২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫
`
কুমিল্লার ভিক্টোরিয়া কলেজে মানববন্ধন

তনুর হত্যার ৩ বছর

সোহাগী জাহান তনু - ছবি : সংগৃহীত

কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ ছাত্রী ও নাট্যকর্মী সোহাগী জাহান তনু হত্যার তিন বছর পূর্ণ হয়েছে। তনুর হত্যাকারীদের শনাক্ত করে দ্রুত গ্রেফতারের প্রতিবাদে বুধবার কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও বিভিন্ন সংগঠন বিক্ষোভ মানববন্ধন করে।

বেলা ১১টায় কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ইতিহাস বিভাগের উদ্যোগে শিক্ষার্থীরা ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে। তনু ওই বিভাগের ২য় বর্ষের ছাত্রী ছিলেন। এরপর তারা ভিক্টোরিয়া কলেজ বঙ্গবন্ধুর ম্যুরালের সামনে মানববন্ধনে জমায়েত হয়।

ইতিহাস বিভাগের ৪র্থ বর্ষের শিক্ষার্থীরা বলেন, তনু বেঁচে থাকলে আমাদের সাথে অনার্স ফাইনাল ইয়ারের পরীক্ষা দিতেন। আমাদের জীবন নিয়ে যেমন স্বপ্ন আছে, তারও অনেক রঙ্গিন স্বপ্ন ছিল। সেই স্বপ্ন শেষ হয়ে যায় আজ থেকে তিন বছর পূর্বে ২০১৬ সালের ২০ মার্চ। তিনটি বছর পেরিয়ে গেলেও তনুর মামলার কোন অগ্রগতি নেই। আমরা হত্যাকারীদের শনাক্ত এবং মামলার অগ্রগতি সম্পর্কে সিআইডি অফিসের কাছে জানতে চাইলে তারা শুধু তদন্তের কথাই বলে। এরপর কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ থিয়েটারের উদ্যোগের তনুর আত্মার শান্তি কামনায় দোয়ার আয়োজন করা হয়।

বুধবার দুপুরে কুমিল্লা কান্দিরপাড় পূবালী চত্বরে তনুর হত্যাকারীদের শনাক্ত করে দ্রুত গ্রেফতারের দাবিতে সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কুমিল্লা জেলার সভাপতি ফারজানা আক্তার বলেন, তনু হত্যার ৩ বছর পার হলেও তার ধর্ষক ও হত্যাকারীদের চিহ্নিত করা হয়নি। গণজাগরণ মঞ্চ কুমিল্লার উদ্যোগে তনু হত্যাকাণ্ডের বিচারের দাবিতে বুধবার বিকেলে কুমিল্লা কান্দিরপাড় পূবালী চত্বরে বিক্ষোভ ও মানববন্ধন করেন। মানববন্ধনের নেতৃত্ব দেন গণজাগরণ মঞ্চ কুমিল্লার মুখপাত্র খায়রুল আনাম রায়হান।


আরো সংবাদ



premium cement
কক্সবাজারে ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু, স্বজনদের হাসপাতাল ঘেরাও বঙ্গোপসাগরে ১২ নাবিকসহ কার্গো জাহাজডুবি ভারত-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলে বাংলাদেশকে ‘নেট সিকিউরিটি প্রোভাইডার’ হিসেবে দেখতে চায় যুক্তরাষ্ট্র রাজশাহীতে তাপমাত্রা ৪১ দশমিক ৮ ডিগ্রি রাজশাহীতে টানা তাপদাহ থেকে বাঁচতে বৃষ্টির জন্য কাঁদলেন মুসল্লিরা শরীয়তপুরে তৃষ্ণার্ত মানুষের মাঝে পানি ও খাবার স্যালাইন বিতরণ জামায়াতের এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী নয় : শিক্ষা প্রতিমন্ত্রী নজিরবিহীন দুর্নীতির মহারাজার আত্মকথা ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা পার্বত্যাঞ্চলে সেনাবাহিনী: সাম্প্রতিক ভাবনা গফরগাঁওয়ে ব্রহ্মপুত্র নদে টিকটক করতে গিয়ে স্কুলছাত্রের মৃত্যু

সকল