২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
উদ্ধার হয়নি কেটে নেয়া পা

প্রতিবেশীর পা কেটে নেয়া সেই স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

গ্রেফতারকৃত স্বেচ্ছাসেবক লীগ নেতা আবুল বাশারসহ তিন আসামী - নয়া দিগন্ত

কালা মিয়া নামে এক ব্যক্তির পা কেটে নিয়ে যাওয়ার অভিযোগে এক স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। আটককৃত অভিযুক্ত স্বেচ্ছাসেবক লীগ নেতার নাম আবুল বাশার। ঘটনাটি ঘটেছে ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলায়। ভূক্তভোগী কালা মিয়া অভিযুক্ত স্বেচ্ছাসেবক লীগ নেতার প্রতিবেশী।

পা কেটে নিয়ে যাওয়ার অভিযোগে আটককৃত আবুল বাশার বাঞ্ছারামপুর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক সহ-সভাপতি। গ্রেফতারকৃত অন্য দুজন অভিযুক্ত হলেন- মনির হোসেন মেম্বার ও দেলওয়ার হোসেন (ধন মিয়া)। বৃহস্পতিবার মধ্যরাতে নারায়ণগঞ্জ জেলার সানারপাড় থেকে তাদের গ্রেফতার করা হয়।

শুক্রবার সকালে বাঞ্ছারামপুর থানার ওসি সালাউদ্দিন চৌধুরী অভিযুক্তদের আটকের বিষয়টি নিশ্চিত করে সাংবাদিকদের বলেন, বৃহস্পতিবার মধ্যরাতে নারায়ণগঞ্জ জেলা পুলিশের সহযোগিতায় অভিযুক্ত স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ তিন আসামীকে গ্রেফতার করা হয়েছে। পরে তাদেরকে নারায়ণগঞ্জ থেকে বাঞ্ছারামপুরে নিয়ে আসা হয়। আটককৃতদের আদালতে হাজির করে ৭ দিনের রিমান্ড আবেদন করা হয়েছে। রিমান্ড মঞ্জুর করলে মামলার অনেক বিষয়ে জানা ও কেটে নেয়া পা উদ্ধারের বিষয়ে তথ্য পাবো বলে আশা করছি।

এ ঘটনায় ভূক্তভোগী কালা মিয়ার স্ত্রী সালমা আক্তার বাদী হয়ে বাঞ্ছারামপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলায় স্বেচ্ছাসেবক লীগ নেতা আবুল বাশারকে প্রধান আসামি করে ১৫ জনের নাম উল্লেখ করা হয়।

উল্লেখ্য, বাঞ্ছারামপুর উপজেলার রূপসদী গ্রামের কালা মিয়ার সাথে দীর্ঘ দিন ধরে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আবুল বাশারের বিরোধ চলে আসছিল।


গত ১৯ এপ্রিল শুক্রবার বিকেলে স্বেচ্ছাসেবক লীগ নেতা আবুল বাশার ও তার লোকজন প্রতিবেশী কালা মিয়া (৪৫) এবং তার ছেলেকে বাড়ি থেকে ডেকে নিয়ে টেঁটাবিদ্ধ করে। এ সময় কালা মিয়াকে দা দিয়ে কুপিয়ে ডান পায়ের হাঁটুর নিচের অংশ কেটে নিয়ে যায় তরা। পাশাপাশি কালা মিয়ার ছেলে বিপ্লব মিয়ার (১৯) দুই পায়ের রগও কেটে দেয় তারা।

প্রত্যক্ষদর্শীরা তাৎক্ষণিকভাবে তাদেরকে উদ্ধার করে বাঞ্ছারামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। অতিরিক্ত রক্তক্ষরণে কালা মিয়া ও তার ছেলে বিপ্লবের শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য তাদেরকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে স্থানান্তর করা হয়। বর্তমানে বাবা-ছেলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় জড়িত থাকায় স্বেচ্ছাসেবক লীগ সহ-সভাপতি আবুল বাশারকে বহিষ্কার করে সংগঠনের বাঞ্ছারামপুর উপজেলা শাখা।


আরো সংবাদ



premium cement