২২ জানুয়ারি ২০২০
উপজেলা পরিষদ নির্বাচন

বিজয়নগরে প্রথমবারের মতো ইভিএমে ভোট কাল

-

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের শেষ ধাপে আগামীকাল মঙ্গলবার অনুষ্ঠিত হতে যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা পরিষদ নির্বাচন। প্রথমবারের মতো ভারত সীমান্তবর্তী এ উপজেলার ৬৩টি কেন্দ্রের সবকটিতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

প্রতিটি কেন্দ্রেই ইভিএম এক্সপার্ট হিসেবে সেনা সদস্যরা দায়িত্ব পালন করবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ।

নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তানভীর ভূঁইয়া (নৌকা) ও স্বতন্ত্র প্রার্থী নাছিমা মুকাই আলী (ঘোড়া), ছৈয়দ মাঈনুদ্দিন আহমেদ (আনারস), মোসাহেদ হোসেন (দোয়াত-কলম) এবং মো: ফজলুল হক (মোটরসাইকেল)।

ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদে মূলত তানভীর ভূঁইয়া ও নাছিমা মুকাই আলীর মধ্যেই হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে মনে করছেন স্থানীয়রা।

এদিকে জেলায় প্রথমবারের মতো বিজয়নগর উপজেলায় ইভিএমে ভোটগ্রহণ নিয়ে ভোটারদের মাঝে ব্যাপক কৌতূহল দেখা দিয়েছে। সুষ্ঠু ও নির্বিঘ্নে ভোটগ্রহণ সম্পন্ন করতে প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মেহের নিগার জানান, পুলিশের পক্ষ থেকে প্রচুর স্টাইকিং এবং মোবাইল ফোর্স থাকছে। ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, ১১ প্লাটুন বিজিবি ও র‌্যাবের ছয়টি টিম পুরো নির্বাচনী এলাকায় কাজ করবেন। এছাড়া নির্বাচন কমিশন থেকে পর্যবেক্ষক এবং টেকনিক্যাল এক্সপার্ট আসবেন।

উল্লেখ্য, বিজয়নগর উপজেলায় মোট ভোটার সংখ্যা এক লাখ ৭১ হাজার ৩৬৩ জন। এর মধ্যে পুরুষ ভোটর ৮৭ হাজার ৪৯০ জন ও নারী ভোটার ৮৩ হাজার ৮৭৩ জন।


আরো সংবাদ

শ্রীপুরে নামের সাথে মিল করাতকলের মালিকের পরিবর্তে জেল খাটছেন চাবিক্রেতা সন্তুষ্টি যে অন্তত বিচার শেষ হয়েছে : আইনমন্ত্রী ডিএনসিসি উদ্দেশ্যমূলক মশক নিয়ন্ত্রণ বিজ্ঞাপন প্রচার করছে : ইসলামী আন্দোলন স্যার ফজলে হাসান আবেদ জনকল্যাণের রোল মডেল : হোসেন জিল্লুর স্পিকারের সাথে নেপালের রাষ্ট্রদূতের সৌজন্য সাক্ষাৎ রাজধানীতে বন্ধুর বাসা থেকে বান্ধবীর লাশ উদ্ধার আর্থ-সামাজিকভাবে বাংলাদেশকে আরো উন্নত দেখতে চাই ভারতের রাষ্ট্রপতি শিল্পলবণ আমদানির নামে ভোজ্যলবণ আমদানি করা যাবে না : শিল্পমন্ত্রী ভিকারুননিসায় আসনের অতিরিক্ত ভর্তি কেন অবৈধ নয় চট্টগ্রামের আ’লীগ নেতা এজাজ চৌধুরীকে দুদকে জিজ্ঞাসাবাদ খিলক্ষেতে র্যাবের সাথে বন্দুকযুদ্ধে যুবক নিহত

সকল

নীলফামারীতে আজ আজহারীর মাহফিল, ১০ লক্ষাধিক লোকের উপস্থিতির টার্গেট (১৬৬৬৩)ইসরাইলের হুমকি তালিকায় তুরস্ক (১৪৪৬৩)বিজেপি প্রার্থীকে হারিয়ে মহীশূরের মেয়র হলেন মুসলিম নারী (১৩৮৫৯)আতিকুলের বিরুদ্ধে ৭২ ঘণ্টায় ব্যবস্থার নির্দেশ (৮৩৫১)জয় বাংলা স্লোগান দিয়ে তাবিথের প্রচারণায় হামলা (৮১০২)মসজিদে মাইক ব্যবহারের অনুমতি দিল না ভারতের আদালত (৫৯৫১)মৃত ঘোষণার পর মা কোলে নিতেই নড়ে উঠল সদ্য ভূমিষ্ঠ শিশুটি (৫৭৮২)তাবিথের ওপর হামলা : প্রশ্ন তুললেন তথ্যমন্ত্রী (৫৪৪৯)দ্বিতীয় স্ত্রী তালাক দিয়ে ফিরলেন স্বামী, দুধে গোসল দিয়ে বরণ করলেন প্রথমজন (৫৩৯৭)ইশরাককে ফুল দিয়ে বরণ করে নিলো ডেমরাবাসী (৪৭৪৫)



unblocked barbie games play