০৯ ডিসেম্বর ২০১৯

আ’লীগ নেতা হত্যার প্রতিবাদে বান্দরবানে হরতাল চলছে

-

বান্দরবানে আওয়ামী লীগ নেতা চ থোয়াই মং মারমার হত্যার প্রতিবাদে জেলা আওয়ামী লীগের ডাকে অর্ধদিবস হরতাল চলছে। আজ রোববার সকাল থেকে জেলার সাতটি উপজেলায় দূরপাল্লার ও অভ্যন্তরীণ সড়কগুলোতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। হরতালের সমর্থনে সকাল থেকে নেতাকর্মীরা সড়কের বিভিন্ন জায়গায় পিকেটিং করছে। অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় শহরের বিভিন্ন জায়গায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া দুর্গম পাহাড়ি এলাকায় সেনাবাহিনী ও পুলিশের অভিযান এর পাশাপাশি টহল জোরদার করা হয়েছে।

এদিকে আওয়ামী লীগ নেতা চ থোয়াই মাং মারমা হত্যার অভিযোগে জনসংহতি সমিতির কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক আঞ্চলিক পরিষদের সদস্য কে এস মং মারমা জনসংহতি সমিতির জেলা শাখার সাধারণ সম্পাদক কে বা মং মারমাসহ ছয়জনকে আটক করেছে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে পুলিশ সুপার জাকির হোসেন মজুমদার জানিয়েছেন।

শনিবার দুপুরে কুহালং ইউনিয়নের শিলক খালের আগার ঝিরি থেকে পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক কাউন্সিলর চ থোয়াই মং মারমার লাশ উদ্ধার করে পুলিশ। এর তিন দিন আগে বুধবার রাতে সন্ত্রাসীরা তাকে আজিমুথ পাড়ার খামারবাড়ি থেকে অপহরণ করে। শনিবার রাতে লাশের ময়নাতদন্তের পর সৎকার করা হয়।

উল্লেখ্য, গত ১৫ দিনে বান্দারবানের রাজবিলা কুহালংসহ বেশ কয়েকটি এলাকায় সন্ত্রাসীদের হাতে চারজন নিহত ও একজন অপহৃত হয়েছেন। একের পর এক হত্যাকাণ্ডের ঘটনায় জনমনে আতঙ্ক বিরাজ করছে। জনসাধারণের নিরাপত্তায় রাজ বিল এলাকায় সেনাবাহিনীর একটি অস্থায়ী ক্যাম্প বসানো হয়েছে।


আরো সংবাদ




Paykwik Paykasa
Paykwik