২৫ আগস্ট ২০১৯

ফেসবুকে স্ট্যাটাসে যেভাবে ধরা পড়লো ২ চোর...

চুরি করার সময় ফেসবুকের কল্যাণে আটককৃত দুই চোর মজউদ্দিন হাসান শাকিল ও ছাহেল হোসেন - নয়া দিগন্ত

একটি বসতঘরে চুরি করার সময় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের কল্যাণে দুই চোরকে আটক করেছে বাড়ির লোকজন। পরে তাদেরকে পুলিশে দেয়া হয়। বুধবার (১৭ এপ্রিল) রাতে চট্টগ্রামের মিরসরাই উপজেলার ওয়াহেদপুর ইউনিয়নের মিজান মুন্সি বাড়ির কুয়েত প্রবাসী সার্জেন্ট কায়সারের ঘরে এই চাঞ্চল্যকর ঘটনা ঘটে।

আটককৃত দুই চোর হলো- কিশোরগঞ্জ জেলার নিকর্লী থানার মজউদ্দিন হাসান শাকিল ও চট্টগ্রাম ইপিজেড এলাকার ছাহেল হোসেন। তবে চোর দলের অন্য সদস্য ঘর থেকে নগদ টাকা, স্বর্ণালংকার, ল্যাপটপ, মোবাইলফোনসহ প্রায় দুই লাখ টাকার মালামাল নিয়ে যায়। এ ঘটনায় প্রবাসী কায়সারের বড় ভাই মোঃ আশরাফুল ইসলাম বাদি হয়ে মিরসরাই থানায় একটি মামলা দায়ের করেছেন।

কুয়েত প্রবাসী সার্জেন্ট কায়সার জানান, বুধবার রাতে চোরের দল আমাদের ঘরে প্রবেশ করার পর আমার স্ত্রী সুমি আমাকে ফোন দিয়ে বিষয়টি অবহিত করে। আমি কুয়েতে অবস্থান করছি। ঘরে চোর প্রবেশের ঘটনাটি জানার সাথে সাথে আমি ফেসবুকে একটি স্ট্যাটাস দেই।

তিনি আরো বলেন, ফেসবুকে স্ট্যাটাস দেয়ার সাথে সাথে বাড়ির অদূরে রেললাইনে আড্ডা দেয়া এলাকার কিছু ছেলে ও আশপাশের লোকজন বাড়ি ঘেরাও করে অভিযুক্ত দুই চোরকে আটক করে। কেবল ফেসবুকের কারণেই চোরদের আটক করা সম্ভব হয়েছে। আমি ফেসবুকের সুফল পেলাম।

মামলার বাদি আশরাফুল জানান, বুধবার গভীর রাতে তাদের ঘরের তিনতলার ছাদ দিয়ে কয়েকজন ঘরে প্রবেশ করে। এরপর তারা আলমারী খুলে নগদ টাকা, স্বর্ণালংকার, মোবাইল, ল্যাপটপসহ মূল্যবান মালামাল নিয়ে বের হয়ে যায়। পরে দুইজনকে হাতেনাতে আটক করে তাদেরকে পুলিশের হাতে তুলে দেয়া হয়।

এ বিষয়ে মিরসরাই থানার এসআই দীনেশ দাশগুপ্ত দুই চোরকে আটকের কথা স্বীকার করে বলেন, চুরি যাওয়া মালামাল উদ্ধারসহ জড়িত অন্যান্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আরো পড়ুন : ইমরুল কায়েসের আবেগঘন ফেসবুক পোস্ট ভাইরাল
নয়া দিগন্ত অনলাইন, (১৭ এপ্রিল ২০১৯)

ক্রিকেট বিশ্বকাপের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ড মঙ্গলবার যে দল ঘোষণা করেছে, তাতে নেই ইমরুল কায়েস। সাম্প্রতিক বিভিন্ন খেলায় ইমরুল কায়েসের নজরকাড়া পারফরম্যান্সের পর থেকে তিনি আলোচনার কেন্দ্রে ছিলেন।

কিন্তু তারপরেও তাকে কেনো দলে নেয়া হচ্ছে না এ নিয়ে বারবার প্রশ্ন উঠেছে। বিশ্বকাপের দল ঘোষণার পর আরও একবার ওই প্রশ্ন উঠেছে, সমর্থকরা জানতে চাইছেন যে ইমরুল কায়েস আবারও কেন বাদ পড়লেন।

ইমরুলের সমর্থকরা জানতে চাচ্ছিলেন তিনি দল ছেড়ে দিচ্ছেন কিনা! গুঞ্জন উঠে রাগে-ক্ষোভে ক্রিকেটকেই বিদায় বলে দেবেন তিনি।

তবে না, এখনই হাল ছাড়ছেন না ইমরুল। বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক আবেগঘন পোস্ট দিয়েছেন তিনি। এদিন সকালে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ভক্তের আঁকা একটি ছবি পোস্ট করেছেন ৩২ বছর বয়সী ক্রিকেটার।

পোস্টে তিনি লিখেছেন, ‘আমি একটা জিনিস কয়দিন যাবৎ লক্ষ্য করছি, আমাকে নিয়ে অনেকে পোস্ট করছেন আমি নাকি ক্রিকেট থেকে অবসর নিচ্ছি! এটা সত্যি আমার জন্য অনেক দুঃখজনক এই খবর গুলো। আমার ১১ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে আমি সব সময় দেশ ও দেশের মানুষকে ভালো কিছু দেয়ার চেষ্টা করছি! কখনও আল্লাহর রহমতে সফল হইছি আবার ব্যর্থও হইছি। তবে যদি বাংলাদেশ ক্রিকেটে ১%ও কিছু দিতে পেরে থাকি, তো আমি নিজেকে স্বার্থক মনে করি। ক্রিকেট আমার ভালোবাসা, আমি বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ পড়েছি তার মানে এই না যে ক্রিকেট ছেড়ে দিবো। আমার সামনে যখনই সুযোগ আসবে বাংলাদেশ ক্রিকেটকে কিছু দেওয়ার আমি সর্বাত্মক চেষ্টা করবো। সবাই আমার পাশে থাকবেন এবং আমার জন্য দোয়া করবেন। ধন্যবাদ জানাচ্ছি আমার সকল ভক্ত ও হেটার্সদের!!’


আরো সংবাদ

কাশ্মিরে সিআরপিএফ অফিসারের আত্মহত্যা : রটনা থামাতে তদন্ত ডেঙ্গু রোগীর খাবার নিয়ে রমরমা বাণিজ্য ইদলিবে মুখোমুখি অবস্থানে তুর্কি ও আসাদ সেনারা আবারো প্রশ্নবিদ্ধ পাবলিক পরীক্ষার খাতা মূল্যায়ন জামালপুরের ডিসির কেলেঙ্কারি তদন্তে মন্ত্রিপরিষদ বিভাগ রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার ব্যর্থ : মির্জা ফখরুল টঙ্গীতে দুই মাদক কারবারি আটক নারী নির্যাতন আইনের অপব্যবহারে হয়রানির শিকার হচ্ছে পুরুষরা আগরতলা বিমানবন্দরের জন্য জমি দিলে সাবভৌমত্ব বিপন্ন হবে : ইসলামী ঐক্যজোট পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে জাতি হতাশ ও বিস্মিত সুশীল ফোরাম পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে জাতি হতাশ ও বিস্মিত সুশীল ফোরাম

সকল

জামালপুরের ডিসির নারী কেলেঙ্কারির ভিডিও ভাইরাল, ডিসির অস্বীকার (২৮৪৭৭)কাশ্মিরে ব্যাপক বিক্ষোভ, সংঘর্ষ (১৫২৬৫)কিশোরীর সঙ্গে শারীরিক সম্পর্ক নিয়ে মুখ খুললেন নোবেল (১৪৮৭৭)কাশ্মির প্রশ্নে ট্রাম্পের অবস্থান নিয়ে ধাঁধায় ভারত! (১৪৩৫০)৭০ বছরের মধ্যে সবচেয়ে খারাপ ভারতের অর্থনীতি (১২৩৭৩)নিহতের সংখ্যা বেড়ে ৮ : দুঘর্টনার নেপথ্যে মোটর সাইকেল! (১১৪৭১)নিজের দেশেই বিদেশী ঘোষিত হলেন বিএসএফ অফিসার মিজান (১১০৪৫)সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশী নিহত (১০৫১৬)কাশ্মির সীমান্তে পাক বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত (৯৫০৯)চুয়াডাঙ্গায় মধ্যরাতে কিশোরীকে অপহরণচেষ্টা, মামাকে হত্যা, গণপিটুনিতে ঘাতক নিহত (৯৩৯৩)



mp3 indir bedava internet