১৮ আগস্ট ২০১৯

চন্দনাইশে স্থগিত ২ কেন্দ্রের ভোট ১৭ এপ্রিল

আবদুল জব্বার চৌধুরী ও এ কে এম নাজিম উদ্দিন - ছবি: সংগৃহীত

চন্দনাইশ উপজেলা পরিষদের স্থগিত দুই কেন্দ্রের ভোট আগামী ১৭ এপ্রিল অনুষ্ঠিত হবে। চন্দনাইশ উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার আ ন ম বদরুদ্দোজা বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ২৪ মার্চ তৃতীয় ধাপে চন্দনাইশ উপজেলা পরিষদ নিবার্চনে ভোটগ্রহণ চলাকালে ব্যালট পেপার ছিনতাই ও পুলিশের উপর হামলা গুলি বর্ষণের ঘটনায় দুইটি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়।

স্থগিত দুই কেন্দ্র হলো পূর্ব চন্দনাইশ সরকারী প্রাথমিক বিদ্যালয় ও উত্তর বরকল সরকারী প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্র। এই দুই কেন্দ্রের মোট ভোটার ৪ হাজার ৪০৯ জন।

উপজেলা পরিষদ নির্বাচনের ফলাফল অনুযায়ী ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যানের পদে দুইজন নিবার্চিত হন।

অপর দিকে উপজেলা চেয়ারম্যান পদে প্রাপ্ত ফলাফলের প্রেক্ষিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী (নৌকা) সাবেক দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগ নেতা এ কে এম নাজিম উদ্দিন পেয়েছিলেন ১৯ হাজার ৬৪৭ ভোট। অপরদিকে বর্তমান পরিষদের চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী (দোয়াত কলম) পেয়েছিলেন ২২ হাজার ৬৩৪ ভোট। তবে তিনি আওয়ামী লীগের প্রার্থীর চেয়ে ২ হাজার ৬৩৪ ভোট বেশি পেলেও স্থগিত দুই কেন্দ্রের ভোট প্রাপ্ত ভোটের চেয়ে বেশি হওয়ায় (১৭৭৫ ভোট) বেসরকারি ভাবে উপজেলা চেয়ারম্যান পদে ফলাফলও স্থগিত করা হয়।

দুটি পৌরসভা ও ৮টি ইউনিয়নে মোট ভোটার ১ লাখ ৬৩ হাজার ২০৫। এরমধ্যে ৪৩ হাজার ৪৪৮ ভোট প্রদান করেন ভোটারগণ (২৬ দশমিক ৬২ শতাংশ)।

কে হচ্ছেন পরবর্তি উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল জব্বার চৌধুরী নাকি এ কে এম নাজিম উদ্দিন। ১৭ এপ্রিল পর্যন্ত সেটি দেখার অপেক্ষায় চন্দনাইশবাসী।


আরো সংবাদ




bedava internet