২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`
টেন্ডার পেয়ে সারারাত মদপান

বিষাক্ত মদপানে ব্যবসায়ীর মৃত্যু, হাসপাতালে যুবলীগ নেতা

বিষাক্ত মদপানে ব্যবসায়ীর মৃত্যু, হাসপাতালে যুবলীগ নেতা - প্রতীকী ছবি

বিষাক্ত মদপানে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। নিহত ব্যবসায়ীর নাম নাছির উদ্দিন। ঘটনাটি ঘটেছে চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার একটি আবাসিক হোটেলে। এছাড়া একই ঘটনায় ঢাকার স্কয়ার হাসপাতালের সিসিইউতে মুমূর্ষবস্থায় ভর্তি আছেন সীতাকুণ্ড উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রবিউল হোসেন রবি। ঘটনাটি পরিকল্পিত হত্যাকান্ড কী না তা খতিয়ে দেখছে পুলিশ। এ বিষয়ে জিজ্ঞাসাবাদে জন্য একজনকে আটক করেছে পুলিশ।

জানা যায়, গত সোমবার (২৫ মার্চ) বিকেলে সীতাকুণ্ড পৌরসভার ফকিরহাট গরুর বাজার টেন্ডার সম্পন্ন হয়। এক কোটি তিন লাখ টাকায় সর্বোচ্চ দরদাতা হিসেবে ফকিরহাট বাজার টেন্ডার পান সীতাকুণ্ড উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রবিউল হোসেন রবি ও ব্যবসায়ী নাছিরসহ তার পার্টনাররা।

ওই রাতে তারা বাড়িতে না গিয়ে পৌরসদরের সৌদিয়া আবাসিক হোটেলে উঠেন। সেখানে তারা তারা প্রচুর মদপান করে ঘুমিয়ে পড়েন। মঙ্গলবার সন্ধ্যায় তারা অসুস্থততা বোধ করলে বাড়িতে ফিরে যান। কিন্তু বাড়িতে গিয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়ে নাছির ও রবি।

নিহত নাছিরের ছোটভাই জাকির হোসেন ও বন্ধু সাঈদ হোসেন বলেন, মঙ্গলবার রাত ১১টার সময় নাছিরের পুরো শরীর কালো বর্ণ ধারণ করে মুখ দিয়ে লালা বের হতে থাকে। একপর্যায়ে অজ্ঞান হয়ে পড়লে পরিবারের লোকজন নাছির উদ্দিনকে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। হাসপাতালে কর্তব্যরত চিকিৎসক তখন নাছিরকে মৃত ঘোষণা করেন।

তারা আরো বলেন, বাজার ইজারাকে কেন্দ্রকে একটি পক্ষ পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটাতে পারে।

একই ঘটনায় নিহত নাছির উদ্দিনের সাথে থেকে মদপান করা সীতাকুণ্ড উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রবিউল হোসেন রবিকে মঙ্গলবার রাতে চট্টগ্রাম মেডিকেল সেন্টার হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু রবির শারীরিক অবস্থার অবনতি হতে থাকলে বুধবার দুপুরে তাকে ঢাকা স্কয়ার হাসপাতালে নিয়ে যাওয়া হয়। স্কয়ার হাসপাতালে যুবলীগ নেতা রবিকে মুমূর্ষ অবস্তায় সিসিইউতে রাখা হয়েছে।

মদপান করে অসুস্থ হয়ে যাওয়া যুবলীগ নেতা রবির ভাই জাহাঙ্গীর আলম বলেন, আমাদের ধারণা মাদকে বিষ মিশিয়ে পরিকল্পিত ভাবে তাকে হত্যা করার চেষ্টা করা হয়েছে। বাজার ইজারাকে কেন্দ্র করে একটি পক্ষ কৌশলে এ ঘটনা ঘটাতে পারে।

সীতাকুণ্ড মডেল থানার ওসি দেলওয়ার হোসেন বলেন, বিষাক্ত মদপানে ব্যবসায়ী নাছিরের মৃত্যু হতে পারে। মূমুর্ষবস্থায় আছে যুবলীগের সাধারণ সম্পাদক রবিউল হোসেন রবিও। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য সৌদিয়া হোটেলের ম্যানেজারকে আটক করা হয়েছে। নিহত নাছিরের লাশ ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

এ বিষয়ে সীতাকুণ্ড পৌর শহরের সৌদিয়া আবাসিক হোটেলের মালিক জাহাঙ্গীর আলম বলেন, সোমবার রাতে যুবলীগ নেতা রবিসহ তার পার্টনাররা হোটেলে এসে মদপান করে। সোমবার রাতেই মদপান করে তারা ঘুমিয়ে যায়। মঙ্গলবার বিকেলে তারা হোটেল থেকে বাড়িতে চলে যায়।


আরো সংবাদ



premium cement