film izle
esans aroma Umraniye evden eve nakliyat gebze evden eve nakliyat Ezhel Şarkıları indirEzhel mp3 indir, Ezhel albüm şarkı indir mobilhttps://guncelmp3indir.com Entrumpelung wien Installateur Notdienst Wien
২০ ফেব্রুয়ারি ২০২০

সাবেক মন্ত্রীর ছেলে যখন ‘টোকাই’

চট্টগ্রাম
পরিচ্ছন্নতা অভিযানে রাহেল - ছবি : নয়া দিগন্ত

পেছন দিক থেকে দেখলে মনে হবে টোকাই। আসলে কিন্তু টোকাই নয়, তিনি সোনার চামচ মুখে নিয়ে জন্ম নেয়া সাবেক গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের পুত্র মাহবুব রুহেল। হাতে বস্তা, কাঁধে গামছা আর খালি পায়ে ঝর্ণার উঁচু-নিচু দুর্গম পথ পাড়ি দিয়ে ময়লা পরিষ্কার করে ব্যতিক্রমী নববর্ষ উদযাপন করলেন উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মাহবুব রহমান রুহেল।

রোববার সকাল ৮টায় খৈয়াছড়া ঝর্ণার পরিষ্কারের মধ্য দিয়ে নববর্ষ পালন করেন তিনি। এ সময় তার সাথে ঝর্ণা পরিষ্কারে অংশগ্রহণ করেন খৈয়াছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহেদ ইকবাল চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াজ বিন আলী, উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক জাফর ইকবাল নাহিদ, একরামুল হক সোহেল, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাসুদ করিম রানা, মহি উদ্দিন মহিন, আব্দুল কাইয়ুম মিঠুন, আসিফ নিজামি সৈকত ও খৈয়াছরা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

মাহবুব রহমান রুহেল অনুভূতি ব্যক্ত করে বলেন, অতীতের গ্লানি ও ব্যর্থতাকে ভুলে নতুন দিনের স্বপ্নে এবং মানবিক বাংলাদেশের লক্ষ্যে বাংলা নববর্ষ ১৪২৬-কে স্বাগত জানাই। মিরসরাইয়ের তরুণদের নিয়ে নৈসর্গিক সৌন্দর্যের তীর্থস্থান ‘খৈয়াছরা ঝর্ণা’ পরিষ্কার অভিযানের মধ্য দিয়ে পহেলা বৈশাখ উদযাপন করতে পেরে আমার কাছে খুবই ভালো লেগেছে। আসুন সবাই একসাথে পরিবেশবান্ধব এবং সুন্দর বাংলাদেশ গড়ে তুলি।

আরো পড়ুন :
ঘিওরে অগ্নিদগ্ধ অসহায় সালমার চিকিৎসার দায়িত্ব নিলেন এমপি দুর্জয়
আব্দুর রাজ্জাক, ঘিওর (মানিকগঞ্জ), ১৭ ফেব্রুয়ারি ২০১৯
মানিকগঞ্জের ঘিওরে অগ্নিদগ্ধ হয়ে গুরুতর আহত এক হতদরিদ্র সালমা বেগমের (২৫) চিকিৎসার দায়িত্ব নিলেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয় এমপি।

সালমা বেগম উপজেলার আশাপুর গ্রামের আব্দুল মজিদ মিয়ার পুত্র রুবেলের স্ত্রী।

শনিবার রাত ১০টার দিকে এমপি দুর্জয়ের পক্ষে তার সহধর্মীনি ফারহানা রহমান হ্যাপী অগ্নিদগ্ধ সালমাকে দেখতে তার পিত্রালয় মানিকগঞ্জ ঘিওরের গোলাপনগর গ্রামে যান।

এসময় তিনি অগ্নিদগ্ধ সালমার সাথে কথা বলেন ও পরিবারের খোঁজ-খবর নেন এবং তাকে উন্নত চিকিৎসার মাধ্যমে দ্রুত সুস্থ করার দায়িত্বভার গ্রহণ করেন।

পরে এমপিপত্নী সালমার পরিবারের নিকট তার চিকিৎসা বাবদ নগদ ত্রিশ হাজার তুলে দেন ও জরুরী ভিত্তিতে রোগীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করার পরামর্শ দেন।

এসময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম মিন্টু, যুগ্ম-সাধারণ সম্পাদক আতোয়ার রহমান, উপজেলা পরিষদের মহিলা ভাইস-চেয়ারম্যান জ্যোৎস্না শিকদার, ইউপি চেয়ারম্যান অহিদুল ইসলাম টুটুল, উপজেলা যুবলীগের আহবায়ক বাবুল বেপারীসহ আওয়ামী লীগ ও এর সকল সহযোগী সংগঠনের নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ৬ ফেব্রুয়ারি বুধবার সকালে নিজ বাড়িতে মাটির চুলায় রান্না করতে গিয়ে নিজের অজান্তেই পরনের কাপড়ে আগুন লেগে অগ্নিদগ্ধ হয় এক সন্তানের জননী ও তিন মাসের অন্তঃসত্ত্বা সালমা বেগম।

গুরুতর অবস্থায় তাকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পর অবস্থা অবনতি হলে জরুরী ভিত্তিতে তাকে মানিকগঞ্জ সদর হাসপাতালে পাঠানো হয়। এসময় কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য সালমাকে তাৎক্ষণিকভাবে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে স্থানান্তর করেন।

চিকিৎসা সূত্র জানায়, সালমার শরীরের দুই-তৃতীয়াংশ অগ্নিদগ্ধ হওয়ায় সেরে উঠতে বেশ কিছু সময় প্রয়োজন। তবে তার গর্ভে সন্তানের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে পারেনি তারা।

এদিকে, বার্ন ইউনিটে চিকিৎসা ব্যয় বেশি হওয়ায় হতাশ হয়ে পড়েন ওই রোগীর পরিবার। পাঁচ দিন পর সুস্থ না হলেও অর্থাভাবে বাধ্য হয়ে বাড়িতে ফিরতে হয় সালমাকে।

এ ব্যাপারে মানবিক আবেদনময় ‘ঘিওরে মৃত্যুযন্ত্রণায় কাতরাচ্ছে অগ্নিদগ্ধ গৃহবধূ সালমা’ শিরোনামে ‘দৈনিক নয়া দিগন্তে’ সংবাদ প্রকাশের পর স্থানীয় সংসদ সদস্য এএম নাঈমুর রহমান দুর্জয়ের পক্ষ থেকে সালমার চিকিৎসার যাবতীয় দায়িত্ব নেয়া হয়।

এছাড়াও মানিকগঞ্জের ২৫ জন ছাত্র-যুবকের সম্মিলিত উদ্যোগে অগ্নিদগ্ধ ওই নারীর চিকিৎসা সেবার জন্য হেল্প ডেক্স নিয়ে শহরের পথে প্রান্তরে আর্থিক সহায়তা সংগ্রহ করেছে। প্রথম দিনে প্রায় দশ হাজার টাকা সংগ্রহ করে ওই নারীর বাড়িতে তার স্বজনদের হাতে তুলে দেন। যুবকদের এই মহতি কাজকে সাধুবাদ জানিয়েছেন সবাই।


আরো সংবাদ

প্রবীণদের সম্পত্তি সুরক্ষায় পদক্ষেপ চেয়ে লিগ্যাল নোটিশ করোনাভাইরাস নিয়ে ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে সেমিনার শিশু সায়মাকে ধর্ষণ ও হত্যা মামলার আত্মপক্ষ শুনানি ২৩ ফেব্রুয়ারি ঢাকা-১০ আসনে প্রতিদ্বন্দ্বী ৬ জন তারেক রহমানসহ ৯ জনের বিরুদ্ধে মামলা গ্রহণের আদেশ ২৭ ফেব্রুয়ারি এডিপিতে ৬২ হাজার কোটি টাকার বিদেশী সহায়তার রেকর্ড সিটি ইউনিভার্সিটিকে আপিল বিভাগের ১০ লাখ টাকা জারিমানা এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ আওয়ামী লীগ, বিএনপি, জাপা ও জাসদের মনোনয়নপত্র দাখিল ভাষা আন্দোলনের পথ ধরেই বাংলাদেশের স্বাধীনতা : ন্যাপ মহাসচিব অধ্যাপক কানিজ-ই-বাতুল স্মারক বৃত্তি পেলেন ৩ ছাত্রছাত্রী

সকল

বাণিজ্যমন্ত্রীকে ব্যক্তিগতভাবে পছন্দ করি : রুমিন ফারহানা (৯২৬৯)শাজাহান খানের ভাড়াটে শ্রমিকরা এবার মাঠে নামলে খবর আছে : ভিপি নুর (৬৯৪৪)ফিলিস্তিনিদের সঙ্গে আর যুদ্ধে জড়াতে চাই না : ইসরাইলি যুদ্ধমন্ত্রী (৬৩১৮)খালেদা জিয়াকে নিয়ে কথা বলার এত সময় নেই : কাদের (৫৯৭৯)আমি কর্নেল রশিদের সভায় হামলা চালিয়েছিলাম : নাছির (৫৭৪৩)ট্রাম্প-তালিবান চুক্তি আসন্ন, পাকিস্তানের ভূমিকা নিয়ে চিন্তা দিল্লির (৫২৮৯)ট্রাম্পের পছন্দের যেসব খাবার থাকবে ভারত সফরে (৫০০৩)বিমান থেকে ক্রুজ ক্ষেপণাস্ত্র পরীক্ষা পাকিস্তানের (৪৯০২)কচুরিপানা চিবিয়ে খাচ্ছে যুবক, দেখুন সেই ভাইরাল ভিডিও (৪৮৬৬)খালেদা জিয়ার মুক্তি কোন পথে (৪৫৭৮)