২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`
ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ

ভারতের মুসলমানদের রক্ষায় বাংলাদেশ সরকারসহ বিশ্ব নেতৃবৃন্দকে এগিয়ে আসার আহবান

ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ - ছবি : নয়া দিগন্ত

ভারতে মুসলমান হত্যা-নিপীড়ন, নারী ধর্ষণ, বাড়িঘরে আগুন জ্বালিয়ে দেয়ার প্রতিবাদে ব্রাহ্মণবাড়িয়ায় বিক্ষোভ মিছিল সমাবেশ করেছেন কওমি মাদরাসার শিক্ষার্থীরা।

আজ সোমবার দুপুরে শহরের কান্দিপাড়াস্থ জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। এতে কওমি মাদরাসার হাজার হাজার শিক্ষার্থী অংশ নেন। পরে প্রেসক্লাবের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

জামিয়া ইসলামিয়া ইউনুছিয়া মাদরাসার সিনিয়র শিক্ষক মুফিিত আব্দুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, মুফতি এনামুল হাসান, মাওলানা আনোয়ার বিন মুসলিম ও মাওলানা মুজাহিদুল ইসলামসহ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ধর্ম নিরপেক্ষতার ধ্বজাধারী গণতান্ত্রিক রাষ্ট্র নামে পরিচিত ভারতে রাষ্ট্রীয় ইন্ধনে চরমপন্থী হিন্দুরা সে দেশের সংখ্যালঘু মুসলমানদের হত্যা-নির্যাতন, নারী ধর্ষণ ও মুসলমানদের বাড়িঘর জ্বালিয়ে দিচ্ছে। সে দেশে মুসলমানদেরকে ইবাদতসহ ধর্মীয় রীতি-নীতি পালনে বাধা দেয়া হচ্ছে। গরু জবাই ও গোশত খাওয়ার কারণে পিটিয়ে হত্যা করে উল্লাস করছে। মুসলমানদেরকে হিন্দু দেবতার নামে ‘জয় শ্রীরাম’ বলে স্লোগান দিতে বাধ্য করা হচ্ছে। এ ধরনের কর্মকাণ্ড কোনো ধর্ম, জাতীয় ও আন্তর্জাতিক আইন সমর্থন করে না।

বক্তারা ভারতের মুসলমানদের রক্ষায় বাংলাদেশ সরকারসহ বিশ্ব নেতৃবৃন্দকে এগিয়ে আসার আহবান জানান।


আরো সংবাদ



premium cement
জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস ১০ দেশের অংশগ্রহণে সামরিক মহড়া শুরু করল আরব আমিরাত গাজা থেকে ইসরাইলি সেনা প্রত্যাহারের পর ২ হাজার ফিলিস্তিনি নিখোঁজ ৯ বছর পর সৌদি আরবে আসছে ইরানি ওমরা কাফেলা দুই ভাইকে পিটিয়ে হত্যা : প্রতিবাদ সমাবেশে পুলিশের হামলার নিন্দা হেফাজতে ইসলামের ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানির ট্যাংক ও চিকিৎসক মিয়ানমার থেকে ফেরত আসা বাংলাদেশীরা কারা? কিশোরগঞ্জে নিখোঁজের ২৫ দিন পর উদ্ধার যুবকের লাশ উদ্ধার ভুয়া সনদ সিন্ডিকেট : কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ ঢাকার পয়োবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশ হাইকোর্টের জলবায়ু পরিবর্তন মোকাবিলায় বাংলাদেশের প্রয়োজন ৫৩৪ বিলিয়ন ডলার : পরিবেশমন্ত্রী

সকল