২০ আগস্ট ২০১৯

ফেনীতে মাদরাসাছাত্রীর গায়ে ‘সিগারেটের আগুন’

ফেনীতে মাদরাসাছাত্রীর গায়ে ‘সিগারেটের আগুন’ - সংগৃহীত

ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফির বর্বরোচিত হত্যার ঘটনায় ফেনীসহ সারা দেশ যখন উত্তাল তখন পরশুরামে মাদরাসা ছাত্রীদের দিকে ‘জ্বলন্ত সিগারেট’ নিক্ষেপ করেছে রাসেল নামে এক বখাটে। এলাকাবাসীর গণধোলাইকালে পুলিশ হাজির হয়ে ওই বখাটেকে থানায় নিয়ে রাতে তাকে ছেড়ে দেয়। এ নিয়ে অভিভাবক ও সচেতন মহলে ক্ষোভ-অসন্তোষ বিরাজ করছে।

মাদরাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি এনামুল করিম মজুমদার বাদল জানান, ঘটনাটি স্থানীয়ভাবে সমাধান হয়েছে বলে শুনেছি। এর বেশি কিছু তিনি জানেন না বলে জানান।

এলাকাবাসী, মাদরাসার শিক্ষক ও অভিভাবকরা জানান, গত সোমবার বিকেলে ছুটি শেষে খণ্ডল ইসলামিয়া দাখিল মাদরাসার কয়েকজন ছাত্রী বাড়ি যাচ্ছিল। পথে স্থানীয় চিহ্নিত এক বখাটে তাদের লক্ষ্য করে জ্বলন্ত সিগারেট ছুড়ে মারে। এ সময় নবম শ্রেণীর এক ছাত্রীর বোরকা ও পায়ের ওপর পড়ে। অন্য সহপাঠীরা তখন চিৎকার করলে বখাটে পালিয়ে যায়। পরে খবর পেয়ে অভিভাবক ও এলাকার লোকজন জড়ো হয়। বিকেলে তৎসংলগ্ন সাহেবের বাজারে তাকে আটক করে গণধোলাই দেন স্থানীয়রা। একপর্যায়ে সন্ধ্যায় থানার এসআই মোতাহের হোসেনের কাছে তাকে সোপর্দ করা হয়। রাতেই স্থানীয় একটি মহল দেনদরবার করে থানা থেকে ছাড়িয়ে নেয় সেই বখাটেকে। বখাটে রাসেল চারিগ্রাম এলাকার বাসিন্দা লিটনের ছেলে।

একটি সূত্র জানায়, এর আগে ২০১৮ সালে মাদরাসার জানালা দিয়ে ওই বখাটে ছাত্রীদের উত্ত্যক্ত করত। ওই ঘটনায়ও তাকে আটক করে মারধর করা হয়। তখনো স্থানীয় একটি মহল তাকে মুচলেকা নিয়ে ছেড়ে দেয়। এ ছাড়া তার বিরুদ্ধে এলাকায় স্কুল-মাদরাসা পড়–য়া ছাত্রীদের উত্ত্যক্তের আরো অভিযোগ রয়েছে।

স্থানীয় বক্সমাহমুদ ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার আবু তাহের ভূঞা জানান, ঘটনার পরপরই আমি বাড়ি থেকে ছুটে এসেছি। এলাকার লোকজন তাকে আটকের পর পুলিশ থানায় নিয়ে যায়। পরে কিভাবে ছেড়ে দেয়া হয়েছে তা জানা নেই। তার তিন নাতনি এ মাদরাসায় পড়াশোনা করছে। নিরাপত্তা দিতে অপারগ হলে তাদের ছাড়পত্র দিতে মাদরাসার সুপার ও শিক্ষকদের জানিয়েছি।

মাদরাসা পরিচালনা পর্ষদের সভাপতি ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি এনামুল করিম মজুমদার বাদল জানান, ঘটনাটি স্থানীয়ভাবে সমাধান হয়েছে বলে শুনেছি। এর বেশি কিছু তিনি জানেন না বলে জানান।

স্থানীয় ইউপি সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগ সিনিয়র সহসভাপতি রেজাউল করিম পাটোয়ারি জানান, বিষয়টি তেমন কিছু নয়। এটি আমরা বসে মীমাংসা করে দিয়েছি।
থানার এসআই মোতাহের হোসেন জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে তাকে থানায় নিয়ে আসি। এ ঘটনায় মামলা হয়নি। কোনো ছাত্রীর পরিবার পুলিশের কাছে অভিযোগ করেনি।
পরশুরাম মডেল থানার ওসি মো: শওকত হোসেন জানান, এ ধরনের কোনো ঘটনা তার জানা নেই।


আরো সংবাদ

মিন্নির জামিন নিয়ে হাইকোর্টের রুল, মামলার তদন্ত কর্মকর্তাকে তলব সিন্ডিকেট করে চামড়ার টাকা লুটপাটে প্রভাবশালীরা জড়িত : গণতান্ত্রিক বাম ঐক্য ৫ দাবি পূরণ হলে মিয়ানমারে ফিরতে রাজি রোহিঙ্গারা কুমিল্লার মামলায় খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়লো এক বছর মনোনয়নপত্র জমা দিয়েছেন ছাত্রদলের প্রার্থীরা দেশে ফিরে ডেঙ্গুতে মারা গেলেন ডা. রেহানা বেগম এই সরকার পুরোপুরি ব্যর্থ ও প্রতারক : মির্জা ফখরুল শেখ হাসিনার ট্রেনে হামলা : দণ্ডপ্রাপ্তদের আপিল শুনানির জন্য গ্রহণ কাশ্মিরিদের অধিকার খর্ব হয়েছে, ভারতীয় হিসেবে আর গর্ব করি না : অমর্ত্য সেন ৫৮ হাজার বাসাবাড়ির মশার লার্ভা ধ্বংস করা হয়েছে : মেয়র সাঈদ খোকন ৫০ লাখ টাকার বাজেট প্রস্তাব : ভোক্তা অধিকারের পরিচালককে তলব

সকল

স্ত্রীর ছলচাতুরীতে ফতুর প্রবাসী স্বামী (৩৬৭২৪)পুলিশ হেফাজতে বাসর রাত কাটলেও ভেঙ্গে গেল বিয়ে (২৩৯০৭)ইমরানকে ‘পেছন থেকে ছুরি মেরেছেন’ মোদি (২১৩৩১)ভারতের পরমাণু অস্ত্রভাণ্ডার এখন ফ্যাসিস্ট মোদির হাতে : ইমরান খানের হুঁশিয়ারি (১৭৪৫৮)সন্ধ্যায় বাবার কিনে দেয়া মোটর সাইকেল সকালে কেড়ে নিল ছেলের প্রাণ (১৪৯৫২)নুরকে ‘খালেদা জিয়ার মতো পরিণতির’ হুমকি (১৩৯০০)স্বামীর সাথে ঘুরতে বেরিয়ে ধর্ষণের শিকার গৃহবধূ, ধর্ষক আটক (১২৫৭৯)সীমান্তে ফের পাল্টাপাল্টি গুলি, দুই ভারতীয় সেনাসহ নিহত ৪ (১১৩১৮)ব্যাগে টাকা আছে ভেবে শারমিনকে হত্যা করে রিকশা চালক রাজু উড়াও (১০৯৫০)গ্রীনল্যান্ড বিক্রির প্রস্তাব হাস্যকর : ড্যানিশ প্রধানমন্ত্রী (১০৫২৩)



bedava internet