২৪ জুলাই ২০১৯

সোহেল তাজ’র বক্তব্যে প্রমাণিত আইনশৃঙ্খলা বাহিনী গুম খুন অপহরণে জড়িত : সুপ্রিম কোর্ট বার সম্পাদক

-

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সম্পাদক ব্যারিস্টার এ এম মাহবুবউদ্দিন খোকন বলেছেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ দেশের আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক মানুষ গুম, অপহরণ করার অভিযোগ করায় আইনজীবী সমাজ উদ্বিগ্ন। তিনি বলেন, আমরা এর তীব্র নিন্দা ও ঘটনার সাথে জড়িত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনের ল’ রিপোর্টার্স ফোরাম (এলআরএফ) কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ব্যারিস্টার এ এম মাহবুবউদ্দিন খোকন এসব অভিযোগ করেন। এতে আরো উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্ট বারের সিনিয়র সহ-সভাপতি উম্মে কুলসুম রেখা ও ন্যাশনাল ল’ইয়ার্স কাউন্সিল এনএলসির চেয়ারম্যান অ্যাডভোকেট এসএম জুলফিকার আলী জুনু।

মাহবুবউদ্দিন খোকন বলেন, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর সংবাদ সম্মেলনে প্রমাণিত দেশের আইনশৃঙ্খলা বাহিনীর গুম, খুন, অপহরণ ও বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের সাথে জড়িত। তিনি দেশের আইনের শাসন ও মানবাধিকার রক্ষায় আইন-শৃঙ্খলা বাহিনী কর্তৃক গুম হয়ে যাওয়া সকল মানুষের সন্ধান দেয়া এবং মাসের পর মাস বিনা বিচারে তাদের হেফাজতে থাকা ব্যক্তিদের পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবি জানান।

লিখিত বক্তব্যে সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশনের সম্পাদক বলেন, সম্প্রতি ফেইসবুকে সরাসরি লাইভে এসে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তানজিম আহমেদ সোহেল তাজ অক্ষত ও জীবিত অবস্থায় তার ভাগ্নে সৈয়দ ইফতেখার আলম সৌরভকে ফেরত চান এবং আইনশৃঙ্খলা বাহিনী কর্তৃক তার সৌরভকে তুলে নিয়ে গুম করার অভিযোগ তোলেন। ফেইসবুক লাইভে সোহেল তাজ আরো বলেন, সৌরভকে ফোন ট্র্যাক করে সনাক্ত করা হয়েছিল। এলিট ফোর্স ছাড়া কারো কাছে এই প্রযুক্তির সুবিধা নেই। এ বিষয়ে তিনি মাননীয় প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছিলেন।


আরো সংবাদ




gebze evden eve nakliyat instagram takipçi hilesi