২৬ জুন ২০১৯

অপহৃত আ’লীগ নেতার লাশ উদ্ধার, জেএসএসের কেন্দ্রীয় নেতাসহ আটক ৫

বান্দরবানে অপহৃত আওয়ামী লীগ নেতা চ থোয়াই মং মারমার হত্যার ঘটনায় পুলিশ জনসংহতি সমিতির কেন্দ্রীয় যুগ্ন সম্পাদক আঞ্চলিক পরিষদের সদস্য কে এস মং মারমাসহ ৫ জনকে আটক করেছে। বিকেলে সেনাবাহিনী তাদের জিজ্ঞাসাবাদ করার পর পুলিশ তাদের আটক করা হয়।

আটক অন্যরা হলেন, জনসংহতি সমিতির জেলা শাখার সাধারন সম্পাদক ক্যবামং মারমা, মৌজা হেডম্যান থৈলা প্রু মারমা ও জর্ডান পাড়ার পাড়া প্রধান মংহলা ত্রিপুরা।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম জানিয়েছেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পরে তাদের বিষয়ে সিন্ধান্ত নেয়া হবে।

এদিকে আওয়ামী লীগ নেতা হত্যার প্রতিবাদে রোববার জেলায় অর্ধদিবস হরতাল ডেকেছে জেলা আওয়ামী লীগ। শনিবার দুপুরে সন্ত্রাসীদের হাতে অপহৃত পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি চ থোয়াই মং মারমার অর্ধগলিত লাশ উদ্ধারের পর নেতৃবিন্দ এই কর্মসূচী ঘোষণা করে। ভোর ৬ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত ৭ উপজেলায় হরতাল পালন করা হবে বলে নেতৃবৃন্দ জানিয়েছেন।

আওয়ামী লীগ নেতা চ থোয়াই মং মারমার হত্যাকাণ্ডের সাথে জড়িত থাকার অভিযোগে গত বুধবার রাতে সদর উপজেলার উজিমুখ পাড়ার খামার বাড়ি থেকে একদল সশন্ত্র সন্ত্রাসী পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ও বান্দরবান পৌরসভার সাবেক কাউন্সিলর চ থোয়াই মং মারমাকে অপহরণ করে নিয়ে যায়। আজ শনিবার দুপুরে জর্ডান পাড়ার কাছে শিলক খালের আগার ঝিড়ি নাম স্থান থেকে পুলিশ ও স্থানীয়রা ঐ নেতার অর্ধগলিত লাশ উদ্ধার করে।

বিকেলে সদর হাসপাতালে লাশের ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। সন্ধ্যায় লাশের সৎকার করা হয়। বিকেলে লাশ উদ্ধার করে জেলা শহরে নিয়ে আসলে আওয়ামী লীগের নেতা কর্মী ও নিহতের স্বজনরা কান্নায় ভেঙ্গে পরেন।

এদিকে অপ্রীতিকর ঘটনার আশঙ্কায় শহরের বিভিন্ন জায়গায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত তা জানা না গেলেও আওয়ামী লীগ এ ঘটনার জন্য আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতিকে দায়ী করেছে।

যদিও জনসংহতি সমিতির নেতৃবৃন্দ এ ঘটনার সাথে তাদের সম্পৃক্ততা নেই বলে দাবি করেছে। গত ১৫ দিনে বান্দরবানে রাজবিলা কুহালংসহ পার্শ্ববর্তী এলাকায় সন্ত্রাসীদের হাতে ৪ জন নিহত ও একজন অপহৃত হয়েছে। নিহতদের মধ্যে দুজন আওয়ামী লীগ ও অপর দুজন জনসংহতি সমিতির। একের পর এক হত্যাকাণ্ডের ঘটনায় রাজবিলা কুহালং ও রোয়াংছড়ির কয়েকটি এলাকায় জনমনে আতঙ্ক বিরাজ করছে।


আরো সংবাদ