২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

পাচারকালে ৮ রোহিঙ্গা আটক

-

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফ উপকূল দিয়ে নৌরুটে পাচারের সময় ৬ নারীসহ ৮ রোহিঙ্গাকে আটক করেছে পুলিশ। রোববার রাত ১০টার দিকে টেকনাফের মেরিন ড্রাইভ সংলগ্ন বাহারছড়ার ডেইল পাড়া থেকে তাদের আটক করা হয়। তবে দালাল চক্রের কাউকে আটক করা যায়নি। দালালরা তাদেরকে মালয়েশিয়া পাঠানোর কথা বলে উক্ত স্থানে জড়ো করে।

টেকনাফ বাহারছড়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোহাম্মদ আনোয়ার হোসেন জানান, উপকূলীয় এলাকা দিয়ে মানবপাচারকারী চক্র সাগরপথে একদল রোহিঙ্গাকে মালয়েশিয়ায় পাঠাচ্ছে এমন খবরে পুলিশের একটি দল অভিযান চালায়। পরে বাহারছড়ার ডেইল পাড়া থেকে ৮ রোহিঙ্গাকে আটক করা হয় তবে দালালদের কাউকে পাওয়া যায়নি। রোহিঙ্গারা উখিয়া রোহিঙ্গা শিবির থেকে এসেছে।

আনোয়ার হোসেন আরো জানান, আটক হওয়া রোহিঙ্গারা মানব পাচার চক্রের খপ্পরে পড়ে অবৈধভাবে সমুদ্রপথে মালয়েশিয়ায় যাওয়ার চেষ্টা করছিল। কক্সবাজারের স্থানীয় মানব পাচারকারী চক্রটি পুনরায় সক্রিয় হওয়ার চেষ্টা করছে। এজন্য তারা রোহিঙ্গাদের লক্ষ্যবস্তু বানিয়েছে।

তিনি আরো বলেন, মানব পাচারকারী চক্রটিকে ধরতে অভিযান চলছে। আটক রোহিঙ্গাদের পুলিশ ফাঁড়িতে রাখা হয়েছে এবং পরে তাদেরকে ক্যাম্পে ফেরত পাঠানো হবে।


আরো সংবাদ



premium cement
নোয়াখালীতে ল’ইয়ার্স কাউন্সিলের ইফতার মাহফিল অনুষ্ঠিত ‘আইনের শাসন ও মানবাধিকার প্রতিষ্ঠার জন্য ল’ ইয়ার্স কাউন্সিল কাজ করে যাচ্ছে’ পুকুরে পাওয়া গেল ১০০ ইলিশ অবন্তিকার আত্মহত্যা : জবির সহকারী প্রক্টর দ্বীন ইসলামের জামিন আবারো নামঞ্জুর পাথরঘাটায় বদর দিবস পালনে দেড় হাজার মানুষের ইফতারি আদমদীঘিতে ৭২ হাজার টাকার জাল নোটসহ যুবক গ্রেফতার সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান মির্জা ফখরুলের জলবায়ু সহনশীল মৎস্যচাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেয়া হবে : মন্ত্রী গাজীপুরে গাঁজার বড় চালানসহ আটক ২ দুই ঘণ্টায় বিক্রি হয়ে গেল ২৫০০ তরমুজ ড. ইউনূসের ইউনেস্কো পুরস্কার নিয়ে যা বললেন তার আইনজীবী

সকল