২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

রাঙ্গামাটি হত্যাকাণ্ডে গঠিত তদন্ত কমিটির ঘটনাস্থল পরিদর্শন

- ছবি : নয়া দিগন্ত

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় নির্বাচন শেষে সংঘটিত স্বশস্ত্র হামলা ও হত্যাকাণ্ডের ঘটনার বিষয়ে গঠিত তদন্ত কমিটির সদস্যরা আজ বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। কমিটি ঘটনায় বেচেঁ যাওয়া প্রত্যক্ষদর্শীসহ আহতদের বক্তব্য গ্রহণ করেন।

সকালে রাঙ্গামাটি থেকে সড়ক পথে খাগড়াছড়ি দিঘীনালা হয়ে মারিশ্যা সড়কে ৯ কিলো এলাকার ঘটনাস্থলে পৌঁছান তদন্ত কমিটির সদস্যরা।

তদন্ত কমিটির প্রধান অতিরিক্ত সচিব দীপক চক্রবর্তীর নেতৃত্বে ৭ সদস্যের কমিটি হত্যাকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করেন এবং বিভিন্ন আলামত প্রত্যক্ষ করেন।

তদন্ত কমিটির অন্যান্য সদস্যদের মধ্যে রয়েছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য প্রশাসন আশীষ কুমার বড়ুয়া, চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ আবুল ফয়েজ, বাঘাইহাট জোনের উপ-অধিনায়ক মেজর আশরাফ, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা সাদেক আহমেদ, চট্টগ্রাম ৩০ আনসার ব্যাটালিয়নের পরিচালক ও অধিনায়ক মোঃ নুরুল আমিন ও সদস্য সচিব রাঙ্গামাটি অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট নজরুল ইসলাম।

পরে তদন্ত কমিটির সদস্যরা বাঘাইছড়ি থানা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আহতদের সঙ্গে কথা বলেন। তদন্ত কমিটি প্রকৃত কারণ অনুসন্ধান ও নিহত আহতদের জানমালের ক্ষয় ক্ষতি নিরূপন করবেন।

বাঘাইছড়িতে ৭ জন নিহত হওয়ার ঘটনার ৩ দিনের মাথায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ৪০/৫০ জন অস্ত্রধারী সন্ত্রাসীর কথা উল্লেখ করে মামলা দায়ের করেছে। মামলা নং-০২/২০-০৩-১৯ইং।

উল্লেখ্য, রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের ভোট কেন্দ্রে ভোট গ্রহণ শেষে বাঘাইছড়ি উপজেলায় ফেরার পথে বাঘাইছড়ির ৯ কিলো মিটার এলাকায় পাহাড় থেকে নির্বাচনী কাজে নিয়োজিত কর্মকর্তাদের বহন করা গাড়ীর উপর অস্ত্রধারী সন্ত্রাসীরা অতর্কিত ব্রাশফায়ার করে। এ সময় গাড়ীতে থাকা সকলেই হতাহত হয়।


আরো সংবাদ



premium cement