১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪২৯, ০৮ রমজান ১৪৪৫
`

নুসরাত হত্যাকাণ্ডে ব্যবহৃত বোরকা উদ্ধার

নুসরাত হত্যাকাণ্ডে ব্যবহৃত বোরকা উদ্ধার - ছবি : সংগ্রহ

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফির বর্বরোচিত হত্যাকাণ্ডে ব্যবহৃত বোরকা উদ্ধার করেছে পিবিআই তদন্ত টিম। শনিবার দুপুরে পৌর শহরের সরকারি কলেজ সংলগ্ন ডাঙ্গি খাল থেকে উদ্ধার করা হয়।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, মামলায় গ্রেফতার জোবায়েরকে নিয়ে তদন্তকারী কর্মকর্তা ও পিবিআই-এর পরিদর্শক মো: শাহ আলম বিভিন্ন স্থানে অভিযান চালান। জোবায়েরের দেয়া তথ্যানুযায়ী ডাঙ্গি খাল থেকে আলোচিত এ হত্যাকাণ্ডে ব্যবহৃত বোরকা উদ্ধার করা হয়।

কিলিং মিশনে অংশ নেয়া পাঁচজনের মধ্যে ছিলেন জোবায়ের। রাফিকে মেঝেতে শুইয়ে ফেলার পর তার ওড়না দুই টুকরো করে তার হাত ও পা বেঁধে ফেলেন জোবায়ের। জাবেদ তখন রাফির সারা শরীরে কেরোসিন ঢেলে দেন। এরপর শাহাদাত হোসেন শামীমের চোখের ইশারায় জোবায়ের তার পকেট থেকে দেশলাই বের করে কাঠি জ্বালিয়ে রাফির গায়ে আগুন ধরিয়ে দেয়। এরপর পাঁচজনই সিঁড়ি বেয়ে নিচে নেমে আসেন। নামতে নামতেই তিনজন ছাত্র তাদের বোরকা খুলে শরীর কাপড়ের মধ্যে ঢুকিয়ে ফেলেন। ছাত্রী দু’জন মাদরাসায়ই তাদের পরীক্ষার কক্ষে চলে যান। আর বাকি তিনজন নিজেদের মতো করে পালিয়ে যান। ইতিমধ্যে আদালতে দেয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে মাদরাসা শাখা ছাত্রলীগ সভাপতি শাহাদাত হোসেন শামীম এ তথ্য জানিয়েছেন।

মামলার এজাহারে নাম থাকা আটজনসহ ১৮ জনকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে। এদের মধ্যে পাঁচজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জবানবন্দিতে দেয়া তথ্যানুযায়ী উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সদ্য বাতিল হওয়া মাদরাসা কমিটির সহ-সভাপতি রুহুল আমিনকে শুক্রবার বিকালে আটক করে জিজ্ঞাসাবাদ করছে পিবিআই।

 


আরো সংবাদ



premium cement