওয়ারীর সভাপতিত্বে সাংবাদিক সমাবেশে জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম বলেন, গণমাধ্যম কর্মীদের জন্য কালো মেঘ সামনে ভাসছে। এত কিছুর পরেও আমাদের বস্তুনিষ্ঠ সাংবাদিকতার কঠিন চ্যালেঞ্জ নিয়ে এগিয়ে যেতে হবে। গণমাধ্যম দুর্বল হয়ে গেলে, গণতন্ত্র দুর্বল হয়ে পড়বে। গণমাধ্যম আইন পাশ হলে আমাদের রুটি-রুজির ব্যবস্থা হবে। তাই জাতীয় সংসদে এই আইন অবিলম্বে পাশ করার জন্য সরকারের প্রতি তিনি জোর দাবি জানান।

তিনি বলেন, বর্তমান সময়ে প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার অবস্থা খুবই কঠিন সময়ের মধ্যেদিয়ে পার করছে। অর্থনৈতিক অবস্থার কারণে শুধু আমাদের দেশে নয়, বিদেশেও অনেক মিডিয়া বন্ধ হয়ে গেছে। সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। ঐক্যের কোন বিকল্প নেই। ঐক্যের কারণেই আমাদের এই সোনার বাংলাদেশ স্বাধীনতা লাভ করেছে।

চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি রহিম বাদশার পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক লক্ষ্মন চন্দ্র সূত্রধর। এছাড়াও বক্তব্য রাখেন সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহদাত, শরীফ চৌধুরী, ইকবাল হোসেন পাটওয়ারী। উন্মুক্ত আলোচনায় জেলার সাংবাদিকরা বক্তব্য রাখেন।

সাংবাদিক সমাবেশের শুরুতে জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলমকে ফুলেল শুভেচ্ছা, উত্তরীয় ও শুভেচ্ছা স্মারক তুলে দেন প্রেসক্লাব নেতৃবৃন্দ।


আরো সংবাদ

৭৫-এর পরিকল্পনাকারীদের বিচারে জাতীয় কমিশন গঠনের দাবি রাজধানীতে জেএমবির চার সদস্য গ্রেফতার ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের শাস্তি নিশ্চিত করা হবে : প্রধানমন্ত্রী মিয়ানমারে ফিরে না গেলে রোহিঙ্গাদের ভাসানচরে পাঠানো হবে : পররাষ্ট্রমন্ত্রী সংসদ সচিবালয়ের আবাসন সমস্যা দূর করতে আরো ৫০০ ফ্যাট কুড়িগ্রামে ব্রহ্মপুত্র নদে ভেলায় সবজি চাষ বর্জ্য ব্যবস্থাপনা খাতে বিনিয়োগ করার আহ্বান অবশেষে রোহিঙ্গারা ফিরছেন আজ থেকে মিয়ানমারে রোহিঙ্গা পরিস্থিতি আরো অবনতির আশঙ্কা ১৫ আগস্ট আর ২১ আগস্টের হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা : কাদের কাশ্মির নিয়ে আন্তর্জাতিক আদালতে যাবে পাকিস্তান

সকল




mp3 indir bedava internet